• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সময় ফুরিয়ে এলেই তো লোকে কাশীতে যায়! মোদীর বেনারস সফর নিয়ে তীব্র কটাক্ষ অখিলেশের

Google Oneindia Bengali News

বছর ঘুরলেই উত্তরপ্রদেশে নির্বাচন। লোকসভা নির্বাচনের আগে কার্যত এই ভোট বিজেপির কাছে প্রেস্টিজিয়াস ফাইট। করোনা, কৃষক মৃত্যু সহ একাধিক ইস্যুতে ল্যাজে গোবরে যোগী সরকার। এই অবস্থায় ভোটের আগে মহাদেবই ভরসা বিজেপির কাছে। ভোটের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বারাণসীর এই বিশেষ করিডর উদ্বোধনে রাজনৈতিক সমীকরণ দেখছেন বিরোধীরা।

মোদীর বেনারস সফর নিয়ে কটাক্ষ অখিলেশের

কারণ এই প্রকল্পের সূচনা করা হয়েছিল ২০১৯ সালে লোকসভা ভোটের ঠিক আগে। তারপরেই আবার ২০২২ সালে উত্তর প্রদেশ বিধানসভা ভোটের ঠিক আগে এক প্রকার তাড়াহুড়ে করেই এই প্রকল্প সম্পূর্ণ করে তার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী। আর এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়লেন না অখিলেশ যাদব।

সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ বলেন, প্রধানমন্ত্রী একমাস কেন, আগামী তিনমাস বেনারসেই থাকুন। খুব ভালো জায়গা। মানুষের থাকার জন্যেই তো। কারন হিসাবে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেব, জীবনের শেষ সময়ে ওখানে থেকে যায় মানুষ। আজ সোমবার দলের নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই মন্তব্য করেন অখিলেশ। যদিও তাঁর এহেন বক্তব্যকে কানে নিতে নারাজ সে রাজ্যের বিজেপি নেতৃত্ব। তাঁদের দাবি, অখিলেশ আগে আগে দল সামলান এরপর নয় অন্য কিছু বলবেন!

সামনেই ভোট। আর সেই লক্ষ্যে বিজেপি, কংগ্রেস ঘর গোছাতে শুরু করেছে। এমনকি সমাজবাদী পার্টিও ধীরে ধীরে তাঁদের জায়গা শক্ত করতে ময়দানে নেমে পড়েছেন। সেখানে দাঁড়িয়ে কার্যত ভোটের আগে মোদীর এদিনের কার্যকলাপ মানুষের নজর কাড়বে বলেই মনে করছে রাজনৈতিকমহল। এই অবস্থায় সমাজবাদী পার্টি সুপ্রিমো একের পর এক তোপ দাগেন বিজেপির বিরুদ্ধে।

অখিলেশ বলেন, বিজেপিও যানে তাঁদের মানুষ আর চায় না। বিজেপি কৃষক আন্দোলনকে ভয় পেয়েছে। আর ভয় পেয়েছে বলেই কৃষক আইন ফিরিয়ে নিয়েছে বলে দাবি অখিলেশের। শুধু তাই নয়, উত্তরপ্রদেশ এবং পঞ্জাব ভোটের দিকে তাকিয়েই এহেন সিদ্ধান্ত বলেও কটাক্ষ সমাজবাদী পার্টি সুপ্রিমো।

তবে তাঁর মতে, এই সিদ্ধান্ত যদি মোদী সরকার আগেই তুলে নিত তাহলে এতগুলি কৃষকের প্রাণ যেত না বলেও কটাক্ষ অখিলেশের। বিজেপির বিরুদ্ধে এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে একের পর এক তোপ দাগেন তিনি। বলেন, বিজেপি পাঁচ ট্রিলিয়ন ইকোনমির স্বপ্ন দেখাচ্ছে। তাহলে বিজেপি যদি চায় প্রত্যেক কৃষককে কোটি টাকা দিতে পারে। তবে বিজেপির কাছে কৃষক নয়, বরং ভোট গুরুত্বপূর্ণ বলে তোপ অখিলেশের।

অন্যদিকে এদিন বারানসির মঞ্চ থেকে বিরোধীদের কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, যাঁরা এই নিয়ে রাজনীতির গন্ধ খুঁজছেন তাঁদের জানিয়ে রাখি কাশীতে একটাই সরকার। তিনি ডমরুধারী। মহাদেবের ইচ্ছেতেই এই করডির তৈরি হয়েছে। বাবা বিশ্বনাথের ইচ্ছাতেই এই কাশী তৈরি হয়েছে বলে দাবি তাঁর।

English summary
Akhilesh says, when time ends, people go to Kashi, after PM Modi's programme in Kashi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X