• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চূড়ান্ত নিষ্ঠুরতা, বিষ দিয়ে মেরে বস্তায় ভরে বাঁদরদের পিটিয়ে মারা হল কর্নাটকে

Google Oneindia Bengali News

ফের প্রাণীদের ওপর নিষ্ঠুর অত্যাচারের ঘটনার সাক্ষী থাকল এই দেশ। কর্নাটকের হাসান জেলার চৌদানহালি গ্রামে ৩৮ টি বাঁদরকে হত্যা করা হয়েছে এবং আরও ২০ জনকে আহত অবস্থায় পাওয়া গিয়েছে।

চূড়ান্ত নিষ্ঠুরতা, বিষ দিয়ে মেরে বস্তায় ভরে বাঁদরদের পিটিয়ে মারা হল কর্নাটকে

জানা গিয়েছে যে ওই বাঁদরগুলিকে প্রথমে বিষ দেওয়া হয়, এরপর তাদের একটি বস্তায় ভরে বাদরগুলিকে ক্রমাগত পেটানো হয় এরপর কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তি বাঁদরগুলিকে গ্রামের কাছে রাস্তার ধারে ফেলে রেখে দিয়ে চলে যায়। বর্বর এই অত্যাচারে ২০ জন বাঁদর গুরুতর আহত হয়েছে এবং তাদের গ্রামবাসীরা সঙ্গে সঙ্গে জল দেয়। রাস্তার ধারে বস্তাটিকে পড়ে থাকতে দেখে পথচারিরা কৌতুহল বশত তা খুলে নিহত বাঁদরদের দেখে রীতিমতো হতভম্ব হয়ে যান।

গ্রামবাসীদের মধ্যে কিছুজন জানিয়েছেন যে বাঁদরগুলির ওপর অত্যাচারের পরই তাদের বস্তায় ভরা হয়। তাদের মধ্যে যে বাঁদরগুলি বেঁচে ছিল তাদের শ্বাসকষ্ট হচ্ছিল এবং নড়াচড়াও করতে পারছিল না। বন দপ্তরের শীর্ষ আধিকারিকরা ঘটনাস্থলে আসেন এবং তদন্ত শুরু করেন। মৃত বাঁদরদের সমাধিস্থ করার প্রয়োজনীয় পদক্ষেপ নেন তাঁরা। পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে জানা গিয়েছে যে বাঁদরগুলিকে প্রথমে বিষ দেওয়া হয়েছিল। গত বছরই কেরলে এক অন্তঃসত্ত্বা হাতিকে মেরে দেওয়ার ফলে সোশ্যাল মিডিয়া জুড়ে সমালোচনার ঝড় উঠেছিল। এরপরই কর্নাটকের এই ধরনের ঘটনা সত্যিই দুর্ভাগ্যজনক।

সাম্প্রতিককালে বাঁদরদের নানান কীর্তি সামনে এসেছে। যার মধ্যে মদের দোকানে ঢুকে মদ খেয়ে নেওয়ার ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এছাড়াও রবিবার থাইল্যান্ডের ব্যাঙ্ককে খাবারকে কেন্দ্র করে দুই প্রতিদ্বণ্ডী বাঁদর দলের মধ্যে ব্যাপক ঝগড়ার সৃষ্টি হয়। মাঝ রাস্তায় এই ঘটনা ঘটায় যার জেরে যান চলাচল স্তব্ধ হয়ে পড়ে। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

English summary
38 monkeys poisoned then stuffed in bag beaten to death in karnataka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X