• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গরুকে ধাক্কা, এক মাসের মধ্যে তিনবার দুর্ঘটনার মুখে পড়ল বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন

গরুকে ধাক্কা, এক মাসের মধ্যে তিনবার দুর্ঘটনার মুখে পড়ল বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন
Google Oneindia Bengali News

ফের দুর্ঘটনার মুখে পড়ল বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন। গুজরাতে অতুল রেল স্টেশনের কাছে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি একটি গুরুকে ধাক্কা মারে। ঘটনার জেরে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের সামনের দিকে খানিকটা ক্ষতিগ্রস্ত হয়েছে। এর আগে দুবারই গবাদি পশুকে ধাক্কা দিয়েছিল এক্সপ্রেস ট্রেনটি।

দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন

দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন

জানা গিয়েছে,বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটির সামনে হঠাৎ করেই একটি গরু সামনে চলে আসে। যার জেরে দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। ট্রেনের সামনের বগিটা সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যদিকে, ট্রেনের চালক সামান্য আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তবে দুর্ঘটনায় কোনও যাত্রী আহত হননি বলেই খবর পাওয়া গিয়েছে।

একমাসে তিনবার দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস

একমাসে তিনবার দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেস

এর আগে মাসের শুরুতে পর পর দুই দিন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার মুখে পড়েছিল। প্রত্যেক ক্ষেত্রেই গবাদি পশুকে ধাক্কা মারে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন। ৬ অক্টোবর বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি গুজরাত থেকে গান্ধীনগরের দিকে যাচ্ছিল। সেই সময় আহমেদাবাদের আগে বাটওয়া এবং মণিনগর রেল স্টেশনের মাধে ট্রেনটির মোষের পালের সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনায় ট্রেনের সামনের দিকের অংশ ক্ষতিগ্রস্ত হয়। সেই সময় একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এসেছিল। সেখানে দেখা গিয়েছে, এক কর্মী ট্রেনের সামনের দিকের অংশ মেরামত করছে। মেরামতের পর ট্রেনটি গন্তব্যের দিকেই যায়। রেলের তরফে জানানো হয়, বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের সেরকম ক্ষতি হয়নি। ১০ মিনিটের মধ্যে ট্র্যাক পরিষ্কার হয়ে গেলেই ট্রেনটি রহনা দেয় বলে জানা গিয়েছে। এই ঘটনার একদিন পরেই অর্থাৎ ৭ অক্টোবর ফের বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার মুখে পড়ে। সেদিন একটি গরুকে ধাক্কা দেয়। তবে ঘটনায় ট্রেনের কোনও ক্ষতি হয়নি বলেই জানা গিয়েছে।

বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনে প্রধানমন্ত্রী

বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনে প্রধানমন্ত্রী

সেপ্টেম্বরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বন্দে ভারত এক্সপ্রেশ ট্রেনের সূচনা করেন। উদ্বোধন করার দিনে তিনি গান্ধীনগর থেকে আমদাবাদের কালুপুর রেল স্টেশন পর্যন্ত ট্রেনে যান। ৩০ সেপ্টেম্বর গান্ধী নগর ও মুম্বই রুটের তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালু হয়। এখনও পর্যন্ত ভারতে তিনটি রুটের বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চালু করা হয়েছে। বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের উদ্বোধনে প্রধানমন্ত্রী বলেন, বিমান পরিষেবার সমুতল্য এই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন, ভবিষ্যতে মানুষ বিমানের পরিবর্তে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনে যাওয়াই বেশি পছন্দ করবেন।

গতি দুর্ঘটনার কারণ

গতি দুর্ঘটনার কারণ

ভারতের সব থেকে দ্রুতগামী এই ট্রেনে গুজরাতের গান্ধী নগর থেকে মুম্বই যেতে সময় লাগবে মাত্র ছয় ঘণ্টা। রেলের তরফে জানানো হয়েছে, প্রাথমিকভাবে রেলের গতি কমিয়ে চালানো হয় ট্রেন। তবে সম্প্রতি ট্রেনের গতি বাড়ানো হয়েছে। একমাসের মধ্যে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন তিন বার দুর্ঘটনার মুখে পড়ে। তিনবারই বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন গবাদি পশুকে ধাক্কা মারে। হঠাৎ করে গবাদি পশু রেলট্র্যাকে চলে আসার কারণে এই দুর্ঘটনা ঘটছে বলে রেলের তরফে জানানো হয়েছে।

ছবি সৌ:এএনআই

অনুব্রত মণ্ডলের জামিন অধরাই রয়ে গেল, প্রভাবশালী তত্ত্বেই সিলমোহর আদালতেরঅনুব্রত মণ্ডলের জামিন অধরাই রয়ে গেল, প্রভাবশালী তত্ত্বেই সিলমোহর আদালতের

English summary
Another Vande Bharat Express accident near Gandhi Nagar station in Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X