• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেসিকে গোল্ডেন বল দেওয়ায় অখুশি মারাদোনা, তোপ দাগলেন ফিফার উপর

মেসিকে গোল্ডেম বুট দেওয়ায় অখুশী মারাদোনা, তোপ দাগলেন ফিফার উপর
রিও দে জেনেইরো, ১৪ জুলাই : মেসিকে গোল্ডেন বল দেওয়া উচিত হয়নি। আর্জেন্টিনার ক্ষতে প্রলেপ লাগানোর বদলে সে ক্ষত আরও উস্কে দিলেন দিয়েগো মারাদোনা। লিওনেল মেসিকে বিশ্বকাপ ২০১৪-র সেরা খেলোয়াড় নির্বাচিত করায় রীতিমতো ক্ষুব্ধ মারাদোনা। তোপ দাগলেন ফিফার বিরুদ্ধে। মেসিকে ফিফার গোল্ডেন বল দেওয়ার সিদ্ধান্ত 'বিপণন পরিকল্পনা' হিসাবে ব্যাখ্যা করলেন মারাদোনা।

রবিবার ব্রাজিলের রিও দে জেনেইরোতে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-জার্মানি। প্রত্যাশিতভাবেই মেসির আর্জেন্টিনাকে হারাল দল জার্মানি। ম্যাচে হারার দুঃখ থাকলেও আর্জেন্টিনার এদিনের একমাত্র পাওয়া ছিল মেসির গোল্ডেন বল পাওয়া। মনোনীত বাকি ৯ তুখড় খেলোয়াড়দের পিছনে ফেলে ফিফার নির্বাচনে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হলেন লিওনেল মেসি। ৭ ম্যাচে ৪ গোল করেছেন মেসি। এমনকী নক আউট পর্বেও সেভাবে নিজের ভেল্কি দেখাতে পারেননি মেসি। মিউলার, আর্জেন রবেন জেমস রডরিগজকে হারিয়ে গোল্ডেন বল পেলেন মেসি। এ সিদ্ধান্ত যথাযথ নয় বলেই মত মেসির।

মেসিকে গোল্ডেন বল দেওয়া আসলে ফিফার বিপণন কৌশল: মারাদোনা

কিন্তু এই সিদ্ধান্তের সঙ্গে সহমত নন ১৯৮৬ সালে আর্জেন্টিনার জয়ের নায়ক দিয়েগো মারাদোনা। গোল ডট কমে প্রকাশিত খবর অনুযায় মারাদোনার কথায়, মেসি? যদি সম্ভব হয়, স্বর্গ আমি ওর হাতে তুলে দিতে পারি। কিন্তু এটা ঠিক নয় যে, যদি কেউ কোনও পুরস্কার জেতে তাহলে শুধুমাত্র বিপণন কৌশল হিসাবে একজন সেই পুরস্কার জিতছেন।

আর্জেন্টিনার কোচ আলেজান্দ্রা সাবেল্লার কৌশলেরও সমালোচনা করেছেন মারাদোনা। তিনি জানিয়েছেন, ম্যাচের দ্বিতীয়ার্ধে এজাকুয়েল লাভাজিকে তুলে তার জায়গায় সার্জিও আগ্যুরোকে নামানো আর্জেন্টিনার বিপক্ষে গিয়েছে। কেন লাভাজিকে তুলে নিলেন কোচ তার কোনও ব্যাখ্যা তিনি পাচ্ছেন না বলেও জানিয়েছেন মারাদোনা। একইসঙ্গে জানিয়েছেন, এদিনের ম্যাচ অন্ততপক্ষে পেনাল্টি শুট আউটে যাওয়া উচিত ছিল।

যদিও মারাদোনার কথাকে উড়িয়ে আর্জেন্টিনা কোচের কথায়, এই পুরস্কারের যোগ্য মেসি।

তবে আর্জেন্টিনার হারে মর্মাহত মারাদোনার, বললেন, আমার দেশের জন্য দুঃখ হচ্ছে। মারিও গটজার গোল আমার মন ভেঙে দিয়েছে। বিশ্বকাপের ফাইনালে হার, আমার মনকে চূর্ণ বিচূর্ণ করে দিয়েছে। আমার মনে হয় আর্জেন্টিনার পেনাল্টিতে পৌঁছনটা অন্তত প্রাপ্য ছিল। আসলে মাঠে আর্জেন্টিনার ডিফেন্সের মধ্যে ভুল বোঝাবুঝি জার্মানিকে জিতিয়ে দিল।

English summary
Maradona slams FIFA for selecting Messi for Golden Ball award
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X