• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বেকারত্বের বিরুদ্ধে যন্তরমন্তরে কৃষক বিক্ষোভ! দিল্লিতে প্রবেশ করা সব যানবাহনে তল্লাশি

  • |
Google Oneindia Bengali News

যন্তরমন্তরে বেকারত্বের বিরুদ্ধে কৃষক বিক্ষোভের (Farmers protest) কর্মসূচি। যার জেরে দিল্লি-মিরাট এক্সপ্রেসওয়েতে সিংগু ও গাজিপুর সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। উত্তর-পশ্চিম দিল্লি ও গাজিপুর সীমান্তে ব্যারিকেড করেছে দিল্লি পুলিশ (Delhi Police) ।

সংযুক্ত কিষাণ মোর্চার কর্মসূচি

সংযুক্ত কিষাণ মোর্চার কর্মসূচি

বিভিন্ন কৃষক সংগঠনকে নিয়ে গঠিত সংযুক্ত কিষাণ মোর্চা বৃহস্পতিবার উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে ৭৫ ঘন্টার অবস্থান কর্মসূচির কথা ঘোষণা করেছিল। সংযুক্ত কিষাণ মোর্চার অধীনে প্রায় ৪০ টি সংগঠন রয়েছে। প্রাথমিকভাবে তারা ফসলের ন্যূনতম সমর্থন মূল্যের যথাযথ বাস্তবায়নের দাবি করেছে। রবিবার থেকেই কৃষকজের কর্মসূচিকে ঠেকাতে প্রস্তুতি নেয় দিল্লি পুলিশ।

বিক্ষোভ বেকারত্বের বিরুদ্ধে

কৃষকরা বেকারত্বের বিরুদ্ধে যন্তরমন্তরে বিক্ষোভ করবেন। সংযুক্ত কিষাণ মোর্চা এবং কৃষকদের বিভিন্ন সংগঠন এর পিছনে রয়েছে। এই কর্মসূচিতে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে টিকরি সীমান্তে প্রধান চৌরাস্তা, রেল ট্র্যাক এবং মেট্রো স্টেশন বরাবর পর্যাপ্ত বাহিনী মোতায়েন করা হয়েছে।

রবিবার গ্রেফতার রাকেশ টিকায়েত

রবিবার ভারতীয় কিষাণ ইউনিয়নের মুখপাত্র রাকেশ টিকায়েতকে মধু বিহার থানায় প্রতিরোধমূলক হেফাজতে নেওয়া হয়। সেই সময় তিনি টুইট করে বলেছিলেন দিল্লি পুলিশ কৃষকদের কণ্ঠ দমন করতে পারবে না।
অনেক আগে থেকেই কৃষক বিক্ষোভের প্রস্তুতি নেওয়া হয়েছে। গত এপ্রিলে রাকেশ টিকায়েত কেন্দ্রে ধান কেনার নীতির বিরুদ্ধে নয়াদিল্লিতে তেলেঙ্গানার নেতাদের এক বিক্ষোভে যোগ দিয়েছিলেন। তিনি সেই সময়বলেছিলেন আরও বিক্ষোভের প্রয়োজন রয়েছে। তিনি বলেছিলেন সংযুক্ত কিষাণ মোর্চা কৃষকদের জন্য লড়াই করা সব মুখ্যমন্ত্রীকে সমর্থন করবে।

দিল্লিতে প্রবেশ করা সব যানবাহনে তল্লাশি

সময়ের অনেক আগে থেকেই যেমন দিল্লিতে কৃষকরা ঢুকতে শুরু করেছিলেন, অন্যদিকে দিল্লি পুলিশও প্রস্তুতি নিয়েছিল। জাতীয় রাজধানীর বিভিন্ন সীমান্তে নিরাপত্তা জোরদার করা হয়। পুলিশের তরফে জানানো হয়, রাজধানীতে প্রবেশকারী সব যানবাহনে তল্লাশি করা হচ্ছে। পাশাপাশি পুলিশ কর্মীরাও সতর্ক রয়েছেন। বিভিন্ন রাস্তায় ব্যারিকেডের কারণে দিল্লির অনেক জায়গায় ট্রাফিক ব্যবস্থা প্রভাবিত হতে পারে বলেও জানানো হয়। দিল্লি পুলিশের তরফে আগেই রাস্তার তালিকা প্রকাশ করে সেগুলি এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়।
সেই রুটগুলির মধ্যে রয়েছে টলস্টয় মার্দ, সংসদ মার্গ, জনপথ, আউটার সার্কেল কনট প্লেস, অশোক রোড, বাবা খড়ক সিং মার্দ, পণ্ডিত পন্ত মার্গ।

সিবিআই কার তাতে কিছু যায় আসে না! তৃণমূল নামটাই মানুষের কাছে বিষের মতো, বিস্ফোরক দিলীপ ঘোষসিবিআই কার তাতে কিছু যায় আসে না! তৃণমূল নামটাই মানুষের কাছে বিষের মতো, বিস্ফোরক দিলীপ ঘোষ

English summary
All vehicles entering Delhi are searched due to farmers protest at Jantatmantar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X