• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৫ দিনে উত্তরপ্রদেশের ১৪০ টি বিধানসভায় ভোট-প্রচার করবেন অমিত শাহ

Google Oneindia Bengali News

শিয়রে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। বছর ঘুরলেই জীবনের অন্যতম কঠিন পরীক্ষার সম্মুখীন হবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সঙ্গেই ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কী হতে পারে, তার আভাস পাবে গোটাদেশ। সেই মহা নির্বাচনের প্রচারেই এবার পুরোদমে নেমে পড়ছেন অমিত শাহ।

৫ দিনে উত্তরপ্রদেশের ১৪০ টি বিধানসভায় ভোট-প্রচার করবেন অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যে নির্বাচনের ক্ষেত্রে বিজেপির পয়লা নম্বর ভরসা, তা বলার অপেক্ষা রাখে না। জাতীয় রাজনীতি নিয়ে যাঁরা অল্পবিস্তর খোঁজ খবর রাখেন, তাঁরা জানেন মগজাস্ত্রে খেলা ঘোরাতে পারেন অমিত। প্রচারে তাঁর বাক্যবাণে এর আগেও বহুবার ঘায়েল হয়েছে বিরোধীরা। সেই অমিত শাহই এবার পুরোদমে প্রচারে নেমে পড়ছেন৷ জানা গিয়েছে মাত্র ৫ দিনে মোট ১৪০ টি বিধানসভায় প্রচার সারবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজেপি সূত্রে খবর, ২৪ ডিসেম্বর থেকে প্রচার শুরু করছেন অমিত শাহ। তাঁর এই ম্যারাথন প্রচার চলবে আগামী বছরের ৪ জানুয়ারি অবধি। ২৪, ২৬,২৮,৩০ ডিসেম্বর এবং ৪ জানুয়ারি মোট পাঁচদিন জনতার সামনে নিজের বক্তব্য তুলে ধরবেন অমিত শাহ৷ সবমিলিয়ে মোট ২১টি সভা করতে চলেছেন তিনি, একইসঙ্গে অংশগ্রহণ করবেন ৩টি রোডশো-তেও। খুব সম্ভবত গোরক্ষপুর, বারেলি এবং অযোধ্যায় সেই রোড-শোগুলি হবে।

দেশের প্রধান বিচারপতি পদে বারবার ব্রাহ্মণরাই কেন, প্রশ্ন তুললেন কেরলের CPIM সাংসদদেশের প্রধান বিচারপতি পদে বারবার ব্রাহ্মণরাই কেন, প্রশ্ন তুললেন কেরলের CPIM সাংসদ

বিশেষজ্ঞদের মতে, এই ক'টাদিন যতই জনতার সামনে নিজের বক্তব্য তুলে ধরুন। শাহের এই সফরের মূল উদ্দেশ্যই হল দলীয় কর্মীদের চাঙ্গা করা, নির্বাচন নিয়ে তাঁদের গুরুত্বপূর্ণ টিপস দেওয়া৷ এর আগেও দেখা গিয়েছে, দলের তৃণমূলস্তরের কর্মীদের সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ। শাহের সেই টিপসই নির্বাচনে জয় এনে দিয়েছে দলকে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে এভাবেই উত্তরপ্রদেশের ৮০টি আসনের ৭৮টিতে জয় তুলে এনেছিলেন অমিত শাহ। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের স্মৃতিও এখনও তাজা। সেবারও অমিত শাহের মগজাস্ত্রেই জিতেছিল বিজেপি৷

এবার ফের সেই ছকে মাঠে নামছেন অমিত শাহ। যথারীতি রাজ্য বিজেপিও উচ্ছ্বসিত৷ তারাও জানপ্রাণ দিয়ে এই প্রচারের ফায়দা তুলতে চাইছে।

Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ, কমছে সক্রিয় রোগীর সংখ্যাও

English summary
Amit Shah will campaign in 140 assembly constituencies of Uttar Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X