• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রবল ঝড়-বৃষ্টিতে বিহারে মৃত ২৫, অসমে বন্যা পরিস্থিতির অবনতি, মৃতের সংখ্যা বেড়ে ১৪

Google Oneindia Bengali News

প্রবল ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত বিহার। কমপক্ষে ২৫ জনের মৃত্যু হয়েছে বিহারে। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী সহ ১১ টি বিমান ঘুরিয়ে দেওয়া হয়েছে। এতটাই বৃষ্টি এবং ঝড় হয়েছে রাজ্যে। এদিকে আবার অসমের বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। এখনও পর্যন্ত ১৪ জন মারা গিয়েছেন বন্যায়। প্রচুর ফসল নষ্ট হয়েছে। ভেসে গিয়েছে গবাদিপশু। ঘরবাড়ি নষ্ট হয়েছে। কয়েক লক্ষ লোক ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন।

বিহারে ঝড়-বৃষ্টিতে ২৫ জনের মৃত্যু

বিহারে ঝড়-বৃষ্টিতে ২৫ জনের মৃত্যু

বিহারে গতকাল প্রবল ঝড়-বৃষ্টিতে কমপক্ষে ২৫ জন মারা গিয়েছেন। তারমধ্যে মজফফরপুরে মারা গিয়েছেন ৫ জন। চারজন ভাগরপুরে, লক্ষ্মীসরাই এবং সারন জেলায় তিনজন। মুঙ্গেরে ২ জনষ এছাড়া জামুই, বেগুসরাই, বাঙ্কা, পূর্ণিয়া, নালন্দা, জেহানাবাদ, আরারিয়া জেলায় মারা গিয়েছেন ১ জন করে। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

১১টি বিমান ঘুরিয়ে দেওয়া হল

১১টি বিমান ঘুরিয়ে দেওয়া হল

প্রবল ঝড়-বৃষ্টি আর বজ্রপাতের কারণে গতকাল বিহারগামী ১১টি বিমান ঘুরিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ ১১টি বিমান অবতরণ করতে পারেনি বিহারে। এমনকী কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বিমানও ঘুরিয়ে দেওয়া হয়েছিল। এতটাই ভারী বর্ষণ হয়েছে বিহারে। কয়েকদিন আগে পশ্চিমবঙ্গের অন্ডালে প্রবল ঝড়ের কবলে পড়ে বড় দুর্ঘটনার হাত থেকে বেঁেচছিল স্পাইসজেটের বিমান। সেইরকম বড় দুর্ঘটনা যাতে না ঘটে সেকারণেই এই বিহারে প্রবল ঝড়-বৃষ্টির মধ্যে বিমান অবতরণের সাহস দেখায়নি বিমানবন্দর কর্তৃপক্ষ।

অসমে বন্যা পরিস্থিতির অবনতি

অসমে বন্যা পরিস্থিতির অবনতি

অসমের বন্যা পরিস্থিতির এখনও তেমন উন্নতি হয়নি। এখনও ৬টি জেলার শতাধিক গ্রাম জলের তলায় রয়েছে। ৪ লক্ষের বেশি মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন। কয়েক হাজার হেক্টর চাষের জমি ক্ষতিগ্রস্ত হয়েছ। ভেসে গিয়েছে প্রচুর ঘর বাড়ি। বন্যা দুর্গত এলাকা থেকে উদ্ধারকাজ চালাতে সেনা সাহায্য নিয়েছে রাজ্য সরকার। একাধিক রেললাইন ভেসে গিয়েছে। যার জেরে ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছে একাধিক জেলায়। অসমে বন্যা পরিস্থিতিতে মৃতের সংখ্যা বেড়ে ১৪ হয়ে গিয়েছে।

দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে বর্ষণ

দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে বর্ষণ

দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে প্রবল বর্ষণ শুরু হয়েছে। কর্নাটক, কেরল, তামিলনাড়ুর একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্ত এলাকা। জল জমে গিয়েছে কর্নাটকের একাধিক জেলায়। বেঙ্গালুরু শহরেও প্রবল বর্ষণের কারণে জল জমে গিয়েছে। পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। ইতিমধ্যেই কেরলের একাধিক জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে।

English summary
Bihar heavy rain situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X