• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভর্তি প্রক্রিয়া এখন আগের থেকেও সহজতর, শিক্ষার দুনিয়ার নতুন আশার আলো নিয়ে আসছে AdmitNXT

করোনাকালে শিক্ষা ব্যবস্থায় এসেছে আমূল পরিবর্তন। বাড়ি থেকেই পঠনপাঠনে অভ্যস্ত হয়ে উঠছে দেশের বড় অংশের শিক্ষার্থী। এদিকে দেশের শিক্ষা ব্যবস্থায় নতুন আশার আলো নিয়ে এসেছে অ্যাডমিটএনএক্সটি এআই(AdmitNXT)ফার্স্ট সলিউশন। সারা বিশ্বের শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে বিশেষ ভাবে সহায়তা করার উদ্দেশ্যেই শিক্ষার দুনিয়ায় পা রাখে এই সংস্থা। কৌশলগতভাবে বাজারের চাহিদা বুঝতে, কোনও প্রতিষ্ঠানের সম্পূর্ণ ভর্তি প্রক্রিয়াকে সংগঠিত করার পাশাপাশি কেন্দ্রীয় ভাবে ভাবে গোটা কাজ সুসম্পন্ন করতে ডিজাইন করা হয়েছে এই সংস্থার একাধিক প্রজেক্ট।

ভর্তি প্রক্রিয়া এখন আগের থেকেও সহজতর, শিক্ষার দুনিয়ার নতুন আশার আলো নিয়ে আসছে AdmitNXT

এই প্ল্যাটফর্মটি কার্যকরভাবে মাত্র একটি সিস্টেমের মাধ্যমই সমস্ত শিক্ষার্থীর ডেটা পরিচালনা করে থাকে। প্রয়োজনীয় সম্পূর্ণ তথ্য সরবরাহের পাশাপাশি তথ্যের উপর ভিত্তি করে বাজারের চাহিদা বুঝে বেশি সংখ্যক পডুয়ার দৃষ্টি আকর্ষণেও সহায়তা করে।

এদিকে প্রত্যেক বছরেই ভর্তির মরসুমে নতুন করে চাপ বাড়ে শিক্ষা প্রতিষ্ঠান গুলির। কিন্তু ভর্তি সংক্রান্ত যাবতীয় চাপ মেটাতে অ্যাডমিটএনএক্সটি(AdmitNXT) বিশেষ ভাবে সক্ষম। এমনকী প্রযুক্তির উন্নতির যুগে যেখানে গোটা প্রক্রিয়াই আজকাল ইন্টারনেট নির্ভর হয়ে পড়েছে সেখানে এই রাস্তায় ছাত্র ভর্তি করতে গিয়ে বেগ পেতে হয় অনেক সংস্থাকেই। কিন্তু বর্তমানে সেই সেই চাপ অনেকটাই কমিয়ে দিতে সক্ষম এই সংস্থা।

এমনকী গোটা ভর্তি প্রক্রিয়া ডিজিটাইজ করে অফলাইন ভর্তি প্রক্রিয়ার রাস্তা আরও সহজতর করতেও এই সংস্থার জুড়ি মেলা ভার। ফলে এখন যে কোনও জায়গা থেকেই যে কোনও পডৃয়া যে কোনও সময় সহজেই কোনও প্রতিষ্ঠানে ভর্তির আবেদন করতে পারে।

এদিকে ২০২০ সালে করোনাকালে দেশজুড়ে লকডাউনের সময় গোটা দেশে ইন্টারনে ব্যবহারের পরিমাণাও আগের থেকে প্রায় ৫০ শতাংশ বেড়েছে। আর এটাকেই হাতিয়ার করে সুষ্ঠ ভর্তি প্রক্রিয়ার অন্যতম ঢাল করছে এই সংস্থা। সময় বাঁচানোর পাশাপাশি নতুন সুযোগ তৈরির ফলে পড়ুয়াদের পাশাপাশি উপকৃত হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানগুলিও।

অন্যদিকে কোনও শিক্ষাপ্রতিষ্ঠানের চাহিদা বুঝে তা শিক্ষার্থীদের প্রয়োজনীয়তার সঙ্গে তালে তাল মিলিয়ে পরিষেবা দিতেও এই সংস্থার জুড়ি মেলা ভার। এমনকী ভর্তি থেকে প্লেসমেন্ট প্রতি ক্ষেত্রেই বিশেষ ভাবে সহয়তা প্রদান করে থাকে এই সংস্থা। প্রথাগত শিক্ষা হোক বা কারিগরী প্রতিক্ষেত্রেই নয়া পরিষেবা দিতে বদ্ধপরিকর AdmitNXT। ওয়াকিবহাল মহলের ধারণা, একবিংশ শতাব্দীর শিক্ষা ব্যবস্থায় নয়া বিপ্লব আনতেও বিভিন্ন পেশাদার সংস্থাকেও আগামীতে জোরদার টক্কর দিতে চলেছে এই নব প্রজন্মের সংস্থা।

চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X