• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Remove ATK: ভারত-আফগানিস্তান ম্যাচে পড়ল রিমুভ এটিকে টিফো

Google Oneindia Bengali News

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জনকারী চূড়ান্ত পর্বের ম্যাচে পড়ল রিমুভ এটিকে টিফো। বাছাই পর্বের ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচেই সাময়িক সময়ের জন্য রিমুভ এটিকে টিফো পড়ল আলোক উদভাসিত যুব ভারতী ক্রীড়াঙ্গণে।

Remove ATK: ভারত-আফগানিস্তান ম্যাচে পড়ল রিমুভ এটিকে টিফো

২০২০ সালে আইএসএল-এর দল এটিকে'র সঙ্গে জুটি বেঁধে আইএসএল-এ খেলার ছাড়পত্র অর্জন করে শতাব্দী প্রাতীন মোহনবাগান ক্লাব। কোটি কোটি সবুজ-মেরুন জনতা প্রিয় ক্লাবের নামের আগে 'এটিকে' নামটি মেনে নিতে পারেননি। এর পর থেকেই মোহনবাগানের নামের আগে এটিকে নাম ওঠানোর জন্য দীর্ঘ দিন ধরে প্রতিবাদ শুরু করেছে এক বড় অংশের মোহনবাগান সমর্থক। এর বিরুদ্ধে সোচ্চার হতে একটি 'হোক প্রতিবাদ' নামে একটি ফোরাম খোলেন সবুজ-মেরুন জনতারা। হোক প্রতিবাদের ব্যানারে বিভিন্ন রকম কর্মসূচি গ্রহণ করেন তাঁরা। এর মধ্যে যেমন রয়েছে গোষ্ঠ পালের মূর্তির পাদদেশে জমায়েত হয়ে প্রতিবাদ প্রদর্শন, তেমনই রয়েছে সিইএসসি'র সদর দফতর ভিক্টোরিয়া হাউস ঘেরাও। হোক প্রতিবাদের ব্যানারে ক্লাবের গেটের সামনেও একাধিক প্রতিবাদ কর্মসূচি বিগত দুই বছর গ্রহণ করেছে মোহনবাগান সমর্থকেরা। ক্লাবের সামনে এটিকে-র নাম সরানোর জন্য অবস্থান বিক্ষোভও করে এক দল সবুজ-মেরুন সমর্থক।

কয়েক দিন আগে ইডেন গার্ডেন্স আইপিএল-এর এলিমিনেটর ম্যাচ দেখে স্টেডিয়াম থেকে বাইরে বের হওয়ার সময়ে এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধান সঞ্জীব গোয়েঙ্কাকে দেখেও রিভুভ এটিকে স্লোগান দিতে দেখা যায় মোহনবাগান সমর্থকদের। আইপিএল-এর দল লখনউ সুপার জায়ান্টসের মালিক সঞ্জীব গোয়েঙ্কা। তাঁর দলই ইডেনে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। সেই ম্যাচটি হেরে যায় গোয়েঙ্কার দল এবং তার পরই তিনি স্টেডিয়াম থেকে বের হওয়ার সময়ে এই স্লোগান ওঠে।

মোহনবাগান ক্লাবে নির্বাচনের পর নতুন কর্ম সমিতি তৈরি হয়েছে। মোহনবাগান ক্লাবের নতুন সচিব হিসেবে দেবাশিস দত্ত দায়িত্ব নেওয়ার পর সমর্থকদের আশ্বস্থ করে জানিয়েছেন, এটিকে নাম ফুটবল দলের আগে থেকে ওঠানোর জন্য আলোচনা করা হবে। ক্লাবের নতুন সহ সভাপতি কুনাল ঘোষও এটিকে নাম মোহনবাগানের আগে থেকে ওঠানোর জন্য সোচ্চার হয়েছিলেন। ময়দানে কান পাতলে শোনা যাচ্ছে এটিকে নাম নাকি আগামী কয়েক দিনের মধ্যেই মোহনবাগানের ফুটবল দলের আগে থেকে উঠে যেতে পারে তবে, এই বিষয়ে কোনও সরকারী কোনও খবর নেই। অভিজ্ঞ মহলের মতে, এটি হওয়ার সম্ভাবনা অত্যন্ত ক্ষীন।

English summary
Remove ATK slogan in AFC Asian cup qualifier match of India vs Afghanistan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X