• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুজরাতে পুরোভোটে গেরুয়া দুর্গে সিঁধ কাটল আপ-মিম, প্রায় নিশ্চিহ্ন কংগ্রেস

গুজরাতের পুরোভোটে জয়ের ধারা বজায় রাখল বিজেপি। গেরুয়া ঝড়ে এক প্রকার ধরাশায়ী কংগ্রেস। প্রায় নিশ্চিহ্ন হয়ে যাওয়ার পথে। তবে আশ্চর্যজনক ভাবে গেরুয়া দুর্গে সিঁধ কেটে ঢুকে পড়েছে আপ আপ ওয়েইসির দল মিম। ৫৭৫টি আসনের মধ্যে একা বিজেপি পেয়েছে সাড়ে তিনশোর বেশি আসন। সুরাতের অনেকগুলি আসন দখলে রেখেছে আপ। আর আহমেদাবাদে আশ্চর্যজনক ভাবে ওয়েইসির দল মিম পেয়েছে ৭টি আসন। আহমেদাবাদের ২১টি আসলে প্রার্থী দিয়েছিল মিম। তারমধ্যে কংগ্রেসের থেকেই অধিকাংশ আসন ছিনিয়ে নিয়েছে তারা।

গুজরাতে পুরোভোটে গেরুয়া দুর্গে সিঁধ কাটল আপ-মিম

গত ২১ ফেব্রুয়ারি আহমেদাবাদ, সুরাট, ভদোদরা, রাজকোট, জামনগর, ভবনগরে পুরভোট হয়েছিষ তার মধ্যে আপ এবং মিম প্রার্থী দিয়েছিল সবকটি পুরসভা কেন্দ্রেই। ৬িট শহরেই কংগ্রেসের আসন কমেছে উল্লেখযোগ্য হারে। সুরাতে আপ এতোটাই ভাল ফল করেছে যে প্রধাব বিরোধী দলের জায়গা নিয়েছে। প্রথম বার প্রার্থীদিয়েও আহমেদাবে ৭টিআসন দখল করে নজর কেড়েছে ওয়েইসির দল। হায়দরাবাদের গণ্ডী পেরিয়ে বিহারের পর এই প্রথম গুজরাতে একাবের গেরুয়া দুর্গে মিমের সাতটি আসন লাভ করা সহজ চোখে দেখছে না রাজনৈতিক মহল।

রাত পর্যন্ত ৫৭৫টি আসনের মধ্যে বিজেপি সাড়ে ৪০০ আসনের বেশি দখল করে নিয়েছে। কংগ্রেস সেখানে ৪৪টি আসন পেয়েছে। আপ ২৭টি। বিএসপি পেয়েছে ৩টি আসন। বিেসপির সবকটি আসনই এসেছে জামনগর থেকে। বিজেপির এই সাফল্যে দলীয় নেতা কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহ। দলীয় কর্মীদের অক্লান্ত পরিশ্রমই এই সাফল্য এনে দিয়েছে বলে টুইটে লিখেছেন প্রধানমন্ত্রী মোদী। অমিত শাহও টুইটকরে দলীয় কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলায় প্রার্থী দেওয়ার আগে গুজরাতের পুরসভা ভোটে ওয়েইসিদের একরকম অ্যাসিড টেস্ট হয়ে গেল। একুশের ভোটে বাংলার সবকটি আসনেই প্রার্থীদেবে বলে জানিয়েছেন আসাদউদ্দিন ওয়েইসি। এই লড়াইসেতাঁকে সহযোগিতার হাত বাড়িয়ে দিেয়ছেন পীরজাদা আব্বাস সিদ্দিকি।

English summary
AAP and Asaduddin Waisi's Party got seats in Gujrat Municipal election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X