• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাল-হলুদের অন্তবর্তী কোচ হলেন রেনেডি সিং, পাঁচ ম্যাচ নির্বাসিত পেরোসেভিচ

  • |
Google Oneindia Bengali News

অন্তবর্তী কোচ হিসেবে দলের সহকারী প্রশিক্ষকের ভূমিকায় থাকা রেনেডি সিং-কে নিযুক্ত করল এসসি ইস্টবেঙ্গল। লাল-হলুদ কোচের পদ থেকে মঙ্গলবার সকালেই সরে দাঁড়ান হোসে ম্যানুয়েল দিয়াজ, এই খবর প্রথম প্রকাশ হয়েছিল ওয়ান ইন্ডিয়া বাংলায়। এই নিয়ে দীর্ঘক্ষণ স্প্যানিশ কোচের সঙ্গে আলোচনা চলে ইনভেস্টার কর্তা'দের। দীর্ঘ আলোচনা শেষে পদত্যাগ করতে রাজি হন মানলো।

লাল-হলুদের অন্তবর্তী কোচ হলেন রেনেডি সিং

দু'বছরের চুক্তি থাকা স্বত্ত্বেও হঠাৎই রবি ফাওলার'কে ছেঁটে ফেলে এসসি ইস্টবেঙ্গল। ফাওলারের পরিবর্তে দলের দায়িত্ব নিতে স্পেন থেকে উড়িয়ে আনা হয় মানলো'কে। রিয়াল মাদ্রিদ যুব দলের প্রাক্তন প্রশিক্ষকের থেকে প্রত্যাশা ছিল অনেক। কিন্তু নিজের বায়োডাটা'র উপর সুবিচার করতে পারেননি মানলো। তাঁর কোচিং-এ দল পারফর্ম করতে না পারায় হাঁপিয়ে উঠেছিলেন মানলো-ও। তিনিও চাইছিলেন না দলের সঙ্গে আর থাকতে।

হায়দরাবাদ ম্যাচের পর অনুশীলন করাতেও চাইছিলেন না। এমন পরিস্থতিতে গোল্ডেন হ্যান্ডশেক যে খুব দ্রুত হতে চলেছে তা আগেই অনুমেয় ছিল। এখন স্পেনে ফেরার টিকিটের অপেক্ষায় রয়েছেন তিনি।
দিয়াজ ছাড়াও সরিয়ে দেওয়া হল তাঁর আনা সহকারী অ্যাঞ্জেল পাবলো গার্সিয়া'কে। দিয়াজের সঙ্গে একই বিমানে মাদ্রিদ উড়ে যাবেন তিনিও।

এই পরিস্থিতিতে প্রাক্তন ভারত অধিনায়ক এবং দলের সহকারী রেনেডি সিং-কেই অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দিল ম্যানেজমেন্ট। তাঁকে সহযোগীতা করবেন দলের ম্যানাজার হিসেবে থাকা মৃদুল বন্দ্যোপাধ্যায়।
মানলো এবং পাবলো'র প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এসসি ইস্টবেঙ্গলে তরফে ক্লাবের মুখ্য আধিকারিক কর্নেল (অবসরপ্রাপ্ত) শিবাজি সমাদ্দার বলেছেন, "চলতি মরসুমে তাঁদের অবদানের জন্য আমরা ধন্যবাদ জানাই হোসে এবং অ্যাঞ্জেল'কে। তাঁদের ভবিষ্যতের জন্য শুভ কামনা রইল।"

আগামী মরসুমে ইস্টবেঙ্গলে থাকার ইচ্ছে নেই শ্রী সিমেন্টসের। কোয়েস চলে যাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সারা দিয়ে ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে যুক্ত হয়েছিল শ্রী সিমেন্টস। ক্লাব কর্তাদের গড়িমশি'তে নাজেহাল শ্রী সিমেন্টস শেষ পর্যন্ত দল নামায় মুখ্যমন্ত্রী'র কথাতেই। তবে আর নয়। ইস্টবেঙ্গলের প্রতি মোহভঙ্গ হয়েছে। তাই নতুন কোচ এনে চমক দেওয়ার পথে হয়তো হাঁটবে না এসসি ম্যানেজমেন্ট। পাশাপাশি নতুন কোচ'কে এলেও তাঁকে আগে আগে কোয়ারেন্টান পর্ব কাটাতে হবে এবং তার পর সে অনুশীলন শুরু করতে পারবে। এত কিছু করতে করতে লিগ অর্ধেকের বেশি শেষ হয়ে যাবে।

আট ম্যাচের মধ্যে চারটিতে জয় এবং চারটি'তে হেরে চার পয়েন্ট নিয়ে লিগ টেবলের তলানিতে রয়েছে লাল-হলুদ। ৪ জানুয়ারি পরবর্তী ম্যাচে রেনেদি সিং-এর দল মুখোমুখি হবে বেঙ্গালুরু এফসি'র। এখন দেখার নতুন বছরে জয়ের খরা কাটিয়ে উঠতে পারে কি না এসসি ইস্টবেঙ্গল। তবে, আগামী চার ম্যাচে লড়াইটা কঠিন হতে চলেছে ইস্টবেঙ্গলের জন্য। নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচের শেষের দিকে রেফারির সঙঅগে খারাপ আচরনের কারণে লাল কার্ড দেখে এক ম্যাচ নির্বাসিত হয়েছিলেন পেরোসেভিচ। কিন্তু এআইএফএফ-এর শৃঙ্খলা রক্ষা কমিটি ঘটনার গুরুত্ব বিচার করে পাঁচ ম্যাচ নির্বাসিত করেছে পেরোসেভিচ'কে। যার মধ্যে এক ম্যাচ নির্বাসন ইতিমধ্যেই কাটানো হয়ে গিয়েছে। বেঙ্গালুরু এফসি সহ পরবর্তী মোট চার ম্যাচেও এই তারকা অ্যাটাকিং মিডিও-কে ছাড়াই মাঠে নামতে হবে এসসি ইস্টবেঙ্গল'কে।

English summary
East Bengal confirms that Jose Manuel Diaz step down as from the position of SC East Bengal Coach. Not only Manuel Diaz, his deputy Angel Puebla Garcia has also mutually agreed to part ways. SC East Bengal drew four matches and lost the same number of matches under Manuel Diaz’s coaching. Renedy Singh will now take the charge of team as interim coach.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X