"তাজমহলের জমিতেই ছিল এক মন্দির", অযোধ্যার মতোই বিতর্ক উসকে দিলেন স্বামী

  • Posted By:
Subscribe to Oneindia News

তাজমহল নিয়ে কিছুতেই বিতর্ক থামছে না। হিন্দুত্ববাদী নেতাদের কড়া রোষ থেকে বের করে আনা যাচ্ছে না পৃথিবীর অন্যতম আশ্চর্য এই স্থাপত্যকে। নানা মুনির পর এবার তাজমহল নিয়ে মুখ খুলে বিতর্ক উসকে দিলেন বিতর্কিত বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।

"তাজমহলের জমিতেই ছিল এক মন্দির", বিতর্ক উসকে দিলেন স্বামী

স্বামী বলেছেন, তিনি নথি ঘেঁটে দেখেছেন, চোরাই জমিতে তাজমহল তৈরি হয়েছে। জয়পুরের রাজার কাছ থেকে শাহজাহান জমি চুরি করেছেন বলে দাবি সুব্রহ্মণ্যম স্বামীর।

তাজমহল যে জমির উপরে দাঁড়িয়ে রয়েছে সেই জমি জয়পুরের মহারাজাকে জোর করে বিক্রি করতে বাধ্য করেছিলেন শাহজাহান। বদলে মাত্র ৪০টি গ্রামের মালিকানা দেন যা জমির তুলনায় নগণ্য। এই সবেরই প্রামাণ্য নথি রয়েছে বলে দাবি করেছেন সুব্রহ্মণ্যম স্বামী।

পাশাপাশি আরও বলেছেন, নথি বলছে, তাজমহলের জমির উপরে একটি মন্দির ছিল। তবে সেই মন্দির ভেঙে তাজমহল তৈরি হয়েছে কিনা তা নিশ্চিত নয়।

তবে বিজেপির তাজমহল ভেঙে ফেলার কোন ইচ্ছে নেই বলে আশ্বস্ত করে স্বামী বলেছেন, মুসলমান আমলে ভেঙে ফেলা তিনটি মন্দির আমরা ফের প্রতিষ্ঠা করতে চাই। সেগুলি হল অযোধ্যায় রাম মন্দির, মথুরায় কৃষ্ণমন্দির ও বারাণসীতে কাশী বিশ্বনাথ মন্দির। এগুলি তৈরি হয়ে গেলেই বাকী ভেঙে ফেলা মন্দির নিয়ে তর্ক থেমে যাবে বেল দাবি স্বামীর।

English summary
A Temple was there within Taj Mahal property, remarks BJP leader Subramanian Swamy

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.