• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মারাদোনাকে কাতার বিশ্বকাপেই টপকে যাবেন মেসি! প্রহর গোনা শুরু কোপা থেকেই

Google Oneindia Bengali News

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার তিনি। দু-চোখে অনেক স্বপ্ন নিয়ে তিনি নীল-সাদা জার্সিতে ব্রাজিল গিয়েছেন কোপা খেলতে। আর সামনেই কাতার বিশ্বকাপ তাঁর পাখির চোখ। তিনি লিওনেল মেসি। এবার যে কোনওমূল্যে কোপা জিততে চান। তার আগেই অবশ্য ইতিহাস গড়তে চলেছেন তিনি।

১৬ বছর পেরিয়ে তিনিই বিশ্বফুটবলের মহানায়ক

১৬ বছর পেরিয়ে তিনিই বিশ্বফুটবলের মহানায়ক

মেসি আর্জেন্তাইন ফুটবলে মঙ্গলবার থেকেই হয়ে যাবেন সবথেকে বেশি ম্যাচ খেলা ফুটবলার। মাসচেরানোর রেকর্ড ছুঁয়ে ফেলবেন তিনি। ১৭ আগস্ট ২০০৫ থেকে নীল-সাদা জার্সিতে সিনিয়র টিমের হয়ে মাঠে নেমেছিলেন মেসি। তারপর ১৬ বছর পেরিয়ে তিনিই বিশ্বফুটবলের মহানায়ক। আর্জেন্তাইন ফুলবলার এখনও দাপিয়ে চলেছেন ফুটবল দুনিয়া।

মাসচেরানোর সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ মেসির

মাসচেরানোর সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ মেসির

মঙ্গলবার ভোরে প্যারাগুয়ের বিরুদ্ধে তিনি কোপা আমেরিকার গ্রুপ পর্যায়ের খেলায় মাঠে নামবেন। এই ম্যাচটিতে নামের সঙ্গে সঙ্গে তিনি মাসচেরানোর সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড স্পর্শ করবেন। ইতিহাসের পা দিয়েই তিনি লক্ষ্যস্থির করবেন ভবিষ্যতের। কোপা ও বিশ্বকাপ জেতার পাশাপাশি তাঁর সামনে মারাদোনাকে টপকে যাওয়ার সুযোগও।

মারাদোনার রেকর্ড ভাঙবেন ২০২২-এর কাতার বিশ্বকাপেই

মারাদোনার রেকর্ড ভাঙবেন ২০২২-এর কাতার বিশ্বকাপেই

এখন পর্যন্ত মাসচেরানো আর্জেন্তিনার জার্সিতে সবথেকে বেশি ম্যাচ খেললেও, সবথেকে বেশিদিন খেলেছেন মারাদোনা। ১৭ বছর ৩ মাস ২৯ দিন জাতীয় দলের জার্সি গায়ে দাপিয়ে খেলেছেন মারাদোনা। এর মধ্যে অবশ্য ৯০-এর জুলাই থেকে ৯৩-এর অক্টোবর পর্যন্ত খেলেননি মারাদোনা। মেসি মারাদোনার রেকর্ড ভাঙতে পারবেন ২০২২-এর কাতার বিশ্বকাপেই।

নীল-সাদা জার্সিতে ইতিহাস গড়ার স্বপ্ন ফেরি মেসির

নীল-সাদা জার্সিতে ইতিহাস গড়ার স্বপ্ন ফেরি মেসির

কোনও সন্দেহই নেই ইতিহাসের পাতা বলছে, বিগত ১৫ বছর দের মেসিই আর্জেন্তিনা ফুটবলে সবথেকে প্রভাব ফেলা ফুটবলার। মারাদোনার পর তিনিই একক দক্ষতায় ও ক্যারিশ্মায় এতদিন ধরে প্রভাবিত করে রেখেছেন আর্জেন্তিনার ফুটবলকে। চারটি বিশ্বকাপ, ছটি কোপা আমেরিকা তাঁকে ফিরিয়ে দিয়েছে। তার মধ্যে তিনটি ফাইনালে হার, অভিমান ছিল, আছে বিশ্বাসও। আরএ একবার তাই নীল-সাদা জার্সিতে ইতিহাস গড়ার স্বপ্ন নিয়ে ময়দানে অবতীর্ণ ফুটবল-রাজপুত্র।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Lionel Messi can overtake Diego Maradona in Quatar World Cup 2022. He now fixes target for first Copa America in his football career.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X