• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আরও বিপদে উদ্ধবের শিবসেনা, বালা সাহেবের নাতি নামছেন শিন্ডের দলের নির্বাচনী প্রচারে

Array
Google Oneindia Bengali News

ব্যাপক ভাবে সমস্যায় রয়েছে শিবসেনা। রাজত্ব গিয়েছে অনেক আগেই। এবার জানা যায় যে, দলের প্রতিষ্ঠাতা বাল ঠাকরের পৌত্রও এখন শিন্ডে ক্যাম্পের দিকে ঝুঁকেছেন। তিনিই তাদের দলের হয়ে প্রচার করতে চান বলে জানা যাচ্ছে। নিহার ঠাকরে হলেন বাল ঠাকরের পৌত্র। তিনি আসন্ন অন্ধেরি পূর্বের বিধানসভা উপনির্বাচন এবং মুম্বইয়ের সিভিক বডি নির্বাচনে শিন্ডে ক্যাম্পের হয়ে তাঁদের হয়ে নির্বাচনে প্রচার করতে চেয়েছেন।

প্রার্থী মুরজি প্যাটেল

প্রার্থী মুরজি প্যাটেল

৩ নভেম্বরের রুতুজা লাটকে উপনির্বাচনের বিরুদ্ধে মুরজি প্যাটেলকে প্রার্থী করেছে৷ তিনি শিবসেনা গোষ্ঠী দ্বারা সমর্থিত বিজেপি দলের হয়ে লড়ছেন। এটা হতে চলেছে শিন্ডের ক্ষমতায় আসার পর অন্যতম গুরুত্বপূর্ণ নির্বাচন। শিন্ডের দল শিবসেনা থেকে সরে গিয়েন বিজেপির হাত ধরে ক্ষমতায় আসে এই বছরের জুন মাসে।

 কে নিহার ঠাকরে?

কে নিহার ঠাকরে?

নিহার ঠাকরের হলেন বিন্দুমাধব ঠাকরে বড় ছেলে। যিনি আবার বাল ঠাকরের বড় ছেলে। তিনি পেশায় একজন আইনজীবী। তিনি আবার মুখ্যমন্ত্রী শিন্ডের লিগাল টিমের সদস্য যে লড়াই চলছে সুপ্রিম কোর্টে। এই লড়াই চলছে এই নিয়ে যে কে আসল শিব সেনা তা নিয়ে। নিহারে ঠাকরে বলেছেন যে, একনাথ শিন্ডে আমার ঠাকুরদার যে মহাত্ম্য তাকে প্রকৃতভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাই তিনি তাঁর দলকে সমর্থন করেছেন। দশেরাতে যখন উদ্ধব ঠাকরের এবং আদিত্য ঠাকরের শিবাজি পার্কে সভা করেছিলেন তখন আবার নিহার ঠাকরে উপস্থিত ছিলেন শিন্ডের সভায়। যা হয়েছিল এমএমআরডিএ গ্রাউন্ডে।

 সবাই রয়েছেন শিন্ডের পক্ষে

সবাই রয়েছেন শিন্ডের পক্ষে

উদ্ধব ঠাকরের ভাই জয়দেব ঠাকরে এবং তাঁর প্রাক্তন স্ত্রী স্মিতাও একনাথ শিন্ডের সঙ্গে সেই সভায় উপস্থিত ছিলেন। উদ্ধবের বেশিরভাগ পরিবারই সমর্থন করছে শিন্ডেকে। এদিকে সম্প্রতি একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা গোষ্ঠী পায় নতুন পরিচয়। নতুন নাম হয় এইচপিএকনাশ শিন্ডের পার্টির। একদিকে পার্টির নতুন নাম হয় একনাশ শিন্ডে। আর উদ্ধবপন্থী শিবসেনা পেয়ে গেল নতুন প্রতীক। নির্বাচন কমিশনের সবুজ সংকেতে শিন্ডে নেতৃত্বাধীন শিবসেনার নতুন নাম হয় 'বালাসাহেবচি শিবসেনা'।

নাম নির্ধারণ

নাম নির্ধারণ

একনাথ শিন্ডে শিবিরের সঙ্গে উদ্ধব ঠাকরে শিবিরের প্রতীক-লড়াই সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়িয়েছিল। তারপর তার নির্বাচন কমিশনের কাঁধে বর্তায়। দুই শিবিরের সওয়াল-জবাব শুনে নির্বাচন কমিশন শিবসেনার প্রতীকই 'সিজ' করে দেয়। অর্থাৎ দুই শিবিরকেই পৃথক পৃথক প্রতীক নিয়ে নির্বাচনে লড়াইয়ের কথা বলা হয়।

সেইমতো শিন্ডে গোষ্ঠী তাঁর পার্টির নাম 'বালাসাহেবচি শিবসেনা' (বালাসাহেবের শিবসেনা) করার আর্জি জানান। নির্বাচন কমিশন এই নতুন নামে সিলমোহর দিয়েছে। ফলে আসন্ন নির্বাচনে শিন্ডে শিবির বালাসাহেবচি শিবসেনা পার্টি হিসেবে লড়াই করবে। তবে বালাসাহেবচি শিবসেনার কী প্রতীক হবে, তা এখনও স্থির হয়নি। তার জন্য আরও কিছু বিকল্প চেয়েছিলেন একনাথ শিন্ডে।

চাপের মধ্যে জিং পিং, পার্টি কংগ্রেসে পেশ তাইওয়ান হংকং তুরুপের তাস চাপের মধ্যে জিং পিং, পার্টি কংগ্রেসে পেশ তাইওয়ান হংকং তুরুপের তাস

English summary
more family member of uddhav is supporting eknath shinde
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X