• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত চিন সংঘাতের মধ্যে ৩০০ কোটির অস্ত্র কিনতে বলছে কেন্দ্র

লাদাখ সংঘাতের মাঝেই দেশের সেনাকে সম্পূর্ণ পোক্ত সমরসজ্জায় সাজাতে ব্যস্ত কেন্দ্র। সীমান্ত সংঘাত যখন চরমে উঠেছে, ঠিক সেই সময় দেশের সেনার সমরসজ্জা নিয়ে কেন্দ্রের তরফে বড়সড় বার্তা এল।

 জরুরি ভিত্তিতে অস্ত্র কেনার বার্তা

জরুরি ভিত্তিতে অস্ত্র কেনার বার্তা

যে সমস্ত অস্ত্র জরুরি ভিত্তিতে প্রয়োজন , তা তাড়াতাড়ি কেনার জন্য সেনাকে ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। সমরসজ্জা ছাড়াও প্রয়োজনীয় প্রতিরক্ষার জিনিসপত্র কেনার জন্যও সেনা কেন্দ্রের তরফে অনুমতি পেয়ে গিয়েছে।

 কত কোটি টাকার অস্ত্র?

কত কোটি টাকার অস্ত্র?

কেন্দ্র জানিয়েছে জরুরি ভিত্তিতে ৩০০ কোটি টাকার অস্ত্র কিনতে পারে সেনা। এই টাকার মধ্যে সেনা চাইলে প্রতিরক্ষার প্রয়োজনীয় জিনিসও কিনতে পারবে। আগামী ৬ মাসের মধ্যে সেনাকে এই বিষয়ে অস্ত্র কেনার সমস্ত প্রক্রিয়া শেষ কররা বার্তা দিয়েছে কেন্দ্র।

 কেন এত তাড়াহুড়ো ?

কেন এত তাড়াহুড়ো ?

সূত্রের খবর উত্তর ভারতের পরিস্থিতি নিয়ে মোটেও সুখে নেই কেন্দ্র। উত্তর ভারতের সীমান্ত এলাকায় শক্রু দেশের আগ্রাসনকে ভালোভাবে নিচছে না দিল্লি। তাই সেনাকে সবরকমভাবে সাজাতে ব্যস্ত কেন্দ্র।

কোন কোন অস্ত্রের আগমন হতে পারে?

কোন কোন অস্ত্রের আগমন হতে পারে?

এই মুহূর্তে ভারতের বায়ুসেনার একাধিক যুদ্ধবিমান প্রয়োজন। সেক্ষেত্রে ২১ টি মিগ ২৯ কেনা হতে পারে। যা কেনা হবে রাশিয়া থেকে। ১২ টি নতুন সুখোই ৩০ যুদ্ধবিমান দেশে তৈরি হবে। যা তৈরি করার দায়িত্বে রয়েছে হিন্দুস্তান এওরোনটিক্স লিমিটেড। এছাড়াও ল্যান্ড অ্যাটাক ক্রুজ মিসাইল ও ৫৯ টি মিগ ২৯ আপগ্রেড যুদ্ধবিমান ভারতে আসতে পারে বলে খবর। এদিকে মিলিটারি হার্ডওয়্যার সংক্রান্ত জিনিসপত্র ভারতেই তৈরি হচ্ছে। আর তা আত্মনির্ভর ভারত প্রকল্পের আওতায় তৈরি হতে শুরু করেছে।

করোনা পরিস্থিতিতে নয়া ঘোষণা মুখ্যমন্ত্রীর

সচিন পাইলটকে দলে রাখতে হস্তক্ষেপ রাহুল গান্ধীর! গেহলটকে দেওয়া হল চুপ থাকার নির্দেশ

English summary
Amid Ladakh dispute India wants Armed Forces to speed up Weapon purchase
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X