• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শূন্যপদ পূরণের দাবি, ৩১ মে রেল ধর্মঘটের ডাক স্টেশন মাস্টারদের

Google Oneindia Bengali News

৩১ মে দেশ জুড়ে রেল ধর্মঘটের ডাক দিেলন স্টেশন মাস্টাররা। ৬ হাজার শূন্যপদ পূরণের দাবিতে রেল ধর্মঘটের ডাক দিয়েছেন তাঁরা। তার জেরে গোটা দেশেই রেল পরিষেবা বিঘ্নিত হতে পারে বলে। ব্যহত হতে পারে দূর পাল্লার রেল পরিষেবা। এদিকে রেলের অস্বাভাবিক ভাড়া বাড়ানো নিয়ে ক্ষোভ বাড়ছে যাত্রী মহলে। এদিকে ৩১ মে রাজ্যে শিয়াদহ মেট্রো স্টেশনের উদ্বোধন হওয়ার কথা।

৩১ মে রেল ধর্মঘটের ডাক স্টেশন মাস্টারদের

৩১ মে রেল ধর্মঘট। মাসের শেষ দিনে ধর্মঘটের ডাক দেওয়ায় উদ্বেগে যাত্রীরা। একদিকে নিত্যযাত্রীরা অন্যদিকে দূরপাল্লার ট্রেনের যাত্রীরাও উদ্বেগ প্রকাশ করেছেন। তারণ েরলের কর্মীরাই এই ধর্মঘটের ডাক দিয়েছেন। স্টেশন মাস্টাররা ধর্মঘটের ডাক দিয়েছেন। তার জেের গোটা দেশেই ব্যহত হতে পারে রেল পরিষেবা। বিশেষ করে দূরপাল্লার ট্রেন পরিষেবা ব্যহত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

৩১ মে রেল ধর্মঘটের ডাক স্টেশন মাস্টারদের

স্টেশন মাস্টাররা অভিযোগ করেছেন রেলের ৬ হাজার শূন্য পদ পড়ে রয়েছে। কিন্তু তা পূরণ করা হয়নি এখনও। ার জেরে প্রবল সমস্যায় পড়তে হচ্ছে কর্মীদের। তাঁদের উপর কাজের চাপ দ্বিগুণ বাড়ছে। সেই শূন্যপদ পূরণের দাবিতেই ধর্মঘট ডেকেছেন তাঁরা। এমনই জানিয়েছেন স্টেশন মাস্টাররা। করোনা কােলর পর থেকেই ট্রেন সংকটে। দীর্ঘ ৬ মাস বন্ধ ছিল দেশে রেল পরিষেবা। যার জেরে চরম সংকটে রেেলর কোষাগার। কর্মীদের বেতন দিতে নাজেহাল রেলমন্ত্রীক। আত্মনির্ভর ভারত প্রকল্পে একাধিক ট্রেনের বেসরকারি করণ করার সিদ্ধান্ত ঘোষণা করেন মোদী সরকার। সবটাই রেেলর কোষাগারের দিকে নজর রেখে বলে মনে করা হচ্ছে। কোষাগারের অর্থ টান পড়ার কারণেই নিয়োগ করা হচ্ছে না।

গত কয়েক মাসে দূর পাল্লার ট্রেনের ভাড়া রেকর্ড পরিমানে বেড়েছে। সেই সঙ্গে প্রবীণ নাগরিকদের ছাড়ের পরিমাণ কমিয়ে দেয়া হয়েছে। মোটা টাকা রেল ভাড়া দিতে হচ্ছে কর্মীদের। এই পরিস্থিতির মধ্যে চরম সংকটে পড়েছেন প্রবীণ নাগরিকরা। ট্রেন হচ্ছে সাধারণ মানুষের পরিবহণ। তার ভাড়া বাড়িয়ে দিেল যে সাধারণ মানুষের উপরে চাপ বাড়বে তাতে কোনও সন্দেহ নেই। এই নিয়ে যাত্রী মহলে ক্ষোভ দানা বাঁধতে শুরু করেছে।

English summary
Rail Srike called on 31 May
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X