• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সিহংভাগ কর্মীরই টিকাকরণ শেষ, আর নয় বাড়ি বসে কাজ! পুরনো পদ্ধতিতে কাজে ফিরছে উইপ্রো

সিহংভাগ কর্মীরই টিকাকরণ শেষ, আর নয় বাড়ি বসে কাজ! পুরনো পদ্ধতিতে কাজে ফিরছে উইপ্রো
  • |
Google Oneindia Bengali News

চলতি বছরে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কয়েক হাজার নতুন চাকরির ক্ষেত্র প্রস্তুত কের সাড়া ফেলেছিল বিখ্যাত আইটি ফার্ণ উইপ্রো। যদিও করোনার কারণে অন্যান্য সংস্থার মতো উইপ্রোও এতদিন ওয়ার্ক ফ্রম হোম মোডেই কাজ চালাচ্ছিল। অবশেষে প্রায় ১৮ মাস পরে তাতে ইতি পড়তে চলেছে। বাড়ি বসে কাজের বদলে এবার উইপ্রোর সমস্ত কর্মচারীকেই যেতে হবে অফিস। ফিরতে হবে পুরনো ছন্দে। সংস্থার তরফে বিবৃত জারি করে এই নয়া সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

৫৫ শতাংশ কর্মীরই টিকাকরণ শেষ

৫৫ শতাংশ কর্মীরই টিকাকরণ শেষ

এদিকে উইপ্রো সূত্রে শেষ পাওয়া খবর অনুযায়ী ইতিমধ্যেই সংস্থার ৫৫ শতাংশ কর্মীর করোনা টিকাকরণ হয়ে গিয়েছে। অন্যদিকে করোনার ফাঁস আগের থেকে একটু আলগা হতেই এবার নতুন করে পুরনো অফিসে ফিরতে চাইছে কমবেশি প্রতিটা সংস্থাই। এমতাবস্থায় উইপ্রোর চেয়ারম্যান রিশাদ প্রেমজি একটি সাম্প্রতিক টুইটে জানান, "দীর্ঘ ১৮ মাস পর, আমাদের টিম লিডেরা সোমবার থেকেই সপ্তাহে দু'বার অফিসে আসছেন। আমাদের উইপ্রো পরিবারের অধিকাংশ সদস্য সম্পূর্ণভাবে টিকা পেয়ে গিয়েছেন। নিরাপদে এবং সামাজিকভাবে দূরত্ব বজায় রেখেই তারা কাজ করতে প্রস্তুত"।

নতুন অফিসের ভিডিও ঘুরছে সোশ্যাল মিডিয়ায়

এমনকী ওই টুইটের সঙ্গেই প্রেমজী ৫৯ সেকেন্ডের একটি ভিডিও শেয়ার করেন। সেখানে যাচ্ছে করোনা ধাক্কা সামলে কী ভাবে নতুন সুরক্ষা ব্যবস্থায় সেজে উঠেছে উইপ্রোর অফিস। শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা থেকে কিউআর স্ক্যানের মাধ্যমে একাধিক চেকপয়েন্টে নিরাপত্তা ব্যবস্থাও আরও জোরদার করা হয়েছে। এদিকে গত বছর করোনা মহামারির শুরু থেকেই ওয়ার্ক ফ্রম হোম মোডে কাজ করছিল উইপ্রো। এমনকী গোটা বিশ্বে ছড়িয়ে থাকা সমস্ত উইপ্রো কর্মীদের মধ্যে মাত্র ৩ শতাংশ এই সময় অফিসে এসে বাড়তি কাজ সামলাচ্ছিল।

বার্ষিক প্রতিবেদনেও নতুন কর্মপদ্ধতিতে জোর

বার্ষিক প্রতিবেদনেও নতুন কর্মপদ্ধতিতে জোর

অন্যদিকে সংস্থার বার্ষিক প্রতিবেদনেও নতুন কর্মপদ্ধতি নিয়ে একাধিক বিষয়ে আলোকপাত করা হয়। তাতেই লেখা হয়, "আমরা কাজ করার এই নতুন পদ্ধতিতে অনেক ভাবনাচিন্তা করেই স্থির করেছি। আমাদের গ্রাহকদের যাতে কোনও অসুবিধা না হয় সেই বিষয়ে সর্বদা চেষ্টা করে চলেছি। আমরা তাদের বিশ্বাসের মর্যাদা রাখি। আমাদের কোনও সন্দেহ নেই এই হাইব্রিড মডেল ভবিষ্যতে আমাদের কাজের ক্ষেত্রে অনেকভাবে সহায়তা করতে পারে।"

 বড় নিয়োগের ঘোষণা

বড় নিয়োগের ঘোষণা

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২২ সালে কোর্স শেষ করা ফ্রেশারদের নিয়োগের জন্য ইতিমধ্যেই বড় ঘোষণা করেছে উইপ্রো। থাকছে আকর্ষণীয় বার্ষিক প্যাকেজও। যে কোনও রাজ্য থেকেই আবেদন করা যাবে। এই বিষয়ে বিশদে জানতে লগ অন করুন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে। প্রচুর শূন্যপদে নিয়োগে অগ্রাধিকার পাবে মূলত ইঞ্জিনিয়ারিং স্নাতককেরাই।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
staff vaccination is over, and not work at home! Wipro is returning to work in the old way
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X