• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কাশ্মীরে বানচাল সন্ত্রাসী হামলার বড় ছক, জোড়া এনকাউন্টারে নিকেশ ৪ জঙ্গি

কাশ্মীরে সন্ত্রাসীদের বিরুদ্ধে জোড়া এনকাউন্টারে বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। নিরাপত্তা বাহিনী জোড়া অপারেশনে বানচাল হল হামলার ছক। জোড়া এলকাউন্টাকে প্রাণ গেল চার জঙ্গির।
Google Oneindia Bengali News

কাশ্মীরে সন্ত্রাসীদের বিরুদ্ধে জোড়া এনকাউন্টারে বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। নিরাপত্তা বাহিনী জোড়া অপারেশনে বানচাল হল হামলার ছক। জোড়া এলকাউন্টাকে প্রাণ গেল চার জঙ্গির। মঙ্গলবার অবন্তীপোরা ও বিজবেহরা এলাকায় অভিযান চালিয়ে এই সাফল্য পান নিরাপত্তরক্ষী বাহিনী ও পুলিশ। আর একটি ঘটনায় ৩ জঙ্গিকে জালে পুরতে সক্ষম হয়েছে পুলিশ।

কাশ্মীরে বানচাল সন্ত্রাসী হামলার বড় ছক, নিকেশ ৪ জঙ্গি

অবন্তীপোরায় যৌথবাহিনীর অভিযানে সাফল্য আসে। তিন জেহাদি গুলির লড়াইয়ে খতম হয়। ওই তিন সন্ত্রাসীর মধ্যে একজন বিদেশি। বাকি দুজন লস্কর-ই-তৈবার সদস্য বলে জানা গিয়েছে। কাশ্মীর পুলিশের এডিজি দিলবাগ সিং জানিয়েছেন, সেনা শিবিরে আত্মঘাতী হামলা চালানোর পরিকল্পনা ছিল তাদের। আগেভাগে জানতে পেরে যৌথ অভিযানে তা বানচাল করতে সমর্থ হয় নিরাপত্তারক্ষী বাহিনী।

কাশ্মীর পুলিশের তরফে আরও জানানো হয়েছে, এই অভিযানে খতম হয়েছেন লস্কর কম্যান্ডার মুখতার ভাট। এই তিন জেহাদি এক পুলিশকর্মী ও দুই আরপিএফ হত্যায় জড়িত ছিল। খতম হওয়া জঙ্গিদের কাছ থেকে একে ৪৭ রাইফেল, একে ৫৬ রাইফেল ও একটি পিস্তল উদ্ধার হয়। তাদের কাছে থেকে ১০ কোটি ইম্প্রোভাইজড বিস্ফোরকও উদ্ধার করা হয়েছিল।

অপর অভিযানটি হয়েছিল বিজবেহরা এলাকায়। সেখানে এরও এক জঙ্গিকে খতম করে যৌথবাহিনী। এদিনের জোড়া এনকাউন্টারে কাশ্মীর পুলিশের বড় সাফল্য বলে দাবি করেছেন কাশ্মীর পুলিশের এডিজি। এছাড়া শ্রীনগরে আরও একটি অভিযান চালিয়ে তিন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ১০ কেজি আইআইডি ও দুটি গ্রেনেড পাওয়া গিয়েছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, তিনি একজন বিদেশি সন্ত্রাসী। তিনি নিরাপত্তাবাহিনীর ক্যাম্পে আত্মঘাতী হামলা চালানোর পরিকল্পনা কষেছিলেন। অবন্তীপোরার ঘটনায় নিহত তিন সন্ত্রাসীই এক এএসআই ও দুই আরপিএফ কর্মীকে হত্যার পাশাপাশি বেশ কয়েকটি সন্ত্রাসী কার্যকলাপে জড়িত ছিলেন। এদিন তাঁদের বাগে পায় কাশ্মীর পুলিশ ও নিরাপত্তারক্ষী বাহিনী। তারপর এনকাউন্টারে তাদের নিকেশ করে। ফলে বানচাল হয়ে যায় যাবতীয় পরিকল্পনা।

কাশ্মীর পুলিশ জানিয়েছে, একইদিন তিনটি জায়গায় হানা দিয়ে সাফল্য পেয়েছে তারা। দক্ষিণ কাশ্মীরের অবন্তীপোরা ও বিজবেহরা এলাকা ছাড়াও শ্রীনগরেও অভিযান চলে। অভন্তীপোরায় তিন জঙ্গি নিকেশ হয়, বিজবেহরা এলাকায় এক জঙ্গিকে নিকেশ করা হয়। আর শ্রীনগরে কাশ্মীর পুলিশ তিন জঙ্গিকে পাকড়াও করে। বিপুল পরিমাণ বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ। কাশ্মীর পুলিশ তিন ঘটনায় বিরাট সাফল্য পেয়েছে বলেই মনে করছে। জঙ্গি ক্রিয়াকলাপ তাঁরা রুখে দিতে সমর্থ হয়েছে।

English summary
A major terror attack was averted and four terrorists are gunned in two separate counters in Kashmir.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X