• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Amarnath Yatra: ফের শুরু প্রবল বর্ষণ, থমকে গেল যাত্রা, রাজ্যের ৭২ জন এখনও আটকে

Google Oneindia Bengali News

প্রবল বর্ষণে বিপর্যস্ত অমরনাথ। সোমবার সকাল থেকে ফের শুরু হয়েছে বর্ষণ। যার জেরে বন্ধ করে দেওয়া হয়েছে অমরনাথ যাত্রা। তীর্থ যাত্রীদের সুরক্ষার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে এখনও অমরনাথে
আটকে রয়েছেন রাজ্যের ৭২ জন তীর্থ যাত্রী। তাঁদের মধ্যে শুধু উত্তরবঙ্গের ২২ জন। ইতিমধ্যই বারুইপুরের এক বাসিন্দার মারা গিয়েছেন অমরনাথে।

ফের শুরু দুর্যোগ

ফের শুরু দুর্যোগ

ফের দুর্যোগ শুরু হয়ে গিয়েছে অমরনাথে। গতকাল কিছুটা আবহাওয়ার উন্নতি হয়েছিল। তারপর যাত্রা শুরু করা হয়। কিন্তু সোমবার ভোর থেকে ফের বর্ষণ শুরু হয়েছে দুর্গম অমরনাথে। সেকারণে তীর্থযাত্রীদের নিরাপত্তার কথা ভেবে আগেই বন্ধ করে দেওয়া হল অমরনাথ যাত্রা। আপাতত যাত্রীদের গুহায় যাওয়ার পথে না যাওয়ার অনুরোধ জানানো হয়েছে। কারণ বর্ষণে বিপদসংঙ্কুল হয়ে রয়েছে রাস্তা। যেকোনও সময় বড় বিপর্যয় নামতে পারে। এখনও একাধিক জায়গায় উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে সেনাবাহিনী।

আটকে বাঙালি পর্যটকরা

আটকে বাঙালি পর্যটকরা

অমরনাথে এখনও আটকে রয়েছেন ৭২ জন বাঙালি পর্যটক। তর মধ্যে উত্তরবঙ্গেরই ২২ জন পর্যটক বলে জান গিয়েছে। হরপ বানে বরুইপুরের এক পর্যটক মরা গিয়েছেন অমরনাথে। কঠিন পরিস্থিতির মধ্যে তঁদের সেখনে থাকতে হচ্ছে বলে পরিজনদের জানিয়েছেন তাঁরা। রয়েছেন দক্ষিণ ২৪ পরগনার ১৫ জন। হাওড়ার ১২ জন। পশ্চিম মেদিনীপুরের ১০ জন যাত্রী, দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটের ৭ জন, কলকাতার ৫ জন ও বাঁকুড়া ও বীরভূমের একজন করে বাসিন্দা রয়েছেন অমরনাথে।

নবান্নে খোলা হয়েছে কন্ট্রোলরুম

নবান্নে খোলা হয়েছে কন্ট্রোলরুম

ইতিমধ্যেই নবান্নে কন্ট্রোলরুম খোলা হয়েছে। সেখানে ফোন করে পরিবারের লোকেরা অমরনাথে আটকে থাকা তীর্থযাত্রীদের খোঁজ খবর নিতে পারেন। দুর্ঘটনার কথা জানার পর শনিবারই মুখ্যমন্ত্রী টুইট করে অমরনাথ তীর্থ যাত্রীদের জন্য হেল্পলাইন নম্বরটি চালু করেন। ০৩৩-২২১৪৫২৬ হেল্পলাইন নম্বরটি ২৪ ঘণ্টাই চালু থাকছে তীর্থযাত্রায় আটক ব্যক্তিদের পরিবারের জন্য। জম্মু-কাশ্মীর প্রশাসনের জন্য যোগাযোগ রেখে চলেছে রাজ্য সরকার। সেখানে আটকে থাকা রাজ্যের তীর্থ যাত্রীদের যাতে কোনও অসুবিধা না হয় সেজন্য কাশ্মীর প্রশাসনর সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ করা হচ্ছে।

হরপা বানে বিপর্যস্ত অমরনাথ

হরপা বানে বিপর্যস্ত অমরনাথ

শুক্রবার মেঘভাঙা বৃষ্টিতে একপ্রকার ছিন্ন ভিন্ন হয়ে গিয়েছে অমরনাথ। গুহার কাছে কমপক্ষে ২৫টি শিবির ভেসে গিয়েছে। ১৬ জন মারা গিয়েছেন এই দুর্ঘটনায়। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, আইটিবিপি, বায়ুসেনা এবং স্থানীয় পুলিস এক যোগে উদ্ধারকাজ চালিয়ে দেহগুলি উদ্ধার করেছে। দুর্যোগে বঙ্গেরও কয়েকজন মারা গিয়েছেন। বারুইপুরের বাসিন্দা এক তরুণী মারা গিয়েছেন। তাঁদের দেহ হেলিকপ্টারে করে শ্রীনগরে হাসপাতালে নিয়ে আসা হয়।

English summary
Amarnath Yatra again stoped due to heavy Rain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X