• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চন্দ্রযানের বিজ্ঞানীই ‘বিদেশি’, ‘বিদেশি’ সেনারাও! মোদীকে এনআরসি-নিশানা অধীর চৌধুরীর

চন্দ্রযান চাঁদে পাড়ি দেওয়া থেকেই ঢাক পেটাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অথচ চন্দ্রযানের নেপথ্যে থাকা ইসরোর বিজ্ঞানীরই নাম বাদ পড়েছে এনআরসি থেকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাধের এনআরসির জেরে ইসরোর ওই বিজ্ঞানী এক লহমায় 'বিদেশি' বনে গিয়েছেন বলে তোপ দাগলেন লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী।

চন্দ্রযানের বিজ্ঞানীই ‘বিদেশি’

চন্দ্রযানের বিজ্ঞানীই ‘বিদেশি’

এনআরসি ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে তিনি বলেন, চন্দ্রযান নিয়ে যে দেশ গর্ব করছে, তারই বিজ্ঞানী জিতেন্দ্রনাথ গোস্বামী ভারতের নাগরিক নয়। য়ে সেনা নিয়ে কেন্দ্রের শাসক দল এত গর্ব করে, সেই সেনারাই নাগরিকত্ব হারাচ্ছে এনআরসির ফলে। এই হচ্ছে মোদী সরকারের কাজের নমুনা।

এনআরসি নিয়ে দিক নির্দেশনা নেই

এনআরসি নিয়ে দিক নির্দেশনা নেই

অধীর বলেন, সব থেকে আশ্চর্যের বিষয়, এনআরসি নিয়ে স্পষ্ট কোনও দিক নির্দেশনাই নেই। যাঁরা বাদ পড়লেন, তাঁদের কী হবে, তাঁরা কোথায় যাবেন, তা নিয়ে কোনও কিছুই ঠিক করে উঠতে পারেনি সরকার। কোনও কিছু স্থির না করেই তড়িঘড়ি এনআরসি করতে পারলেই যেন সব হয়ে যাবে, এমনটাই মনোভাব।

বাংলাদেশে গিয়ে এক কথা, দেশে ফিরে আর এক

বাংলাদেশে গিয়ে এক কথা, দেশে ফিরে আর এক

এদিন অসমের নাগরিক পঞ্জিকরণ ইস্যুতে বিজেপি সরকারকে কাঠগড়ায় তুলে লোকসভার কংগ্রেস দলনেতা বলেন, মোদী সরকারের মন্ত্রীরা বাংলাদেশে গিয়ে বলে এলেন এনআরসি একেবারেই ভারতের অভ্যন্তরীণ ব্যাপার। কাউকে বাংলাদেশে পাঠানো হবে না। আর দেশে ফিরে এনআরসিতে বাদ পড়াদের ভবিষ্যৎই ঠিক করতে পারলেন না মন্ত্রী-মহোদয়রা।

সাম্প্রদায়িক মেরুকরণ করতেই এনআরসি!

সাম্প্রদায়িক মেরুকরণ করতেই এনআরসি!

তিনি বলেন, এনআরসি নিয়ে এই সরকারের একেবারে ল্যাজেগোবরে অবস্থা। এরা কিছুই করতে পারে না। না পার অর্থনীতি সামলাতে, না পারে কোনও পরিকল্পনার সুষ্ঠু বাস্তবায়ন ঘটাতে। তিনি এদিন মুর্শিদাবাদ তথা বাংলাক মানুষকে আশ্বস্ত করে বলেন, যা হয়েছে, সেটা অসমের ব্যাপারে। বাংলার সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। সাম্প্রদায়িক মেরুকরণ করতেই মোদী সরকার এ সব করছে।

[ বিদ্যুতের মাশুল বৃদ্ধির প্রতিবাদে বিজেপির কর্মসূচি ঘিরে রণক্ষেত্র সেন্ট্রাল অ্যাভিনিউ ]

[ মিজোরাম অশান্ত করতে তৈরি 'আরাকান আর্মি'! ব্লুটুথ দিয়ে ল্যান্ডমাইন বিস্ফোরণের ছক]

English summary
Adhir Chowdhury criticizes Modi that Scientist of Chandrayaan is ‘foreigner’ due to NRC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X