• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পুলওয়ামা হামলার পর প্রথমবার ইদ উপলক্ষ্যে মিষ্টি–শুভেচ্ছা বিনিময় ভারত–পাকিস্তানের মধ্যে

পুলওয়ামা হামলার পর প্রথমবার ইদ উপলক্ষ্যে মিষ্টি–শুভেচ্ছা বিনিময় ভারত–পাকিস্তানের মধ্যে
Google Oneindia Bengali News

পবিত্র বকরি ইদ বা ইদ–উল–আধা উপলক্ষ্যে বুধবার নিয়ন্ত্রণরেখায় (‌এলওসি) ভারত ও পাকিস্তান একে–অপরের সঙ্গে মিষ্টি বিনিময় করল। প্রসঙ্গত, যে কোনও উৎসব–পার্বনেও ভারত–পাকিস্তানের মধ্যে মিষ্টি বিনিময়ের চল বহুবছর ধরে প্রচলিত। তবে মাঝে পাকিস্তানের সঙ্গে অশান্তি বেড়ে যাওয়ায় তা বন্ধ ছিল।

পুলওয়ামা হামলার পর প্রথমবার ইদ উপলক্ষ্যে মিষ্টি–শুভেচ্ছা বিনিময় ভারত–পাকিস্তানের মধ্যে

বুধবার ভারতীয় সেনা ও পাকিস্তানি সেনারা একে–অপরকে ইদের শুভেচ্ছা জানান এবং পুঞ্চ জেলার মেন্ধার–হটস্প্রিং ক্রসিং পয়েন্টে ও পুঞ্চ–রাওয়ালকোট ক্রসিং পুঞ্চে দুই সেনা বাহিনী একে–অপরের সঙ্গে মিষ্টি বিনিময় করে। উভয় দেশের মধ্যে চলা নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘনের মতো পটভূমিকার মধ্যে এ ধরনের উৎসব দুই দেশের মধ্যে আত্মবিশ্বাস তৈরি করবে। সেনার পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, '‌শুভেচ্ছা ও শান্তি ও সম্প্রীতির শুভেচ্ছা জানানো হয়েছে ভারতীয় সেনার পক্ষ থেকে পাকিস্তান সেনার প্রতিনিধিদের। এই উদ্যোগটি উভয় সেনাবাহিনী দ্বারা প্রশংসা করা হয়েছে এবং আশা করা যায় যে আরও সহৃদয়তা এবং পারস্পরিক বিশ্বাসকে উৎসাহিত করবে।’‌

জম্মুর হীরা নাগের, সাম্বা, রামগড়, আরএস পুরা, আর্নিয়া, পরাগওয়াল সেক্টরের আন্তর্জাতি সীমান্তেও বিএসএফ ও পাকিস্তান সেনার মধ্যে মিষ্টি বিনিময় হয়। পুলওয়ামা হামলার পর এই প্রথমবার দুই সেনার মধ্যে মিষ্টি বিনিময় হল। অপরদিকে বুধবার সকালে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষীরা মিষ্টি ও শুভেচ্ছা বিনিময় করেছেন।

English summary
On the occasion of Eid, Indian and Pakistani troops exchanged sweets at the LoC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X