• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Assembly Election Exit Poll 2022: ৫ রাজ্যে কাদের সরকার? কী বলছে ইন্ডিয়া নিউজ-জন কি বাত?

Google Oneindia Bengali News

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া আজই সম্পন্ন হয়েছে। এবার জল্পনা কোথায় হবে কাদের সরকার? বিজেপি কি ধাক্কা খাবে? আঞ্চলিক দলগুলি কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে? নাকি কংগ্রেস এখনও প্রাসঙ্গিকতা বজায় রাখবে? ২০২৪ সালের লোকসভা ভোটের আগে সকলেরই নজরে উত্তরপ্রদেশ-সহ ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল। একনজরে দেখা যাক ইন্ডিয়া নিউজ-জন কি বাতের সমীক্ষা কী বলছে?

উত্তরপ্রদেশের সম্ভাব্য ফল

উত্তরপ্রদেশের সম্ভাব্য ফল

ইন্ডিয়া নিউজ-জন কি বাতের সমীক্ষা বলছে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়েই উত্তরপ্রদেশে ক্ষমতা ধরে রাখবে ভারতীয় জনতা পার্টি। ভোট পেতে পারে ৪০ থেকে ৪২ শতাংশ, আসন সংখ্যা হতে পারে ২২২ থেকে ২৬০-এর মধ্যে। সমাজবাদী পার্টির জোট পেতে পারে ১৩৫ থেকে ১৬৫টি আসন, প্রাপ্ত ভোটের হার হতে পারে ৩৪ থেকে ৩৬ শতাংশ। বিএসপি জোট পেতে পারে ৪ থেকে ৯টি আসন, তাদের প্রাপ্ত ভোটের হার হতে পারে ১৩ থেকে ১৬ শতাংশ। কংগ্রেস ৪ থেকে ৬ শতাংশ ভোট পেতে পারে যোগী-রাজ্যে, আসন সংখ্যা হতে পারে ১ থেকে ৩। অন্যান্যদের ঝুলিতে যেতে পারে ৩ থেকে ৪টি আসন। ৪ থেকে ৫ শতাশ ভোট পেতে পারে অন্যরা।

উত্তরাখণ্ডের সম্ভাব্য ফল

উত্তরাখণ্ডের সম্ভাব্য ফল

উত্তরাখণ্ডের কাঁটায় কাঁটায় টক্করের সম্ভাবনা। বিজেপি ৩৯.২ থেকে ৪২.৬ শতাংশ ভোট পেয়ে দখল করতে পারে ৩২ থেকে ৪১টি আসন। কংগ্রেস ৩৮.৮ থেকে ৪১.৪ শতাংশ ভোট পেয়ে দখল করতে পারে ২৭ থেকে ৩৫টি আসন। ৬ থেকে ৯ শতাংশ ভোট পেয়ে আম আদমি পেতে পারে খুব বেশি হলে ১টি আসন। বিএসপির অবস্থাও তাই, তারা পেতে পারে ৩ থেকে ৫ শতাংশ ভোট। ৭ থেকে ৮ শতাংশ ভোট পেয়ে সর্বাধিক তিনটি আসন পেতে পারে অন্যরা।

পাঞ্জাবের সম্ভাব্য ফলাফল

পাঞ্জাবের সম্ভাব্য ফলাফল

পাঞ্জাব কংগ্রেসের হাতছাড়া হওয়ার ইঙ্গিত মিলেছেন ইন্ডিয়া নিউজ-জন কি বাতের সমীক্ষায়। আম আদমি পার্টি ৩৯ থেকে ৪৩ শতাংশ ভোট পেয়ে দখল করতে পারে ৬০ থেকে ৮৪টি আসন। কংগ্রেস ২৩ থেকে ২৬ শতাংশ ভোট পেয়ে জিততে পারে ১৮ থেকে ৩১টি আসন। শিরোমণি অকালি দল ২২ থেকে ২৪.৫ শতাংশ ভোট পেতে পারে, তাদের ঝুলিতে আসতে পারে ১২ থেকে ১৯টি আসন। বিজেপি জোট ৬ থেকে ৮ শতাংশ ভোট পেতে পারে, তাদের দখলে আসতে পারে ৩ থেকে ৭টি আসন। অন্যান্যরা ৫ থেকে ৬ শতাংশ ভোট পেলেও কোনও আসনেই জেতার সম্ভাবনা নেই।

মণিপুরের সম্ভাব্য ফল

মণিপুরের সম্ভাব্য ফল

ইন্ডিয়া নিউজ- জন কি বাতের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না মণিপুরে। ভারতীয় জনতা পার্টি পেতে পারে ২৩ থেকে ২৮টি আসন, প্রাপ্ত ভোটের হার থাকতে পারে ৩৪ থেকে ৩৮ শতাংশের মধ্যে। কংগ্রেস জোট পেতে পারে ১৪ থেকে ১০টি আসন, প্রাপ্ত ভোটের হার হতে পারে ২৬ থেকে ৩০ শতাংশ। এনপিপি ৭ থেকে ৮টি আসন জিততে পারে ৬ থেকে ৭ শতাংশ ভোট পেয়ে। এনপিএফ ৫ থেকে ৮টি আসন দখল করতে পারে ৮ থেকে ৯ শতাংশ ভোট পেয়ে। জেডিইউ ৫ থেকে ৭টি আসন পেতে পারে, তাদের প্রাপ্ত ভোটের হার থাকতে পারে ৭ থেকে ৯ শতাংশের মধ্যে । নির্দল ২ থেকে ৩টি আসনে জয়লাভ করতে পারে ৬ থেকে ৮ শতাংশ ভোট পেয়ে। অন্যান্যরা ৫ থেকে ৭ শতাংশ ভোট পেলেও কোনও আসনেই জিততে পারবে না বলে ইঙ্গিত এগজিট পোলে।

গোয়ায় সম্ভাব্য ফল

গোয়ায় সম্ভাব্য ফল

গোয়ায় বিজেপি ৩১ থেকে ৩৩ শতাংশ ভোট পেয়ে ১৩ থেকে ১৯টি আসন জিততে পারে বলে দাবি ইন্ডিয়া নিউজ- জন কি বাতের বুথ ফেরত সমীক্ষায়। কংগ্রেস জোট পেতে পারে ২৯ থেকে ৩১ শতাংশ ভোট, ফলে তাদের দখলে আসতে পারে ১৪ থেকে ১৯টি আসন। আম আদমি পার্টি ১৩ থেকে ১৬ শতাংশ ভোট পেতে পারে। তাদের ঝুলিতে যেতে পারে ৩ থেকে ৫টি আসন। এমজিপি ৭ থেকে ৯ শতাংশ ভোট পেয়ে ১ থেকে ২টি আসনে জয়লাভ করতে পারে। ১৪ থেকে ২০ শতাংশ ভোট পেতে পারে অন্য়ান্যরা, তাদের ১ থেকে ৩টি আসনে জয়লাভের সম্ভাবনা।

English summary
UP, Punjab, Goa, Uttarakhand, and Manipur Assembly Election Exit Poll Result's 2022 Updates in Bengali. A Quick Look On India News Jan Ki Baat Exit Poll.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X