• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাঁচ বছর ধরে বাংলো আটকে রেখেছেন মায়াবতী, খালি করতে বলল কেন্দ্র

Google Oneindia Bengali News

সম্প্রতি ভগবন্ত মনকে তাঁর নামে বরাদ্দ দিল্লির বাংলো ছাড়ার নোটিশ দেওয়া হয়েছিল। এবার সেই একই নোটিশ গেল মায়াবতীর কাছেও। ঘটনা হল ভগবন্ত মন তবু সদ্য মুখ্যমন্ত্রী হয়েছেন এবং তার আগে তাঁর সাংরুর সাংসদ হিসাবে পদ ছেড়েছিলেন। মেরেকেটে তা মাস চারেক হবে। কিন্তু মায়াবতী সেই ২০১৭ সালে পদত্যাগ করেও এইসব সরকারি বাংলো আগলে বসে রয়েছেন। পার্টি স্বীকার না করলেও ঘটনা এমনই। খবর মিলছে তাঁকে তাও ভদ্রতার খাতিরে অভিজ্ঞ রাজনীতিবিদ হিসাবে একটি বাংলো দিয়েছে সরকার। তারপরেও তিনি আজ পাঁচ বছর হয়ে গেল ওই বাড়ি ছাড়েননি।

পাঁচ বছর ধরে বাংলো আটকে রেখেছেন মায়াবতী, খালি করতে বলল কেন্দ্র

মোদী সরকার বহুজন সমাজ পার্টি (বিএসপি) প্রধান মায়াবতীকে দিল্লি লুটিয়েন্স অঞ্চলে টাইপ VIII বাংলোটি খালি করতে বলেছে যেটি তিনি আর সংসদ সদস্য (এমপি) না হওয়া সত্ত্বেও দখল করে রেখেছেন বলে খবর মিলছে।

এপ্রিল ২০১২-এ রাজ্যসভার সাংসদ হওয়ার পরে ৩ থ্যাগরাজ মার্গ বাংলোটি ইউপিএ প্রধানকে তৎকালীন ইউপিএ বরাদ্দ দিয়েছিল। তিনি তার মেয়াদ শেষ হওয়ার নয় মাস আগে জুলাই ২০১৭ সালে রাজ্যসভা থেকে পদত্যাগ করেছিলেন। কিন্তু তিনি ওই আবাসন খালি করেননি।

টাইপ VIII আবাসন হল বৃহত্তম এবং সর্বোচ্চ-স্তরের সরকারি বাংলো, এবং সাধারণত মন্ত্রী এবং সুপ্রিম কোর্টের বিচারকদের জন্য বরাদ্দ করা হয়। গত কয়েক মাস ধরে, সরকার 'অধিকারহীন' নেতাদের সরকারি বাংলো করানোর বিষয়ে কঠোর হয়েছে, যার মধ্যে বিজেপি সাংসদরাও রয়েছেন যারা আর মন্ত্রী নন।

আবাসন ও নগর বিষয়ক মন্ত্রকের সূত্রে খবর মিলেছে যে বিএসপি প্রধানকে গত সপ্তাহে বাংলোটি খালি করতে বলা হয়েছিল এবং একটি জাতীয় দলের সভাপতি হিসাবে তার ক্ষমতা অনুসারে লোধি এস্টেটে আকারে ছোট হলেও তাকে বিকল্প একটি আবাসন দেওয়া হয়েছিল।

বিএসপি বলছে, "তিনি টাইপ VIII থ্যাগরাজ মার্গ বাংলোটি খালি করেছেন এবং তাঁকে ২৯ লোধি এস্টেটে একটি টাইপ VI বাংলো বরাদ্দ করা হয়েছে৷ প্রবীণ বিএসপি নেতা সতীশ চন্দ্র মিশ্র বাংলোতে থাকেন," , ঘটনা হল চলতি বছরের এপ্রিলে মিশ্রের রাজ্যসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। সতীশ চন্দ্র এর কোনও প্রতিক্রিয়া দেয়নি। ঘটনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, বিএসপি মুখপাত্র সুধীন্দ্র ভাদোরিয়া বলেছিলেন যে তিনি এই বিষয়ে কিছু জানেন না।

২০১৩ সালে, তৎকালীন ইউপিএ সরকার মায়াবতীর বহুজন প্রেরণা ট্রাস্টকে দিল্লির গুরুদুয়ারা রাকাবগঞ্জ রোডে তিনটি সংলগ্ন সরকারি বাংলো বরাদ্দ করেছিল। বাংলোগুলি একত্রিত করা হয়েছিল এবং বিএসপি প্রতিষ্ঠাতা কাঁশি রামের স্মৃতিসৌধে রূপান্তরিত হয়েছিল।

English summary
notice letter goes to mayawati to leave her MP post bunglow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X