• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অবশেষে জামিন মঞ্জুর রাজীব গান্ধী-হত্যা মামলায় দোষী AG Perarivalan! কিন্তু কে এই ব্যক্তি

অবশেষে জামিন মঞ্জুর প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী হত্যা-কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত AG Perarivalan। আজ বুধবার সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানি ছিল। সেখানেই AG Perarivalan জামিন মঞ্জুর করে সর্বোচ্চ আদালত।
  • |
Google Oneindia Bengali News

অবশেষে জামিন মঞ্জুর প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী হত্যা-কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত AG Perarivalan। আজ বুধবার সুপ্রিম কোর্টে এই সংক্রান্ত মামলার শুনানি ছিল। সেখানেই AG Perarivalan জামিন মঞ্জুর করে সর্বোচ্চ আদালত।

কিন্তু কে এই ব্যক্তি

আইনজীবী এদিন আদালতে জানায়, এই মুহূর্তে প্যারোলে রয়েছেন AG Perarivalan। কিন্তু এই অবস্থায় থাকাকালীন না AG Perarivalan-ঘর থেকে বেরিয়েছেন না কারোর সঙ্গে দেখা করেছেন। যদিও সর্বোচ্চ আদালত AG Perarivalan-কে জামিন দেবে কিনা তা নিয়ে একটা ধোঁয়াশা ছিল।

কারন তামিলনাড়ুর রাজ্যপাল এখনও পর্যন্ত দোষীদের জেল থেকে ছাড়ার বিষয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত জানায়নি।

১৯ সালে গ্রেফতার করা হয়েছিল

রাজীব গান্ধী হত্যা মামলায় ১৯ সালে গ্রেফতার করা হয়েছিল AG Perarivalan-কে। এরপর ১৯৯৯ সালের মে মাসে মৃত্যুদন্ডের সাজা শোনান হয়েছিল। AG Perarivalan-এর উপর মারাত্মক অভিযোগ ছিল। বিস্ফোরণের জন্যে যে বেল্ট বানানো হয়েছিল সেখানে বোমা লাগাতে এক ধরনের ব্যাটারি লাগানো হয়েছিল।

সেই ব্যাটারি কিনেছিলেন নাকি AG Perarivalan-ই। যদিও পরবর্তীকালে ২০১৪ সালে তাঁর যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ শোনানো হয়েছিল।

২০১৫ সালে ক্ষমার জন্যে আবেদন করা হয়েছিল-

এর কিছুদিন পরেই তামিলনাড়ুতে AIADMK সরকার এই মামলায় দোষী সাতজনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু ২০১৫ সালে AG Perarivalan একটি ক্ষমা অনুরোধের বিষয়ে রাজ্যপাল কোনও সিদ্ধান্ত শোনায়নি। কিন্তু ২০১৮ সালে এই সংক্রান্ত একটি আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দেয় যে, ক্ষমার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে রাজ্যপালই চূড়ান্ত অধিকারী বলে মনে করা হচ্ছে।

তিন দিনের মধ্যে AIADMK সরকার সমস্ত সাত দোষীকে ছেড়ে দেওয়ার সুপারিশ করে। তামিলনাড়ু সরকার ৯ সেপ্টেম্বর ২০১৮ সালে রাজ্যের রাজ্যপালের কাছে সময়ের আগেই Perarivalan সহ অন্য ছয় দোষীকে ছেড়ে দেওয়ার সুপারিশ করেছিল।

কে এই AG Perarivalan?

বলে রাখা প্রয়োজন AG Perarivalan ৩০ জুলাই, ১৯৭১ তামিলনাড়ুর ভেলোরে জন্ম নিয়েছিল। ১৯৯১ সালে গ্রেফতারের সময় তিনি ইলেকট্রনিক্স এবং কমিউনিকেশন ইঞ্জিনুয়ারিংয়ের উপর ডিপ্লোমা সেরে ফেলে। এমনকি জেলে থাকাকালীনই AG Perarivalan তাঁর কম্পিউটার অ্যাপ্লিকেশনের পড়াশুনা শেষ করে ফেলে। এরপর জেলা থাকাকালীনই এমসিএ ও করেন তিনি।

দুটি কোর্সই ইন্দিরা গান্ধী ওপেন বিশ্ব বিদ্যালয় থেকে করেন তিনি। এমনকি দুটি পরীক্ষাতেই ৯০ শতাংশেরও বেশি নম্বর নিয়ে পাশ করে। এমনকি ২০১৩ সালে রাজ্যের আরও একটি পরীক্ষায় বসেন AG Perarivalan এবং গোল্ড মেডিলিস্ট হিসাবে পাশ করেন।

English summary
AG Perarivalan Got bail in Rajiv Gandhi murder case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X