• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ধারাবি বস্তির উন্নয়নের দায়িত্ব Adani-র হাতেই! ৫ হাজার ৬৯ কোটি টাকায় প্রকল্পের বরাত

বাণিজ্য নগরী মুম্বইয়ের (Mumbai) বিখ্যাত ধারাবি বস্তি (Dharavi Slum)-কে নতুন ভাবে সাজিয়ে তুলবে আদানি (Gautam Adani)! Adani Realty এই কাজ করবে বলে জানা যাচ্ছে। ৫ হাজার ৬৯ কোটি টাকার চুক্তিতে নতুন করে এই ধারাবি বস্তির উন্নয়
  • |
Google Oneindia Bengali News

Adani Group Update: বাণিজ্য নগরী মুম্বইয়ের (Mumbai) বিখ্যাত ধারাবি বস্তি (Dharavi Slum)-কে নতুন ভাবে সাজিয়ে তুলবে আদানি (Gautam Adani)! Adani Realty এই কাজ করবে বলে জানা যাচ্ছে। ৫ হাজার ৬৯ কোটি টাকার চুক্তিতে নতুন করে এই ধারাবি বস্তির উন্নয়ন করবে এই সংস্থা।

ধারাবি বস্তির উন্নয়নের দায়িত্ব Adani Group-এর হাতেই!

তবে এই কাজ পাওয়ার জন্যে DLF সহ একাধিক বড় রিয়েলটি সংস্থা লাইনে ছিল। তাদেরকে পিছনে ফেলেই এই কাজের দায়িত্ব ছিনিয়ে নিয়েছেন আদানি। জানা যাচ্ছে, খুব শীঘ্রই এই সংক্রান্ত কাজ শুরু হবে।

এশিয়ার সবথেকে বড় বস্তির মধ্যে একটি ধারাবি। এই বস্তির উন্নয়নের (Dharavi Redevelopment Project) জন্যে মহারাষ্ট্র সরকার অক্টোবর মাসে নতুন করে গ্লোবাল টেন্ডার ডাকে। যেখানে Adani Realty ছাড়াও ডিএলএফের মতো একাধিক সংস্থা ছিল। শুধু তাই নয়, মুম্বইয়ের শ্রী নমন ডেভালপার্সের মতো সংস্থাও টেন্ডারে অংস নিয়েছিল। ছিল গ্লোবান বেশ কিছু সংস্থাও। কিন্ত্য এই উন্নয়নের কাজে সবাইকে পিছনে ফেলে দিয়েছে গৌতম আদানির রিয়েলটি সংস্থা আদানি রিয়েলটি।

ধারাবি উন্নয়ন প্রজেক্টের সিইও এসবি আর শ্রীনিবাস জানিয়েছেন, আদানির তরফেই সবথেকে বেশি বিড করা হয়েছিল। আর সেই অঙ্ক ছিল 5069 কোটি টাকা। যদিও DLF-এর তরফেও ২০২৫ কোটি টাকার বিড করা হয়েছিল। কিন্তু প্রযুক্তিগত কিছু সমস্যার কারণে শ্রী নমন ডেভালপার্সের ডিল খোলা যায়নি। ফলে বস্তির উন্নয়নের দায়িত্ব আদানিদের হাতেই চলে যেতে চলেছে। তবে পুরো বিষয়টি রাজ্যের কমিটির কাছে পাঠানো হবে। সেখানেই চূড়ান্ত অনুমোদন পাওয়া শুধু সময়ের অপেক্ষা বলেই জানা যাচ্ছে।

আর তা পাওয়া গেলেই কাজ শুরু হবে বলেই খবর। বলে রাখা প্রয়োজন, দীর্ঘ কয়েক বছর কেটে গিয়েছে করা যায়নি এশিয়ার অন্যতম বড় এই বস্তির উন্নয়নের কাজ। একাধিক কারণে আটকে ছিল। আর সেই সমস্যা মিটিয়ে খুব শীঘ্রই উন্নয়নের কাজ শুরু হবে বলে জানা যাচ্ছে। উল্লেখ্য, মহারাষ্ট্র সরকার চাইছিল কোনও সংস্থার সঙ্গে জোট বেঁধে উন্নয়নের এই কাজ করতে।

এই কাজ হলে ঝুপড়িতে থাকা মানুষগুলো একটা মাথার ছাদ পাবে। শুধু তাই নয়, মুম্বই শহরকেও নতুন ভাবে সাজিয়ে তুলতে এই কাজ খুবই গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

জানা যাচ্ছে, ধারাবি বস্তির ঝুপড়িতে থাকা মানুষগুলিকে বিনামূল্যে বাড়ি দেওয়া হবে। যেখানে সমস্ত রকম সুবিধা পাবেন মানুষেরা। প্রথম পর্যায়ের কাজ আগামী সাত বছরের মধ্যে শেষ করা হবে। মনে করা হচ্ছে আগামী ১৭ বছরের মধ্যে পুরো বস্তির উন্নয়নের কাজ শেষ করা হবে। আর এই কাজ শেষ হলে অন্তত 56000 মানুষকে জায়গা দেওয়া হবে।

English summary
Adani group to develop dharavi slum of mumbai, 5 thousands 69 crore project
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X