• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বর্ণমন্দিরে ধর্মের অবমাননা! আগন্তুক যুবককে পিটিয়ে হত্যা উত্তেজিত জনতার

Google Oneindia Bengali News

স্বর্ণমন্দিরে ধর্মের অবমাননা করার চেষ্টায় এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। শনিবার পাঞ্জাব পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে,অমৃতসরের স্বর্ণমন্দিরে ধর্মবিশ্বাসে আঘাত দেওয়ার চেষ্টা করা হয়। সেই চেষ্টার পরে অভিযুক্ত যুবককে পিটিয়ে হত্যা করে উত্তেজিত জনতা। গণপিটুনিতে এই হত্যাকাণ্ডের পর এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

শিখদের পবিত্র গ্রন্থ গুরু গ্রন্থ সাহেবের অবমাননার অভিযোগ

শিখদের পবিত্র গ্রন্থ গুরু গ্রন্থ সাহেবের অবমাননার অভিযোগ

অভিযোগ, প্রতিদিন সন্ধ্যায় প্রার্থনার সময় স্বর্ণ মন্দিরের ভিতরে রেলিং ডিঙিয়ে মন্দিরে প্রবেশ করত ওই ব্যক্তি। এদিন সে শিখদের পবিত্র গ্রন্থ গুরু গ্রন্থ সাহেবের সামনে রাখা তলোয়ারটি স্পর্শ করার চেষ্টা করেছিল। সেইসময় মন্দিরে উপস্থিত ভক্তরা তাঁকে ধরে ফেলে। এরপর শুরু হয় মারধর। গণপ্রহারে মৃত্যু হয় ওই ব্যক্তির।

মন্দিরে প্রবেশ করে পবিত্র তলোয়ার ছুঁতে চাওয়ায় হত্যা!

মন্দিরে প্রবেশ করে পবিত্র তলোয়ার ছুঁতে চাওয়ায় হত্যা!

প্রতিদিন প্রার্থনা সম্প্রচার করা হয় স্থানীয় টিভিতে। ফলে ওই ঘটনাটি টিভি ফুটেজে দেখা গিয়েছে। সেইসময় মন্দিরে প্রবেশ করে পবিত্র তলোয়ার ছুঁতে যাওয়া লোকটিকে থামাতে ছুটে আসতে দেখা গেছে উপস্থিত ভক্তদের। গণপ্রহারের ঘটনার পর ওই ব্যক্তি নিহত হয়েছেন বলে জানিয়েছে পাঞ্জাব পুলিশ।

বেড়াটি লাফিয়ে ভিতরে আসে, তারপর যা ঘটল

বেড়াটি লাফিয়ে ভিতরে আসে, তারপর যা ঘটল

এদিন সন্ধ্যায় প্রার্থনার সময় একজন ব্যক্তি বেড়া লাফিয়ে মন্দির চত্বরে প্রবেশ করে। তখন প্রার্থনা চলছিল। এবং সবাই মাথা নত করে বসেছিলেন। অমৃতসরের ডেপুটি পুলিশ কমিশনার পারমিন্দর সিং ভান্ডাল একথা জানান। অভিযুক্ত যুবকের বয়স ২০ থেকে ২৫-এর মধ্যে। মাথায় হলুদ কাপড় বাঁধা ওই যুবক বেড়াটি লাফিয়ে ভিতরে চলে আসে। তারপর পবিত্র তরোয়ালটি ছুঁতে যায়। তখন প্রার্থনা গৃহে উপস্থিত সবাই তাকে ধরে করিডোরে নিয়ে যায়। সেখানে তাঁর উপর নির্মম প্রহার করা হয় বলে অভিযোগ। যার ফলে ওই যুবক মারা যায়।

স্বর্ণমন্দিরে হিংসার ঘটনায় পুলিশি বয়ান

স্বর্ণমন্দিরে হিংসার ঘটনায় পুলিশি বয়ান

তিনি বলেন, সমস্ত বিবরণ প্রকাশ করা হবে। কারণ এলাকায় প্রচুর সিসিটিভি ক্যামেরা রয়েছে। এবং তদন্তকারীরা সতর্ক হয়ে ফুটেজগুলি খতিয়ে দেখছে। রবিবার পোস্টমর্টেম করা হবে ওই যুবকের দেহ। আমরা খতিয়ে দেখব ওই যুবক কোথা থেকে এসেছেন এবং কী তার উদ্দেশ্য ছিল।

গুরু গ্রন্থ সাহেব এবং শিখ মন্দিরের অপবিত্রতার প্রশ্নে...

গুরু গ্রন্থ সাহেব এবং শিখ মন্দিরের অপবিত্রতার প্রশ্নে...

গুরু গ্রন্থ সাহেব এবং শিখ মন্দিরের অপবিত্রতা পাঞ্জাব এবং শিখদের মধ্যে একটি অত্যন্ত আবেগপূর্ণ বিষয়। যারা পবিত্র গ্রন্থটিকে তাদের একাদশতম গুরু হিসাবে দেখেন। সাম্প্রতিক বছরগুলিতে ধর্মবিশ্বাসের বেশ কয়েকটি উদাহরণ রয়েছে, যা তীব্র ক্ষোভের পাশাপাশি রাজনৈতিক গোলযোগের জন্ম দিয়েছে। পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এবং পাঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোত সিং সিধুর মধ্যে দ্বন্দ্বের ফ্ল্যাশপয়েন্ট ছিল এমনই এক ধর্ম নিয়ে অবমাননার ঘটনা। যার ফলে শেষপর্যন্ত মুখ্যমন্ত্রীকে পদত্যাগ পর্যন্ত করতে হয়।

স্বর্ণ মন্দিরের হিংসার ঘটনায় রাজনৈতিক চাপানউতোর

স্বর্ণ মন্দিরের হিংসার ঘটনায় রাজনৈতিক চাপানউতোর

বিরোধী অকালি দল শনিবারের ঘটনা নিয়ে রাজ্যের কংগ্রেস সরকারকে নিশানা করেছে। তারা জানিয়েছে এর ভিতরে গভীর ষড়যন্ত্র রয়েছে। রাজ্য এবং কেন্দ্রীয় সরকারকে অবশ্যই এটির দিকে নজর দিতে হবে। এটি অত্যন্ত বেদনাদায়ক বিষয়। এটি পাঞ্জাবকে দুর্বল করার চেষ্টা। গত পাঁচ বছরে কিছু লোক এটিকে একটি রাজনৈতিক খেলা বানিয়েছে।

English summary
A Young man beaten to murder after alleged sacrilege attempt at Golden Temple of Punjab.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X