• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'কাতারেই আমার শেষ বিশ্বকাপ খেলতে নামছি', কোটি কোটি মানুষকে কাঁদিয়ে অবসরের ইঙ্গিত দিয়ে দিলেন ফুটবল যুবরাজ

Google Oneindia Bengali News

বিশ্বকাপ যত এগিয়ে আসছে ততই একটা প্রশ্ন ফুটবলপ্রেমীদের মধ্যে ঘোরা ফেরা করছে, সেটা হল এটাই কি শেষ বিশ্বকাপ হতে চলেছে বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম দুই মহানক্ষত্র লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। রোনাল্ডো নিজের ভবিষ্যৎ নিয়ে কিছু দিন আগেই পরিস্কার করে জানিয়েছেন তিনি ২০২৪ ইউরো কাপে খেলতে চান। কিন্তু কি করবেন মেসি? অবশেষে সেই উত্তরও পাওয়া গেল। তবে যে উত্তর এল তা বিশ্বের ফুটবলপ্রেমীরা চাননি। বিশ্বের কয়েকশো কোটি মানুষের মন ভেঙে লিওনেল মেসি জানিয়েছেন এটাই শেষ বিশ্বকাপ হতে চলেছে তাঁর।

কাতারেই আমার শেষ বিশ্বকাপ খেলতে নামছি, কোটি কোটি মানুষকে কাঁদিয়ে অবসরের ইঙ্গিত দিয়ে দিলেন ফুটবল যুবরাজ

ওই সাক্ষাৎকারে মেসি বলেছেন, "নিশ্চিত ভাবে এটা আমার শেষ বিশ্বকাপ হতে চলেছে। সিদ্ধান্ত আমি নিয়ে ফেলেছি। বিশ্বকাপ পর্যন্ত আমি দিন গুনছি। সত্যি বিষয় হল এই কথা বলতে গিয়ে আমারই উচাটন হচ্ছে যে 'বেশ আমরা এখানে পৌঁছেছি, এখন কী হতে চলেছে? এটা আমার শেষ (বিশ্বকাপ) হতে চলেছে। কেমন হতে চলেছে এটা।' এক দিক দিয়ে আমি অপেক্ষা করছি কতক্ষণে ওখানে পৌঁছাবো কিন্তু আমি মরিয়া হয়ে রয়েছি যাতে এটা ভাল যায়। আমরা খুব ভাল সময়ের মধ্যে রয়েছি, দল যথেষ্ট শক্তিশালী কিন্তু বিশ্বকাপে যে কোনও কিছু ঘটতে পারে। প্রতি ম্যাচই শক্ত, এটাই বিশ্বকাপকে স্পেশ্যাল করে তোলে কারণ ফেভারিটরাই সব সময় বিশ্বকাপ জেতে না। আমি জানি না আমরা ফেভারিট কি না, কিন্তু আর্জেন্টিনা সব সময়েই ইতিহাসে দাবিদার থেকেছে। আমরা ফেভারিট নই, আমি মনে করি আরও দল রয়েছে যারা আমাদের থেকেও এগিয়ে আছে।"

এই মরসুমে চিরকালের মতোই দুর্দান্ত ফর্মে রয়েছেন মেসি। ক্লাব এবং দেশ- উভয়ের জার্সিতেই মাঠে ফুল ফোটাচ্ছেন মেসি। টানা ৩৫ ম্যাচ অপরাজিত রয়েছে মেসির আর্জেন্টিনা। ২০১৯ থেকে এই উইনিং স্ট্রিক চালু হয়েছে। কোপা আমেরিকা বনাম ইউরো চ্যাম্পিয়নের মধ্যে হওয়া ফাইনালেসিমায় ইতালিকে হারিয়ে ফাইনালেসিমা চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে কোপা আমেরিকা। ২০১৪ ফিফা বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল আর্জেন্টিনা।

English summary
Qatar, Lionel Messi, Qatar World Cup, FIFA World Cup 2022, FIFA World World Cup, Lionel Messi World Cup, Lionel Messi Argentina, Messi, Messi retirement, Lionel Messi retirement, Messi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X