• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আহমেদাবাদে মোদী–ট্রাম্প‌ : ২২ কিমি রাস্তা জুড়ে হবে রোড শো, অংশ নেবেন প্রায় ৫০ হাজার মানুষ

২৪ ফেব্রুয়ারি আহমেদাবাদে ঐতিহাসিক দীর্ঘ রোড শোয়ের সাক্ষী হতে চলেছে দেশ। পঞ্চাশ হাজারেরও বেশি মানুষ ২২ কিমি পর্যন্ত এই রোড শোয়ে সামিল হবেন।'ইউ'আকার তৈরি হবে এই রোড শোয়ে। কারণ ওইদিন শহরে আসবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার এই কথা জানিয়েছেন আহমেদাবাদের মেয়র বিজল প্যাটেল।

দীর্ঘতম রোড শো আহমেদাবাদে

দীর্ঘতম রোড শো আহমেদাবাদে

আহমেদাবাদের মেয়র জানিয়েছেন যে কোনও সম্মানীয় ব্যক্তির জন্য এটাই সবচেয়ে দীর্ঘতম রোড শো বলে জানা গিয়েছে। আহমেদাবাদ মিউনিসিপ্যালিটিকে দেওয়া রুট ম্যাপ অনুসারে ট্রাম্প ও মোদী প্রথমে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সবরমতী আশ্রমে যাবেন, যা মহাত্মা গান্ধীর খুব কাছের জায়গা। সবরমতী আশ্রম থেকে উভয় নেতাই ইন্দিরা ব্রিজ হয়ে এসপি রিং রোড ধরে পৌঁছাবেন বিমানবন্দর সংলগ্ন মোতেরাতে নতুন তৈরি হওয়া ক্রিকেট স্টেডিয়ামে। মেয়র বলেন, ‘‌এটা ২২ কিমি লম্বা পদযাত্রা, শহরে এ ধরনের রোড শো এই প্রথমবার হবে। আমাদের অনুমান, বিজেপি কর্মী সহ পঞ্চাশ হাজার জন গোটা রাস্তায় দুই মহান নেতাকে অভিবাদন জানাবেন। এই রোড শোতে ৩০০টি সংস্থা থেকে স্বেচ্ছাসেবক ও স্বেচ্ছাসেবী সংস্থাও যোগ দেবে।'‌ প্যাটেল এবং এএমসির কর্মকর্তারা শুক্রবার সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংস্থার প্রতিনিধিদের নিয়ে একটি বৈঠক করেন, তাঁরাও আশা করা হচ্ছে এই রোড শোতে অংশ নেবেন। এই মেগা ইভেন্টের জন্য বিভিন্ন রাজ্যের মানুষ ঐতিহ্যশালী পোশাকে সাজবেন বলে জানিয়েছেন বিজেপি নেতা। এ সপ্তাহের প্রথম দিকে, ট্রাম্প দু'‌দিনের জন্য ভারত সফরে আসবেন এবং আহমেদাবাদের এই দীর্ঘ রোড শো-তে অংশ নেবেন। তিনি সবরমতী আশ্রম পরিদর্শন করবেন এবং মোদীর সঙ্গে নতুন তৈরি হওয়া স্টেডিয়ামেরও উদ্বোধন করবেন।

বল্লভভাই স্টেডিয়ামে বক্তব্য রাখবেন ট্রাম্প

বল্লভভাই স্টেডিয়ামে বক্তব্য রাখবেন ট্রাম্প

ট্রাম্প এবং মোদী মোতেরাতে সর্দার বল্লভভাই প্যাটেল স্টেডিয়ামে বক্তব্য রাখবেন বলে জানা গিয়েছে। এই স্টেডিয়ামে ১.‌১০ লক্ষ জন বসতে পারবে বলে জানা গিয়েছে। যদিও এক লক্ষেরও বেশি মানুষ এই স্টেডিয়ামে জমায়েত হবে বলে অনুমান করা হচ্ছে।

পাঁচিল বিতর্ক

পাঁচিল বিতর্ক

যাইহোক, ট্রাম্পের রোড শোয়ের জন্য ৭ ফুটের প্রাচীর নির্মাণ নিয়ে একটি বিতর্ক সৃষ্টি হয়েছে। জানা গিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই মাসে ভারতে সফরে আহমেদাবাদ শহরটি পরিদর্শনে সময় একটি নতুন পাঁচিল তৈরি করা হয়েছে, যাতে বস্তিবাসীদের থেকে ট্রাম্প দূরে থাকতে পারে। যদিও শীর্ষ এক সরকারি আধিকারিক জানান যে ট্রাম্পের নিরাপত্তার কারণেই এই পাঁচিল নির্মাণ। যদিও নির্মাণকারীরা জানিয়েছেন যে আহমেদাবাদ বিমানবন্দর থেকে শহরে ঢোকার সময় যাতে ট্রাম্পের নজরে বস্তি না পড়ে তার জন্যই এই পাঁচিল। এর জন্য নির্মাণকারী সংস্থাকে যত শীঘ্র ও দ্রুত এই পাঁচিল তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে। ১৫০ জন শ্রমিক দিনরাত কাজ করে চলেছেন এই পাঁচিল নির্মাণ করতে।

English summary
Ahmedabad road show of Modi-Trump, 50,000 People To Line Up
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X