• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের বৃহত্তম করোনা ট্র্যাকিং ওয়েবসাইট তৈরি করল ১৭ বছরের পড়ুয়া

  • |

প্রতি মূহূর্তে ভারতের পাশাপাশি গোটা বিশ্বে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সম্পূর্ণ লকডাউন পরিস্থিতি বিশ্বের একাধিক দেশে। ৩১শে মার্চ পর্যন্ত স্তব্ধ হতে চলেছে ভারতও।

বিশ্বের বৃহত্তম করোনা ট্রাকিং ওয়েবসাইটের খোঁজ

বিশ্বের বৃহত্তম করোনা ট্রাকিং ওয়েবসাইটের খোঁজ

এবার গোটা বিশ্বে করোনার গতিবিধির উপর সহজেই নজর রাখতে পারবেন ১৭ বছরে এই পড়ুয়ার উদ্বাবনী ক্ষমতার জোরে। সূত্রের, অভি শিফম্যান নামে ওই পড়ুয়া ২০১৯ সালের ডিসেম্বরে এই করোনা ট্রাকিং ওয়েবসাইটি তৈরি করেন বলে জানা যাচ্ছে। তখন করোনার প্রাদুর্ভাব চিনের নির্দিষ্ট এলাকার মধ্যেই সীমাবদ্ধ ছিল।

থাকছে করোনা সংক্রমণ বিষয়ক যাবতীয় তথ্য

থাকছে করোনা সংক্রমণ বিষয়ক যাবতীয় তথ্য

এখন, এটি বিশ্বের বৃহত্তম কোরোনাভাইরাস ট্র্যাকিং ওয়েবসাইট। এর মাধ্যমে বর্তমানে সহজেই করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা জেনে নেওয়া সম্ভব। থাকছে দেশ ও অঞ্চল ভেদেও মৃত ও আক্রান্তের সংখ্যা। পাশাপাশি কতজন ব্যক্তি করোনা সংক্রমণে জরুরী অবস্থার মধ্যে রয়েছেন এবং কারাই বা এই রোগের কবল থেকে চিকিত্সার পর উদ্ধার পেয়ে গেছেন তাও জানা সম্ভব এই ওয়েবসাইটের মাধ্যমে। এরজন্য আমপানাকে শুধু আপনার মোবাইল বা কম্পিউটার ব্রাউজার থেকে যেতে হবে nCoV2019.live নামক সাইটিতে।

প্রশান্ত কিশোরে আপত্তি তৃণমূলের আদিনেতাদের একাংশের
 হচ্ছে প্রতি মিনিটে আপডেট

হচ্ছে প্রতি মিনিটে আপডেট

সূত্রের খবর, ওয়াশিংটনের সিয়াটলের বাইরে মার্সার আইল্যান্ড হাই স্কুলের পড়ুয়া এই ছাত্র। একিসাথে এই ওয়বেসাইটিতে থাকছে করোনা সংক্রান্ত ইন্টারেক্টিভ মানচিত্র, করোনাভাইরাস কোভিড -১৯ সম্পর্কিত তথ্য এবং একটি টুইটার ফিডও। পাশাপাশি প্রতি মিনিটে আপডেটের মাধ্যমে তথ্য সরবরাহ করা হয় ওয়েবসাইটটিতে।

English summary
The world's largest Corona Tracking Website has been created by17 year old student
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X