• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুপ্রিম মোর্টে অযোধ্যা নিয়ে শুনানি শুরু ২৫ জুলাই থেকে! মধ্যস্থতাকারীদের রিপোর্ট তলব

অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি শুরু হবে ২৫ জুলাই থেকে। বৃহস্পতিবার সর্বোচ্চ আদালতের এমনটাই জানানো হয়েছে। তবে তার আগে মধ্যস্থতাকারী প্যানেলের রিপোর্ট তলব করা হয়েছে। তাঁদের রিপোর্ট জমা দিতে হবে ১৮ জুলাইয়ের মধ্যে। ১০ মের শুনানিতে মধ্যস্থতাকারীদের ১৫ অগাস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছিল।

সুপ্রিম মোর্টে অযোধ্যা নিয়ে শুনানি শুরু ২৫ জুলাই থেকে! মধ্যস্থতাকারীদের রিপোর্ট তলব

প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এদিন বলেছেন, বর্তমান অবস্থা সম্পর্কে মধ্যস্থতা কমিটির চেয়ারপার্সনকে রিপোর্ট দিতে বলা হয়েছে। আগামী সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন তিনি। এরপর ২৫ জুলাই থেকে শুনানি শুরু করা হবে।

এদিন অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্ট এক আবেদনকারীর বক্তব্যের শুনানির কথা ছিল। আবেদনকারী রাজেন্দ্র সিং বলেছেন, সমস্যা মেটানোর জন্য মধ্যস্থতাকারীর কথা বলা হলেও, সেব্যাপারে কাজ তেমন এগোয়নি।

অযোধ্যার বাসিন্দা গোপাল সিং বিশারদ ১৯৫০ সালে ফৈজাবাদ সিভিল কোর্টে এব্যাপারে আবেদন জানিয়েছিলেন। বলেছিলেন পুজো করার যে অধিকার, তাতে বাধা দিয়েছে রাজ্য সরকার। বিগ্রহ সরানোর বিরুদ্ধে তিনি আদালতে আবেদন করেছিলেন।

সেই গোপাল সিং-এর ছেলে রাজেন্দ্র সিং-এর আবেদনে বলা হয়েছে, আদালত নিযুক্ত তিন বিশিষ্ট মধ্যস্থতাকারীর সঙ্গে তিনিও মধ্যস্থতাকারী হিসেবে এগিয়েছিলেন। পাঁচমাসে তিনি তিনটি বৈঠকেও যোগ দিয়েছিলেন। কিন্তু সেরকম পোক্ত কোনও প্রস্তাব কারও দিক থেকেই আসেনি। তিনি আরও বলেছেন, ২০১৯-এর জুনের বৈঠকে মধ্যস্থতাকারী

হিসেবে তাঁকে ডাকাও হয়নি।

এলাহাবাদ হাইকোর্টের রায়ে বলা হয়েছিল বিতর্কিত ২.৭ একর জমি রামলালা, নির্মোহী আখাড়া এবং সুন্নি ওয়াকফ বোর্ডের মধ্যে সমভাবে ভাগ করে দেওয়া হোক। এবছরের ৮ মার্চ সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চ আবেদন বিবেচনা করতে গিয়ে, সমস্যা সমাধামের জন্য মধ্যস্থতাকারী সহায়তার নির্দেশ দিয়েছিল।

English summary
Ayodhya hearing to begin in Supreme Court from 25th July
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X