• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পি কে বন্দ্যোপাধ্যায়ের ৮৪ তম জন্মদিনে বিশেষ অনুষ্ঠান, আম্ফানে ক্ষতিগ্রস্থ ফুটবলারদের সাহায্য

  • |

মঙ্গলবার ৮৪ বছর পা দিচ্ছেন কিংবদন্তি পি কে বন্দ্যোপাধ্যায়। চলতি বছরের ২০ মার্চ ভারতের প্রাক্তন ফুটবলার পি কে ব্যানার্জী প্রয়াত হন। পি কে'র প্রয়াণে পিতৃহারা হয়েছে ভারতীয় ফুটবল। প্রতি বছরের মতো সল্টলেকের বাড়িতে এবারও পি কে বন্দ্যোপাধ্যায়ে জন্মদিন পালন করা হবে। জন্মদিনের আবহেও প্রয়াত পি কে'কে নিয়ে পরিবারের মধ্যে শোকের ছায়া।

করোনার কারণে জন্মদিনে থাকছে না কোনও জমায়েত

করোনার কারণে জন্মদিনে থাকছে না কোনও জমায়েত

পিকে বন্দ্যোপাধ্যায়ে জন্মদিনে সল্টলেকে তাঁর বাড়ির উল্টে দিকে মাঠে মঞ্চ বানানো হবে। সেখানে মঙ্গলবার ভারতীয় কিংবদন্তি ফুটবলার জন্মদিন পালন করা হবে। তবে করোনা উদ্বেগের জন্য সমাবেশ এড়িয়ে চলা হচ্ছে। এমন কী তাঁর ছবিতে সমর্থকদের মাল্যদানের অনুষ্ঠানও রাখা হচ্ছে না।

জন্মদিনে আম্ফানে ক্ষতিগ্রস্থদের সাহায্য

জন্মদিনে আম্ফানে ক্ষতিগ্রস্থদের সাহায্য

কিংবদন্তির ভাই প্রসূন বন্দ্যোপাধ্যায় এক বাংলা দৈনিকে দেওয়া প্রতিক্রিয়ায় জানিয়েছেন মঙ্গলবার মঞ্চ থেকে আম্ফানে ক্ষতিগ্রস্থদের সাহায্য করা হবে। সুন্দরবন ও কাকদ্বীপে ফুটবল কোচিং ক্যাম্পগুলি যাতে আম্ফানের ভয়াবহতা কাটিয়ে ফুটবলে ফেরার ফিরতে পারে সেজন্য আর্থিক সাহায্য করা হবে।

তৈরি হচ্ছে পিকে বন্দ্যোপাধ্যায় ট্রাস্ট

তৈরি হচ্ছে পিকে বন্দ্যোপাধ্যায় ট্রাস্ট

প্রসূন বন্দ্যোপাধ্যায় আরও জানিয়েছেন, জন্মদিনে পি কে বন্দ্যোপাধ্যায়ের নামে একটি ট্রাস্ট গ্রহণ করা হবে। কিংবদন্তি ফুটবলারের মেয়ে পলা বন্দ্যোপাধ্যায় এই ট্রাস্ট্রের দায়িত্বে থাকবেন। ট্রাস্টে ১৫ লক্ষ টাকা প্রাথমিক তহবিল তৈরি করা হচ্ছে। দুই কৃতিকে পরের বছরের জন্মদিনে এই ট্রাস্ট থেকে পি কে বন্দ্যোপাধ্যায় স্মৃতি সম্মান প্রদান করা হবে।

পি কে বন্দ্যোপাধ্যায়ের নামে ফুটবল কোচিং স্কুল

পি কে বন্দ্যোপাধ্যায়ের নামে ফুটবল কোচিং স্কুল

আরও জানা গিয়েছে আগামী দিনে সল্টলেক ও বেলুড়ে প্রদীপ বন্দ্যোপাধ্যায় ও ভাই প্রসূন বন্দ্যোপাধ্যায়ের নামে 'প্রদীপ প্রসূন ফুটবল স্কুল খোলা হবে। পাশাপাশি সল্টলেকে পি কে বন্দ্যোপাধ্যায়ের মূর্তি বসানো হবে।

ফিক্সিংয়ের প্রস্তাবে সাড়া না দেওয়ায় কেরিয়ার শেষ হয়েছিল এই পাকিস্তানি ফাস্ট বোলারের!

English summary
Indian Football icon p k banerjee's 84th birthday on tuesday, Family will help funds for amphan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X