• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গোয়া লড়াই বিজেপি বনাম কংগ্রেসের, কিং-মেকার তৃণমূল! এবিপি-সি ভোটারের সমীক্ষায় পূর্বাভাস

গোয়া লড়াই বিজেপি বনাম কংগ্রেসের, কিং-মেকার তৃণমূল! এবিপি-সি ভোটারের সমীক্ষায় পূর্বাভাস
Google Oneindia Bengali News

গোয়া আবারও ত্রিশঙ্কু হতে চলেছে। একক বৃহত্তম দল হয়ে ওঠার লড়াই এবারও বিজেপি বনাম কংগ্রেসের মধ্যে। এবিপি নিউজ-সি ভোটারের বুথ ফেরত সমীক্ষায় যে আভাস উঠে এসেছে, তাতে স্পষ্ট কংগ্রেস বা বিজেপি যে কেউ বৃহত্তম দল হতে পারে। তবে তাৎপর্যপূর্ণভাবে গোয়ায় এবার তৃণমূল কংগ্রেস কিং-মেকারের ভূমিকা নিতে চলেছে।

এবিপি-সি ভোটারের সমীক্ষায় গোয়া

এবিপি-সি ভোটারের সমীক্ষায় গোয়া

এবিপি-সি ভোটারের বুথ ফেরত সমীক্ষা বরাবরই বিজেপি বনাম কংগ্রেসের মধ্যে লড়াইয়ে এবারও ত্রিশঙ্কু বিধানসভার আভাস দিয়েছিল। সেইমতো এবিপি নিউজ-সি ভোটারের বুথ ফেরত সমীক্ষায় দেখা যাচ্ছে কোনও পার্টিই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে না। মাত্র তিন মাসেই তৃণমূল হয়ে উঠতে চলেছে গোয়ার কিং-মেকার। তৃণমূলের সমর্থনেই সরকার গড়তে হবে কংগ্রেস বা বিজেপিকে।

২০২২-এর ভোটে কেমন ফল করবে বিজেপি

২০২২-এর ভোটে কেমন ফল করবে বিজেপি

এবিপি নিউজ-সি ভোটারের সমীক্ষায় গোয়ায় বিজেপি পেতে পারে ১৩ থেকে ১৭টি আসন। ৪০ আসনবিশিষ্ট গোয়া বিধানসভা নির্বাচনে সংখ্যা গরিষ্ঠতা পেতে দরকার ২১টি আসনে জয়। বিজেপি এবার ম্যাজিক ফিগার থেকে দূরে থমকে যাবে। এবিপি নিউজ-সি ভোটারের বুথ ফেরত সমীক্ষা তেমনই আভাস মিলতে শুরু করেছে।

২০২২-এর ভোটে কেমন ফল করবে কংগ্রেস

২০২২-এর ভোটে কেমন ফল করবে কংগ্রেস

গোয়া বিধানসভা নির্বাচনে এবিপি নিউজ-সি ভোটারের সমীক্ষা অনুযায়ী কংগ্রেস গতবার বৃহত্তম পার্টি হয়েও সরকার গঠন করতে পারেনি। পিছিয়ে তেকেও বিভিন্ন পার্টিকে এক করে ক্ষমতায় এসেছিল বিজেপি। এবারও সেই একই ছবি গোটা নির্বাচনে। কংগ্রেস ১২ থেকে ১৬টি আসন পেতে পারে এবার। তারাও ম্যাজিক ফিগার ছুঁতে পারবে না বলে সমীক্ষায় আভাস।

আপ কটি আসন পেতে পারে গোয়ায়

আপ কটি আসন পেতে পারে গোয়ায়

আম আদমি পার্টি এবার গোয়াতেও প্রতিদ্বন্দ্বিতা করেছিল। এবার এবিপি নিউজ-সি ভোটারের সমীক্ষায় তাঁদের তেমন কোনও সম্ভাবনা দেখা যাচ্ছে না। এই সমীক্ষা অনুযায়ী আম আদমি পার্টি গোয়ায় শূন্য থেকে ২টি আসন। আপ অনেক আগে থেকেই গোয়ার দিকে নজর দিয়েছিল। কিন্তু আম আদমি পার্টি তা সত্ত্বেও বেশি আসনে জয় পাবে না।

তৃণমূল কটি আসন পেতে পারে গোয়ায়

তৃণমূল কটি আসন পেতে পারে গোয়ায়

তৃণমূল এবার ডিসাইডিং ফ্যাক্টর হতে চলেছে গোয়ায়। এবিপি নিউজ-সি ভোটারের সমীক্ষা অনুযায়ী তৃণমূল পেতে পারে ৫ থেকে ৯টি আসন। গোয়া ত্রিশঙ্কু হলে তারাই হয়ে উঠবে কিংমেকার। মাত্র তিন মাস আগে গোয়ায় পথ চলা শুরু করেছিল তৃণমূল। তিনমাসেই মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট করে তৃতীয় স্থানে উঠে আসছে তৃণমূল। হয়ে উঠছে গোয়ার ডিসাইডিং পার্টি।

কার কত আসন প্রাপ্তি ২০১৭-তে

কার কত আসন প্রাপ্তি ২০১৭-তে

২০১৭ সালে গোয়ায় কংগ্রেস একাই পেয়েছিল ১৭টি আসন। বিজেপি পেয়েছিল ১৩টি আসন। এছাড়া মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি ও গোয়া ফরওয়ার্ড পার্টি তিনটি করে আসনে জয়ী হয়েছিল। আর নির্দল ও অন্যান্যরা পেয়েছিল ৪টি আসন। বিজেপি ভোটে হেরেও ক্ষমতা ধরে রেখেছিল সৈকত-রাজ্য গোয়ায়।

Uttar Pradesh Exit Poll 2022: জি নিউজের সমীক্ষায় উত্তরপ্রদেশে ফের বিজেপি সরকারের আভাসUttar Pradesh Exit Poll 2022: জি নিউজের সমীক্ষায় উত্তরপ্রদেশে ফের বিজেপি সরকারের আভাস

English summary
According to ABP-C Voter Exit poll Goa will be hung again due to BJP Congress and TMC’s fight
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X