• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্নীতির অভিযোগে পদত্যাগ করলেন এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হয়ে পদত্যাগ করলেন এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রতন লাল হাংলু। তাঁর বিরুদ্ধে আর্থিক অনিয়ম ছাড়াও প্রশাসনিক ক্ষেত্রে বিভইন্ন রকমের দুর্নীতির অভিযোগ ছিল। সেই চাপেই তিনি বুধবার পদত্যাগ করেন বলে জানা গিয়েছে।

পদত্যাগ করলেন এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

প্রসঙ্গত, ২০১৬ সাল থেকেই দুর্নীতির বিভিন্ন বিষয়ে জেরা করতে জাতীয় মহিলা কমিশনের তরফে থাকে তলব করা হয়। গত সপ্তাহেই এই তলব করা হয় তাঁকে। এরপরই বুধবার কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকে নিজের পদত্যাগপত্র পাঠান রতন লাল হাংলু। তাঁর বিরুদ্ধে অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময় ওঠা মহিলা নিগিরহের অভিযোগের পূর্ণীঙ্গ ও নিরপেক্ষ তদন্ত তিনি করেননি। পাশাাপশি এই বিষয়ে সুষ্ঠ কোনও অভিযোগ জানানোর পদ্ধতিও বিশ্ববিদ্যালয়ে তিনি জারি করেননি।

এদিকে উত্তরপ্রদেশ জুড়ে নাগরিকত্ব সংশোধন আইনের প্রতিবাদ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সেই প্রতিবাদের আগুন ছড়িয়ে পড়ায় এলাহাবাদ বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই নির্দেশ অনুযায়ী এখনও বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়। সেই সময়ই এই পদত্যাগপত্র জমা দিলেন উপাচার্য। পরবর্তী উপাচার্যের নাম বিশ্ববিদ্যালয় খোলার আগেই ঘোষণা করার জন্য তোরজোর শুরু করেছে কেন্মীয় মন্ত্রক।

English summary
Allahabad University VC resigns over corruption allegations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X