• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুম্বইয়ে শ্রমিক বিক্ষোভে উস্কানি, গ্রেফতার মূলচক্রী স্বঘোষিত শ্রমিক নেতা

করোনা ভাইরাসের সংক্রমণের আতঙ্কের মাঝেই মুম্বইয়ে শুরু হয়েছিল পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ। তাই নিেয় গতকাল রাতে তোলপাড় হয় বাণিজ্যনগরী। তার আঁচ গিয়ে পৌঁছেছিল দিল্লিতেও। তদন্তে সোশ্যাল মিিডয়ায় উস্কানির অভিযোগ ওঠে। মুম্বই পুলিস রাতেই এফআইআর দায়ের করেছিল। বুধবার সকালেই গ্রেফতার করা হল মূল অভিযুক্তকে।

গ্রেফতার মূল অভিযুক্ত

গ্রেফতার মূল অভিযুক্ত

মুম্বইয়ে শ্রমিক বিক্ষোভে উস্কানি দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল বিনয় দুবে নামে স্বঘোষিত এক শ্রমিক নেতাকে। গতকাল রাতেই তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল মুম্বই পুলিস। উত্তর ভারতীয় মহা পঞ্চায়েত নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা চালান বিনয় দুবে। তিনিই সোশ্যাল মিডিয়ায় ঘরে ফেরার ডাক দিয়েছিলেন। নবি মুম্বই থেকে পুলিস তাঁকে গ্রেফতার করে।

 মুম্বইয়ে শ্রমিক বিক্ষোভ

মুম্বইয়ে শ্রমিক বিক্ষোভ

লকডাউন বৃদ্ধি ঘোষণা করা হয় গতকাল। তারপরেই মুম্বইয়ের বান্দ্রা রেলস্টেশনে প্রায় হাজার খানেক পরিযায়ী শ্রমিক বিক্ষোভ শুরু করেন। বাড়ি ফিরতে চেয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। পশ্চিমবঙ্গ, বিহার এবং মধ্যপ্রদেশের পরিযায়ী শ্রমিক ছিলেন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে পুলিস। তারপরেই জানা যায় বিনয় দুবের নাম। সোশ্যাল মিডিয়ায় তার ঘরে ফেরার প্রচার শুরু করেছিলেন তিনি। ফেসবুকে ছড়িয়ে পড়েছিল সেই ভিডিও। তাতে বিনয় বলেছিলেন ১৪ এপ্রিল লকডাউন শেষ হলে সরকার শ্রমিকদের বাড়ি ফেরার ট্রেনের বন্দোবস্ত করবেন। নইলে পায়ে হেঁটেই ফিরবেন তাঁরা।

 উদ্ধবকে ফোন অমিত শাহের

উদ্ধবকে ফোন অমিত শাহের

পরিস্থিতি উত্তেজনাপূর্ণ হয়ে উঠলে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেরে ফোন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি উদ্ধবকে সবরকম সহযোগিতার আশ্বাস দেন। এদিকে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা সংক্রমণ। তার মধ্যে এই শ্রমিক বিক্ষোভে নতুন করে উদ্বেগ বেড়েছিল।

English summary
Accused of Mumbai labour agitation instigator arrested
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X