গোহারা ‘ক্ষমতাশালী’ মোদীর দল! এডিআরের তথ্যে ‘বিজয়ী’ আঞ্চলিক দলের জোট

Subscribe to Oneindia News

২০১৪ সাল থেকে ক্ষমতার অলিন্দে রয়েছে বিজেপি। তবু আঞ্চলিক দলগুলির কাছে গোহারা হয়ে গেল নরেন্দ্র মোদী-অমিত শাহদের পার্টি। বিগত বছরের আয়ের নিরিখে বিজেপি পিছিয়ে পড়ল সাতটি আঞ্চলিক দলের কাছে। তবে গত বছরের তুলনায় এবার বিপুল আয় বাড়িয়েছে তারা। বিজেপির আয় লাফিয়ে লাফিয়ে বাড়লে তাদের প্রবলতর প্রতিপক্ষ কংগ্রেসের আয় কমেছে এবার।

গোহারা ‘ক্ষমতাশালী’ মোদীর দল! এডিআরের তথ্যে ‘বিজয়ী’ আঞ্চলিক দলের জোট

মঙ্গলবার একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে এই খবর প্রচার হয়েছে। বিজেপির দাখিল করা তথ্য অনুযায়ী বিজেপি প্রায় বিপুল আয় বাড়িয়েছে। ২০১৬-১৭ অর্থবর্ষে বিজেপির আয় ছিল ৭১০.০৫৭ কোটি। ২০১৭-১৮ বর্ষশেষে বিজেপির আয় দাঁড়িয়েছে ১০৩৪.২৭ কোটি টাকা।

অ্যাসোসিয়েশন অফ ডেমোক্রেটিক রিফর্মসের এডিআরের তথ্য অনুযায়ী ক্ষমতা থেকে চলে যাওয়ার কংগ্রেসের আয় নিম্নমুখী। কংগ্রেসের ক্ষতি হয়েছে ৯৬.৩০ কোটি টাকা। প্রায় ২১ শতাংশ কমেছে আয়। তবে দেশের সাতটি রাজনৈতিক দলের মোট আয়ের পরিমাণ বিজেপির থেকেও বেশি। তাদের মোট আয়ের পরিমাণ ১৫৫৯.১৭ কোটি। গত এক বছরে ক্ষমতায় থেকে যা উপার্জন করেছে বিজেপি, তার তুলনায় অনেক বেশি উপার্জন করেছে সাতটি রাজনৈতিক দল।

English summary
According to ADR BJP is highest income party. Congress faces big loss. But others seven regional party outmatch BJP in total income

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.