• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Mann Ki Baat-এ দেশের ভ্যাকসিনেশনের কথা তুলে ধরলেন মোদী! স্যালুট করোনা যোদ্ধাদেরও

  • |
Google Oneindia Bengali News

মন কি বাতে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শেষ মন কি বাত এসে দেশের নদীগুলির পুনরুজ্জীবন এবং অর্থনৈতিক স্বচ্ছাতার কথা বলেন তিনি। উল্লেখ্য সম্প্রতি ভ্যাকসিনেশনে রেকর্ড করেছে ভারত। সেই বিষয়ে বক্তব্য রাখতে পারেন তিনি। সেই মতো ভ্যাকসিনেশন নিয়ে দেশবাসীকে বার্তা মোদীর।

উত্তরাখন্ডের এক করোনা যোদ্ধার সঙ্গে ভ্যাকসিন নিয়ে আলোচনা প্রধানমন্ত্রীর। ইতিমধ্যে সে রাজ্যে ভ্যাকসিনেশনের প্রথম ডোজ দেওয়ার ক্ষেত্রে অনেকটাই এগিয়ে গিয়েছে। কীভাবে তা সম্ভব হল সেটা নিয়ে ওই করোনা যোদ্ধার সঙ্গে আলোচনা করেন মোদী।

করোনা যোদ্ধাদের লড়াই

করোনা যোদ্ধাদের লড়াই

ভ্যকসিন দেওয়ার ক্ষেত্রে নয়া মাইল স্টোন ভারতের। ইতিমধ্যে ১০০ কোটী ভ্যাকসিন মাইলস্টোন পাড় করে ফেলেছে ভারত। রবিবারের মাণ কি বাতে সেই বিষয়টি উঠে আসে। মোদী বলেন। লক্ষ স্বাস্থ্য কর্মীদের কঠিন লড়াইয়ের ফলে অসাধারণ এই কাজ সাধারণ ভাবে হয়ে গিয়েছে। শুধু তাই নয়, প্রত্যেক ভারতীয়কে এই কাজের জন্যে স্যালুট জানান। মোদীর মুখে এদিন নয়া স্লোগান শোনা যায়। মোদী বলেন, 'Vaccine-Free Vaccine for All' campaign'। টিকাকরণ কর্মসূচি দেশকে শক্তি দিয়েছে, বললেন প্রধানমন্ত্রী।

বিশ্বের কাছে ভারতের শক্তি

বিশ্বের কাছে ভারতের শক্তি

সবথেকে দ্রুত গতিতে ভ্যাকসিন দেওয়া হয়েছে দেশে। ভ্যাকসিনেশনের সাফল্য গোটা বিশ্বের সামনে ভারতের সাফল্যকে তুলে ধরেছে। শুধু তাই নয়, ভারতের শক্তিকেই তুলে ধরা হয়েছে বিশ্বের সামনে। আমি জানি আমাদের দেশের মানুষের ক্ষমতা। শুধু তাই নয়, এই ভ্যাকসিন দেওয়ার কাজ করতে স্বাস্থ্য কর্মীরা যে লড়াইয়ের পরীক্ষা দিয়েছে তা স্যালুট জানানোর জন্যে। আগামীদিনে ভ্যাকসিন আরও দ্রুত পৌঁছানোর জন্যে ড্রোনের সাহায্য নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

মহিলাদের স্যালুট

মহিলাদের স্যালুট

পুলিশ পার্সোনালদের অবদানের কথাও এদিন উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী। এদিন মাণ কি বাতে তিনি আরও বলেন, পুলিশ কর্মীদের অবদানের কথা ভোলার মতো নয়। বিশেষ করে দেশের মহিলা পুলিশ ফোর্সের কথা উল্লেখ করেন তিনি। দেশের মহিলাদের কাছে এই সমস্ত পুলিশ কর্মীরা রোল মডেল বলেও উল্লেখ তাঁর।

একতা দিবস পালন

একতা দিবস পালন

আগামী রবিবার, ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী। এই দিনটিকে একতা দিবস পালন করার কথাও জানান প্রধানমন্ত্রী। আর সেজন্যে গটা দেশের মানুষকে এগিয়ে আসার কথা বলেন মোদী। তিনি বলেন, "৩১ অক্টোবর সর্দার বল্লভ প্যাটেলের জন্মবার্ষিকী উপলক্ষ্যে আমি মন কি বাতের সমস্ত শ্রোতা ও আমার তরফ থেকে দেশের লৌহমানবকে শ্রদ্ধা জানাই।" আর তা বলতে গিয়ে বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন প্রধানমন্ত্রী।

English summary
82nd Mann ki baat by Narendra Modi, he talks about vaccination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X