• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরতি করার হুমকি শিবসেনার! নিরাপত্তা বাড়ানো হল তাজমহলে

আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার অনুরোধ আগ্রা জেলা প্রশাসন তাজমহলের বাইরের দিককার নিরাপত্তা বাড়িয়ে দিয়েছে। শিবসেনার পক্ষ থেকে শ্রাবণ মাসের প্রতি সোমবার সেখানে আরতি করার হুমকি দেওয়া হয়। ১৯৫৮ সালের আইন অনুযায়ী,এএসআই-এর তরফ থেকে প্রাচীন স্মৃতি এবং প্রত্নতাত্ত্বিক সাইটগুলির রক্ষণাবেক্ষণের কথা উল্লেখ করা হয়েছে।

আরতি করার হুমকি শিবসেনার! নিরাপত্তা বাড়ানো হল তাজমহলে

১৭ জুলাই আগ্রা শিবসেনা সভাপতি বীনু লাভানিয়া জেলা প্রশাসন এবং পুলিশকে চ্যালেঞ্জ করে শ্রাবণ মাসের সোমবারে আরতি করার হুমকি দিয়েছিলেন। এপ্রসঙ্গে আগ্রা সার্কেলের এএসআই-এর সুপারইনটেন্ডেন্ট আর্কিওলোজিস্ট বসন্ত স্বর্ণকার জানান, তাজমহলে কোনও রকমের আরতি কিংবা পুজোর অনুমতি নেই। সেই জন্য জেলা প্রশাসনকে অনুরোধ করা হয়েছে সেখানে পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করার জন্য।

অতিরিক্ত জেলাশাসক কেপি সিং জানিয়েছেন, শহরের শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হতে দেওয়া যাবে না। এএসআই-এর অনুরোধে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

তবে তাজমহল নিয়ে এই হুমকি এবারও প্রথম নয়। দেশের ডানপন্থী শক্তিগুলি এরআগেও এইধরনের মন্তব্য করেছে। গতবছর একদন মহিলা তাজমহলের ভিতরের মসজিদে পুজো দিয়েছিলেন। কেননা তাদের দাবি এই তাজমহল আগে শিব মন্দির ছিল।

২০০৮ সালেও শিবসেনা সমর্থকরা জোর করে তাজমহলে ঢুকে পড়ে এবং সেখানে ধর্মীয় কার্যকলাপ চালায়। পরবর্তী সময়ে পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তিও হয়। শিবসেনার দাবি শাহজাহানের তৈরি ১৭ শতকের এই স্মৃতিসৌধ শিব মন্দিরের ওপরে তৈরি। যাবে বলাহত তেজো মহালয়া।

English summary
Administration beef up outside security of Taj Mahal due to threat from Shiv Sena
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X