• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভালবাসার দিনে তীব্র মোকাবিলা! বাংলা বনাম গোয়ার লড়াই, শুরু এটিকের দুঃসাধ্য প্লেঅফ অভিযান

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি), ভ্যালেন্টাইন্স ডে। কিন্তু, ফুটবল মাঠে বাংলা ও গোয়ার দল নামলে তাদের মধ্যে প্রেমময় আদান প্রদান কখনই আশা করা যায় না। প্রতিভাবান ফুটবলার উঠে আসা হোক কি সমর্থকদের ফুটবল উন্মাদনা, সমস্ত ক্ষেত্রেই ভারতের এই দুই ফুটবল তীর্থের প্রতিযোগিতা চলে। আইলিগে এই দ্বন্দ্ব দেখা গিয়েছে ইস্ট-মোহন বনাম সালগাওকার-ডেম্পো-চার্চিলের মধ্যে। আইএসএল-এও তার ব্যতিক্রম ঘটেনি।

গত পাঁচ বছরে আইএসএল-এ সবচেয়ে কড়া ঘটনাবহুল মোকাবিলা অবশ্যই এফসি গোয়া বনাম এটিকে। ২০১৪ সালে অর্থাত আইএসএল-এর দ্বিতীয় মরসুমেই তখনকার এটিকে কোচ হাবাস ঘুসি মেরেছিলেন এফসি গোয়ার মার্কি ফুটবলার পিরেসকে। সেই থেকে এই প্রতিদ্বন্দ্বিতা আরও কড়া হয়েছে।

বৃহস্পতিবার ভালবাসার সন্ধ্যায় গোয়ার ফতোরদা স্টেডিয়ামে ফের একবার মুখোমুখি এই পুরনো প্রতিদ্বন্দ্বীরা। এইবার প্রথম চারে ওঠার দৌড় থাকায় প্রতিযোগিতার আঁচ আরও বাড়বে বই কমবে না।

এফসি গোয়া দলের খবর

এফসি গোয়া দলের খবর

গোয়ার ক্লাবটি এই মুহূর্তে আইএসএল-এ ১৪ ম্যাচে ২৫ পয়েন্ট সংগ্রহ করেছে। একেবারে প্রথম থেকেই লিগ টেবিলের প্রথম চার দলের মধ্যে রয়েছে তারা। আর একটিতলেই এই মরসুমে তাদের প্লেঅফ খেলা নিশ্চিত যাবে।

তাদের রক্ষণভাগ এবারের লিগে মোট ১৭টি গোল হজম করেছে। এর বেশিরভাগ হয়েছে লিগের প্রথছম দিকে। পরের দিকে দলের কৌশল বদলে সের্গিও লোবেরা অনেক বেশি রক্ষণাত্মক খেলেছেন। পর পর তিন ম্য়াচে গোল না খাওয়ায় গোয়ার রক্ষণভাগ এখন আগের থেকে অনেকটাই বেশি আত্মবিশ্বাসী।

গোয়ার আক্রমণভাগ আবার সম্প্রতি ধারাবাহিকতার অভাবে ভুগলেও বউমউস কোরোমিনাসরা যে কোনও সময়ই প্রতিপক্ষ রক্ষণের কাছে বড় হুমকি।

এটিকে দলের খবর

এটিকে দলের খবর

১৫ ম্য়াচের শেষে ২১ পয়েন্ট নিয়ে এখনও নম্বরেই আছে কলকাতার এটিকে। এফসি পুনে সিটির বিরুদ্ধেও ড্র করার পর প্লেঅফের আশা ক্ষীণ হয়ে এসেছএ দুইবারের আইএসল চ্যাম্পিয়নদের। তবে চতুর্থ স্থানে থাকা নর্থ ইস্ট এখনও মাত্র ৩ পয়েন্ট দূরে রয়েছে কপেলের দলের থেকে।

এটিকের রক্ষণভাগ বরাবরই জমাট। জানুয়ারিতে এডু গার্সিয়ার যোগদানে দলের আক্রমণের শক্তিও বেড়েছে। লাঞ্জারোতে ও এভার্টন স্যান্টোসের সঙ্গে কিন্তু ভাল বোঝাপড়া গড়ে উঠেছে তাঁর। ৩ ম্যাচে ২টি গোলও করে ফেলেছেন।

পুনে ম্যাচে গোড়ালিতে চোট পেয়েছিলেন প্রণয় হালদার। তিনি এই ম্যাচে নাও খেলতে পারেন। তিনি না খেললে তাঁর বদলে দয়ে জায়গা পাবেন ইউজেনসন লিংডো। এটিকে-কে শুধু এই ম্যাচ নয় প্লেঅফ খেলতে গেলে বাকি ৩টি ম্যাচই জিততে হবে।

সাম্প্রতিক ফর্ম ও মুখোমুখি সাক্ষাত

সাম্প্রতিক ফর্ম ও মুখোমুখি সাক্ষাত

এটিকে শেষ ৫ ম্যাচের মধ্যে মাত্র ১টি ম্যাচে জয় পেয়েছে।

এফসি গোয়া - ড্র, জয়, ড্র, জয়, হার

এটিকে - ড্র, জয়, ড্র, হার, ড্র


কলকাতায় প্রথম লেগের ম্যাচ গোলশূন্য ড্র হয়েছিল।

এটিকে জয়ী - ৩

এফসি গোয়া জয়ী - ১

অমিমাংসিত - ৭

দুই দলের সম্ভাব্য প্রথম এগারো

দুই দলের সম্ভাব্য প্রথম এগারো

এফসি গোয়া (৪-২-৩-১): মহম্মদ নওয়াজ (গোলরক্ষক), মান্দার দেশাই, কার্লোস পেনা, মৌর্তাদা ফল, সেরিটন ফার্নান্ডেজ, আহমেদ জাহৌহ, লেনি রড্রিগেজ, ব্র্যান্ডন ফার্নান্ডেজ, বউমউস, জ্যাকিচাঁদ সিং, ফেরান কোরোমিনাস।

তারকা - বউমউস, ফেরান কোরোমিনাস

এটিকে (৪-৩-২-১): অরিন্দম ভট্টাচার্য (গোলরক্ষক), রিকি লাল্লাওমাওমা, অর্ণব মন্ডল, জন জনসন, প্রীতম কোটাল, জয়েশ রানে, গার্সন ভিয়েইরা, ইউজেনসন লিংডো, এডু গার্সিয়া, এভার্টন সান্টোস, ম্যানুয়েল লাঞ্জারোতে।

তারকা - এডু গার্সিয়া, ম্যানুয়েল লাঞ্জারোতে

কখন কোথায় দেখা যাবে?

কখন কোথায় দেখা যাবে?

এফসি গোয়া বনাম এটিকে, আইএসএল ২০১৮-১৯
স্থান - ফতোরদা স্টেডিয়াম, গোয়া
তারিখ- বৃহস্পতিবার, ১৪ ফেব্রুয়ারি
সময় - সন্ধ্যা ৭.৩০
টিভি - স্টার স্পোর্টস ২ / এইচডি, স্টার স্পোর্টস ১ / এইচডি,
অনলাইন - হটস্টার ও জিও টিভি

English summary
Preview of ISl 2018-19 match between FC Goa and ATK.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X