• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

যোগ যজ্ঞ, দু'বছর পর স্বশরীরে যোগদিবস পালন করবেন মোদী

Google Oneindia Bengali News

২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রত্যেক বছরের মতো এই বছরেও যোগ ব্যায়াম করবেন। এই বছর তাঁর যোগস্থান হবে কর্ণাটকে। সেখানকার বিখ্যাত মাইসুরু প্রাসাদ মাঠে তিনি একটি গণ যোগব্যায়াম অনুষ্ঠানে নেতৃত্ব দেবেন। শুক্রবার কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল এমন কথাই জানিয়েছেন।

যোগ অনুষ্ঠান

যোগ অনুষ্ঠান


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৫ হাজার যোগ উত্সাহীদের সঙ্গে যোগ দেবেন মাইসোরের এই প্যালেসে। সোনোয়াল বলেছেন যে করোনভাইরাসের জেরে মহামারীজনিত কারণে গত দু'বছরের যোগ অনুষ্ঠান অনলাইনে হয়েছিল। এই বছর আবার স্বশরীরে এক জায়গায় উপস্থিত হয়ে যোগ উৎসব পালিত হবে।

থিম

থিম

এই বছরের যোগ দিবস উদযাপনের থিম হল "মানবতার জন্য যোগ" এবং সারা বিশ্বে প্রায় ২৫ কোটি মানুষ বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবে বলে আশা করা হচ্ছে। সকলের জন্য ভালো স্বাস্থ্য এবং সুস্থতার জন্য যোগব্যায়ানের গুরুত্ব বিপুল। সোনোয়াল সংবাদ মাধ্যমকে এমনটাই জানিয়েছেন। যোগ দিবস যাতে একদম গ্রামে গ্রামে উদজাপিত হয় তার জন্য প্রধানমন্ত্রী ৬ মে সমস্ত গ্রাম প্রধানদের কাছে চিঠি লিখেছিলেন।

সোনোয়াল বলেন, আয়ুষ সচিব রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের সমস্ত মুখ্য সচিবদের রাজ্যের স্থানীয় বা আঞ্চলিক ভাষায় প্রধানমন্ত্রীর চিঠির অনুবাদের সুবিধার্থে এবং জেলা কালেক্টরদের মাধ্যমে গ্রামপ্রধানদের কাছে পৌঁছে দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন।

চিঠির একটি ইউআরএলও গ্রামপ্রধানদের কাছে এসএমএসের মাধ্যমে পঞ্চায়েতি রাজ মন্ত্রক পৌঁছে দিয়েছে। সোনোয়াল বলেছেন যে বিদেশ মন্ত্রকের সাথে সমন্বয়ে একটি উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

কতক্ষন চলবে

কতক্ষন চলবে

"প্রোগ্রামটি সকাল ৩টে শুরু হবে এবং রাত ১০ টা পর্যন্ত চলবে। ফিজি, ব্রিসবেন, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড থেকে শুরু করে এটি মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো এবং কানাডার টরন্টোতে শেষ হবে। বিদেশে ভারতীয় মিশনের সমর্থনের সাথে ৭৯টি দেশ এবং রাষ্ট্রসংঘের সংস্থাগুলি এই প্রোগ্রামের অংশ নেবে৷ অনুষ্ঠানটি ১৬টি সময় অঞ্চলের জন্য ডিডি ইন্ডিয়াতে সরাসরি সম্প্রচার করা হবে,"

৭৫টি আইকনিক স্থানে যোগ

৭৫টি আইকনিক স্থানে যোগ

মন্ত্রী বলেন যে আইডিওয়াই কার্যক্রমের মাধ্যমে ভারতের ৭৫টি আইকনিক স্থানে যোগ অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানটি হবে 'আজাদী কা অমৃত মহোৎসব'-এর অংশ। যোগব্যায়ামের একটি 'আর্ট অফ দ্য আর্ট' বিকাশ প্রদর্শনের জন্য ২১ এবং ২২ জুন মাইসুরুতে দশরা গ্রাউন্ডে একটি ডিজিটাল প্রদর্শনী এই প্রোগ্রামে যোগ করা হয়েছে।

"প্রধানমন্ত্রীর সাথে যোগব্যায়াম করার একটি ইন্টারেক্টিভ বৈশিষ্ট্যও সরবরাহ করা হয়েছে, যেখানে যে কেউ প্রধানমন্ত্রীর অ্যানিমেটেড ভিডিওগুলির সাথে যোগব্যায়াম করতে পারে এবং প্রধানমন্ত্রীর সাথে ভার্চুয়াল সেলফি তুলতে পারে৷ "

English summary
yoga day to be celebrated in a grand style by NAMO
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X