• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসএলে জয়ের রাস্তায় এটিকে মোহনবাগান, পিছিয়ে পড়েও হারাল নর্থইস্টকে

Google Oneindia Bengali News

আইএসএলে কোচ বদলেই জয়ের সরণিতে ফিরল এটিকে মোহনবাগান। ফতোরদার পণ্ডিত জওহরলাল নেহরু স্টেডিয়ামে পিছিয়ে পড়েও ৩-২ গোলে জিতল সবুজ মেরুন। ২ মিনিটে ভিপি সুহেরের গোলে এগিয়ে গিয়েছিল নর্থইস্ট ইউনাইটেড এফসি। প্রথমার্ধের ইনজুরি টাইমে লিস্টন কোলাসো সমতা ফেরান। এরপর ৫৩ ও ৭৬ মিনিটে গোল করে এটিকে মোহনবাগানকে ৩-১ গোলে এগিয়ে দেন হুগো বুমৌস। ৮৭ মিনিটে মাশুর শরিফের গোলে ব্যবধান কমাতে সক্ষম হয় নর্থইস্ট।

আইএসএলে জয়ের রাস্তায় এটিকে মোহনবাগান, পিছিয়ে পড়েও হারাল নর্থইস্টকে

এদিন প্রথম থেকেই দুই দলই গোলের জন্য ঝাঁপানোয় ম্যাচের মেজাজ ছিল জমজমাট। ২ মিনিটে মাথিয়াস কুরেউরের নেওয়া কর্নারে মাথা ছুঁইয়ে নর্থইস্ট ইউনাইটেড এফসিকে এগিয়ে দেন অরক্ষিত অবস্থায় থাকা ভিপি সুহের। বাঁদিকে ঝাঁপিয়েও গোলমুখী বলের নাগাল পাননি গোলকিপার অমরিন্দর সিং। ১২ মিনিটে কর্নার থেকে গোল করার ভালো সুযোগ পেলেও মনবীর সিং হেড করে বল তিন কাঠিতে রাখতে পারেননি। ১৫ মিনিটে রয় কৃষ্ণ গোলের সুযোগ তৈরি করলেও অনবদ্য দক্ষতায় দলকে বিপন্মুক্ত করেন নর্থইস্ট ইউনাইটেডের গোলরক্ষক মিরশাদ মিচু। ৪০ মিনিটের রছারজেলার ভলি দারুণভাবে কর্নারের বিনিময়ে বাঁচান অমরিন্দর।

প্রথমার্ধের ইনজুরি টাইমে সবুজ মেরুন সমতা ফেরায় মিরশাদের ভুলকে কাজে লাগিয়েই। মিরশাদ বল ভালোভাবে ক্লিয়ার করতে না পারায় তা পৌঁছে যায় রয় কৃষ্ণর কাছে। নিজের নিয়ন্ত্রণে নিয়ে কৃষ্ণ যেভাবে মাপা বল বাড়িয়েছিলেন গোলের অভিমুখে তাতে মাথা ছুঁইয়ে বাগানকে সমতা ফেরাতে সাহায্য করে লিস্টন কোলাসোর হেডার।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হন লালখওপুইমাউইয়া। তবে ৫৩ মিনিটে সবুজ মেরুনকে এগিয়ে দিতে কোনও ভুল করেননি হুগো বুমৌস। রয় কৃষ্ণ ও কোলাসো মিলে যেভাবে আক্রমণ তৈরি করেছিলেন তা থেকে ডিফেন্ডারদের পরাস্ত করে দর্শনীয় গোল করে যান তিনি। ৭৪ মিনিটেও এগিয়ে যেতে পারত বাগান। মিরশাদ ভালো সেভ করেন। কিন্তু মিনিট তিনেক পরেই নর্থইস্টের কাজটা কঠিন করে দেয় বুমৌসের দ্বিতীয় গোল। মাঝমাঠ থেকে বল নিয়ে উঠে এসে জনি কাউকো বুমৌসকে যে থ্রু বল বাড়িয়েছিলেন, তা গোলে রূপান্তরিত করেন বুমৌস।

তবে রুদ্ধশ্বাস ম্যাচে আরও চমক বাকি ছিল। সুপার সাব ডিফেন্ডার মাশুর শেরিফের গোলে ব্যবধান কমায় নর্থইস্ট। যদিও শেষ অবধি সমতা ফেরাতে পারেনি তারা।

২৭ নভেম্বর ডার্বিতে এসসি ইস্টবেঙ্গলকে হারানোর পর এই প্রথম জয়ের মুখ দেখল এটিকে মোহনবাগান। মাঝে চারটি ম্যাচের দুটিতে পরাজয়, দুটি ড্র। তবে এদিন হুয়ান ফেরান্দো বাগানের কোচ হওয়ার পর প্রথম ম্যাচেই জিতল গতবারের রানার-আপরা। ২৯ ডিসেম্বর এফসি গোয়ার বিরুদ্ধে ম্য়াচ রয়েছে এটিকে মোহনবাগানের। এফসি গোয়া ছেড়েই ফেরান্দো এটিকে মোহনবাগানে এসেছেন, ডেরিক পেরিরা গোয়ার কোচ হয়েছেন। ফলে সেই ম্যাচও সম্মানের লড়াই দুই কোচের কাছে। এই জয়ের সুবাদে সাত ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এল এটিকে মোহনবাগান। আট ম্যাচে সাত পয়েন্ট নিয়ে নবম স্থানে রইল নর্থইস্ট।

English summary
Hugo Boumous Scored A Brace As ATK Mohun Bagan Beat NorthEast United FC By 3-2 Margin. Liston Colaco Has Scored Another Goal For ATKMB.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X