• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরব্য রজনী নয়, বাস্তব! চাষের জমিতে কৃষক কুড়িয়ে পেলেন ৬০ লক্ষের হীরে

আরব্য রজনীকেও হার মানায় এ কাহিনি। জমির চাষ করতে করতেই হাতের সামনে দেখতে পেলেন জ্বলজ্বল করছে একটি পাথর। হঠাৎ নজরে পড়তেই পাথরটা নিয়ে সোজা দোকানে ছুটেছিলেন কৃষক। পাথরটি পরীক্ষা করে জানা যায় ওই পাথরটি আসলে একটি হীরে। ওই হীরের বাজার মূল্য ৬০ লক্ষ টাকা। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার গোলাভনেপল্লি গ্রামে।

আরব্য রজনী নয়, বাস্তব! চাষের জমিতে কৃষক কুড়িয়ে পেলেন ৬০ লক্ষের হীরে

নিজের চাষের জমিতে কাজ করছিলেন কুরনুল জেলার ওই কৃষক। তিনি ওই হীরে পাওয়ার পর তাঁর কাছ থেকে ১৩.৫ লক্ষ টাকা এবং পাঁচ ভরি সোনার বিনিময়ে হীরেটি কিনেছে স্থানীয় এক হীরে ব্যবসায়ী। আল্লাহ বক্স নামে হীরে ব্যবসায়ীর মতে, ওই হীরের দাম প্রায় ৬০ লক্ষ টাকা।

অন্ধ্রপ্রদেশের ওই চাষির বিশ্বাসই হচ্ছে না ওই হীরে প্রাপ্তির কথা। যেন স্বপ্ন মনে হচ্ছে তাঁর। বিশেষজ্ঞরা জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশের ওই এলাকায় হীরে খুঁজে পাওয়ার ঘটনা নতুন কিছু নয়। এর আগেও কুরনুল জেলার জমিতে হীরে প্রাপ্তির ঘটনা ঘটেছে। প্রতি বছর বর্ষার সময় তুঙ্গভদ্রা ও হুন্ডরী নদীতে ভেসে আসে ওই হীরে।

বর্ষায় ধুয়ে আসা বালি-কাদার মধ্যে হীরের সন্ধান মেলে। এ বছরেই জন্নাগিরি গ্রামে ভেড়া চড়াতে বেরিয়ে হীরে খুঁজে এক ভেড়া-পালক। ওই হীরের বাজার দর ছিল ৫০ লক্ষ টাকা। তিনি ২০ লক্ষ টাকায় ওই হীরেটি বিক্রি করেন। এ ভাবেই রাতারাতি বড়লোক হয়ে যান ওঁরা। আর বর্ষার পরই হীরে প্রাপ্তির আশায় অনেকে তাঁবু গড়ে বসবাস করে মানুষজন।

English summary
A farmer gets diamonds of 60 lacs worth from his field. He sells this to diamond merchant and gets 15 lacs cash,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X