• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্লাসিকো হারের জেরে সরতেই হল লোপেতেগুইকে, কে নিলেন রিয়াল মাদ্রিদের দায়িত্ব

রবিবার এল ক্লাসিকোয় বিশাল পরাজয়ের পরই দেওয়ালের লিখনটা স্পষ্ট হয়ে গিয়েছিল। কোচ হুলেন লোপেতেগগুইকে সরিয়েই দিল রিয়াল মাদ্রিদ।

ক্লাসিকো হারের জেরে সরতেই হল লোপেতেগুইকে, কে নিলেন রিয়াল মাদ্রিদের দায়িত্ব

জিনেদিন জিদা ক্লাব ছাড়ার পর এই মরশুমে বিশ্বকাপের ঠিক আগেই লোপেতেগুইকে তাদের পরবর্তী কোচ হিসেবে নিয়োগ করেছিল রিয়া মাদ্রিদ। যার জেরে তাঁকে স্পেনের জাতীয় দলের কোচের চাকরিও ছাড়তে হয়েছিল। কিন্তু মাত্র কয়েক মাসেই ফুরলো তাঁর মেয়াদ।

মরশুমের শুরুটা কিন্তু তাঁর অধীনে ভালই করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু তারপরই ছন্দ হারিয়ে ফেলে দল। শুরুটা হয়েছিল ২৬ সেপ্টেম্বর লা লিগার অ্যাওয়ে ম্যাচে সেভিয়ার বিরুদ্ধে ৩-০ হার দিয়ে। তারপর চ্যাম্পিয়ন্স লিগে সিএসকে মস্কো ও লা লিগায় দেপোর্তিভো আলাভেস ও লেভান্তের বিরুদ্ধে পর পর ম্যাচ ড্র করে রিয়াল।

তারপর থেকেই ৫২ বছরের লোপেতেগুইকে সরানোর আওয়াজ উঠে গিয়েছিল। গত মঙ্গলবার (২৩ অক্টোবর) চ্য়াম্পিয়ন্স লিগের ম্যাচে ভিক্টোরিয়া প্লাজেনকে হারিয়ে তা কিছুটা হলেও ঠেকাতে পেরেছিলেন তিনি। কিন্তু ন্যু ক্যাম্পে ৫-১ হারের পর আর ধৈর্য রাখতে পারলেন না রিয়াল মাদ্রিদ কর্তারা।

শোনা যাচ্ছিল পরবর্তি রিয়াল কোচ হিসেবে চেলসির কোচ আন্তোনিও কন্তের কথা ভাবছে রিয়াল। কিন্তু পরের কোচ বাছাইয়ে তাড়াহুড়ো করতে চাইছে না রিয়াল মাদ্রিদ। আপাতত তাদের রিজার্ভ দল রিয়াল মাদ্রিদ কাস্টিয়ার কোচ স্যান্টি সোলারিকে সিনিয়র দলকে কোচিং করানোর দায়িত্ব দেওয়া হয়েছে।

লোপেতেগুইয়ের অধীনে ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৬টিতে জয়ী হয়েছে রিয়ান মাদ্রিদ। হারতে হয়েছে ৬টিতে। লা লিগায় রিয়াল ১০ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে রয়েছে ৯ নম্বরে। তবে রিয়াল কোচ হিসেবে একেবারে শুরুতেই তাঁকে হারাতে হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। মহাতারকার অভাব পূরণ করার মতো ফুটবলার এখনও খুঁজে পায়নি স্প্যানিশ ক্লাবটি। গত কয়েক সপ্তাহে বেশ কিছু চোট আঘাতেও ভুগতে হয়েছে দলকে।

English summary
Real Madrid has sacked Julen Lopetegui following the massive Clasico defeat.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X