• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অশোক গেহলটের মন্ত্রিসভায় ভারসাম্য, ১৫ নতুন মন্ত্রীর শপথ

  • |
Google Oneindia Bengali News

রাজস্থানের (Rajasthan) অশোক গেহলট ( ashok Ghelot) মন্ত্রিসভায় বড় রদবদল। ১৫ জন নতুন মন্ত্রী এদিন শপথগ্রহণ করেছেন। ৩০ জন প্রতিমন্ত্রীর মধ্যে রয়েছেন সচিন পাইলটের ৫ জন অনুগামী। ২০২৩-এর দিকে লক্ষ্য রেখে কংগ্রেসের হাইকমান্ডের রদবদলের এই উদ্যোগকে যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। এবারের মন্ত্রিসভারে সম্প্রসারণে সচিন পাইলটে যথেষ্টই গুরুত্ব দেওয়া হয়েছে বলে দাবি করেছে কংগ্রেসের একটি সূত্র।

 মুখ্যমন্ত্রীর তাৎপর্যপূর্ণ মন্তব্য

মুখ্যমন্ত্রীর তাৎপর্যপূর্ণ মন্তব্য

মন্ত্রিসভায় রদবদল নিয়ে মুখ্যমন্ত্রী অশোক দেহলট তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন। তিনি বলেছেন, যাঁরা মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হতে পারেননি, তাঁদের অবদান যাঁদেরকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হয়েছে, তাঁদের থেকে কম কিছু নয়।

গান্ধীদের নেতৃত্বেই কাজ

গান্ধীদের নেতৃত্বেই কাজ

গতবছরে সচিন পাইলটের প্রকাশ্যে বিদ্রোহ রাজস্থানে ক্ষমতাসীন কংগ্রেসকে সমস্যায় ফেলে দিয়েছিল। তবে এদিন কার্যত তা উধাও হয়ে গিয়েছে। কংগ্রেসের তরফে জোর দিয়ে বলা হয়েছে, দলের মধ্যে কোনও উপদল নেই। অন্যদিকে সচিন পাইলট বলেছেন, তাঁরা সবাই গান্ধীদের নেতৃত্বে কাজ করেন।
প্রসঙ্গত এই সম্প্রসারণের আগে সচিন পাইলটের সঙ্গে রাহুল গান্ধী, সনিয়া গান্ধী এবং প্রিয়ঙ্কা গান্ধীর বৈঠক হয়েছিল। এদিনের মন্ত্রিসভা সম্প্রসারণের পরে সচিন পাইলট বলেছেন তিনি সন্তুষ্ট। সচিন পাইলয় নিজের অনুগতদের মন্ত্রিসভায় স্থান দেওয়ার জন্যই অপেক্ষায় ছিলেন বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। এক্ষেত্রে ২০২৩-এর নির্বাচনের আগে অশোক গেহলটের ওপরে তিনি চাপও বাড়িয়ে রাখলেন।
কংগ্রেসের একটি সূত্রের খবর সচিন পাইলটকে আগামী বছরে গুজরাতের নির্বাচনের জন্য দায়িত্ব দেওয়া হতে পারে। এব্যাপারে প্রশ্ন করা হলে সচিন পাইলট বলেছেন, তিনি দিল্লিতে দলের সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করে অনেক বিষয়ে আলোচনা করেছেন। পাশাপাশি তিনি বলেছেন, গত ২০ বছরে দল তাঁকে যে দায়িত্ব দিয়েছে, তা তিনি নিষ্ঠার সঙ্গেই পালন করেছেন, ভবিষ্যতেও করবেন

২০২৩-এর লক্ষে তাৎপর্যপূর্ণ পদক্ষেপ

২০২৩-এর লক্ষে তাৎপর্যপূর্ণ পদক্ষেপ

২০২৩-এ রাজস্থান বিধানসভা নির্বাচন। তার আগে এদিনের মন্ত্রিসভা সম্প্রসারণকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একটি অংশ। রাজ্য কংগ্রেসের বার্তা বিজেপির সঙ্গে লড়াইয়ের জন্য প্রস্তুত কংগ্রেস। সচিন পাইলট ঘোষণা করেছেন, মন্ত্রিসভার সম্প্রসারণের লক্ষ্য ছিল আদিবাসী, দলিত ও মহিলাদের সমান প্রতিনিধিত্ব দেওয়া। এব্যাপারে তিনি জানিয়েছেন, মন্ত্রিসভা সম্প্রসারণে চার দলিত মন্ত্রীকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

১৫ মন্ত্রীর শপথ

১৫ মন্ত্রীর শপথ

রাজস্থানে এদিন শপথ নিয়েছেন ১৫ জন নতুন মন্ত্রী। এঁদের মধ্যে ১১ জন ক্যাবিনেট পর্যায়ে। তিনজনের পদোন্নতি হয়েছে। চারজন রাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। রাজস্থানে মুখ্যমন্ত্রী-সহ মন্ত্রিসভায় ৩০ জন মন্ত্রী থাকতে পারেন। শুধুমাত্র তিনজন মন্ত্রী গেবিন্দ সিং দোতাসরা, হরিষ চৌধুরী এবং রঘু শর্মা বাদ পড়েছেন। তবে বাকিদের বহাল রাখা হয়েছে।

ডাকবিভাগের পশ্চিমবঙ্গ সার্কেলে শতাধিক নিয়োগ! বিভিন্ন পদের জন্য বিজ্ঞপ্তিডাকবিভাগের পশ্চিমবঙ্গ সার্কেলে শতাধিক নিয়োগ! বিভিন্ন পদের জন্য বিজ্ঞপ্তি

English summary
Including five Sachin Pilot loyalist 15 new ministers take Oath in Rajasthan Ashok Ghelot's cabinet expansion.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X