• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাপের মুখে পড়ে ৮ হাজার কোটি টাকা বকেয়া পরিশোধ এয়ারটেলের

  • |

অবশেষে চাপের মুখে পড়ে টেলিকম মন্ত্রকের কাছে ৮ হাজার কোটি টাকা বকেয়া পরিশোধ করল এয়ারটেল। অ্যাডজাস্টেড গ্রস রেভিনিউ বা এজিআর ইস্যু ভারতে টেলিকম ক্ষেত্রে বৃহত্তর সংকট সৃষ্টি করেছে বলে এর আগে মন্তব্য করতে দেখা যায় ভারতী এয়ারটেলের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান সুনীল ভারতী মিত্তলকে।

টেলিকম মন্ত্রকের কাছে ৮ হাজার কোটি টাকা বকেয়া পরিশোধ এয়ারটেলের

পাশাপাশি এর আগে আগামী ১৭ মার্চের মধ্যে সমস্ত বকেয়া অর্থ মিটিয়ে দেওয়ারো প্রতিশ্রুতি দিতে দেখা যায় এয়ারটেলকে। এবার চাপের মুখে পড়ে অবশেষে শনিবার ভারতী এয়ারটেল টেলিযোগাযোগ বিভাগের (ডিওটি) কাছে দ্বিতীয় কিস্তিতে বিধিবদ্ধ বকেয়া হিসাবে আরও ৮,০০৪ কোটি টাকা বকেয়া পরিশোধ করেছে বলে জানা যাচ্ছে।

এদিকে এই বিষয়ে কথা বলতে ও টেলিকম শিল্প ক্ষেত্রের সামগ্রিক পরিস্থিতি তুলে ধরতে কেন্দ্রীয় টেলিকমমন্ত্রী রবিশংকর প্রসাদের সঙ্গে দেখা করেন সুনীল মিত্তল। এদিকে এজিআর বাবদ টেলিকম সংস্থাগুলির কাছ থেকে কেন্দ্রের মোট ১ লক্ষ ৪৭ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে বলেও জানা গেছে।

এদিকে সরকারি হিসাবে ভারতী এয়ারটেলের ৩৫,৫৮৬ কোটি টাকা বকেয়া রয়েছে। এর মধ্যে চলতি মাসের ১৭ তারিখ প্রথম কিস্তির দশ হাজার কোটি টাকা মেটায় তারা। আর এই দফায় আরও ৮০০০ টাকা দেওয়ায় তাদের মোট বকেয়া পরিশোধের পরিমাণ দাঁড়াল ১৮,০০০ কোটি। যদিও বাকী অর্থ নিয়ে এখনও পর্যন্ত টেলিকম মন্ত্রকের সঙ্গে দর কষাকষি চলছে এয়ারটেলের।

English summary
Airtel have to pay 8000 core agr to telecom ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X