• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পারল না মহমেডান,নাগালের মধ্যে থেকেও আই লিগ জয়ের সুযোগ হারাল শতাব্দী প্রাচীন ক্লাব

Google Oneindia Bengali News

মরিয়া লড়াই করেও শেষ রক্ষা হল না। খেতাব নির্ধারণকারী ম্যাচে শনিবার আলোক উদ্ভাসিত যুব ভারতী ক্রীড়াঙ্গাণে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গোকুলাম কেরল-এর কাছে ১-২ গোলে পরাজিত হয়ে আই লিগ জয়ের স্বপ্নের সমাপ্তি ঘটল মহমেডান স্পোর্টিং-এর। আক্রমণভাগে ভেদ শক্তির অভাব এবং ডিফেন্সের ভুলে ঘরের মাঠে প্রথম বারের জন্য আই লিগ জেতা হল না সাদা-কালো ব্রিগেডের।

পারল না মহমেডান,নাগালের মধ্যে থেকেও আই লিগ জয়ের সুযোগ হারাল শতাব্দী প্রাচীন ক্লাব

লিগ জয়ের অঙ্কটা পরিষ্কার ছিল, ম্যাচ জিতলেই লিগ চ্যাম্পিয়ন মহমেডান, অপর দিকে, না হারলেই চ্যাম্পিয়ন গোকুলাম কেরল। জয়ের জন্য এই ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে মহমেডান। গোকুলামের রক্ষণভাগে একের পর এক আক্রমণ প্রথমার্ধ থেকে তুলে আনতে থাকে সাদা-কালো ব্রিগেড। কিন্তু কোনও ভাবেই খোলা যাচ্ছিল না ডেড লক। প্রথমার্ধের শেষের দিকে গোল তুলে আনার একটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি সাদা-কালো শিবির।

দ্বিতীয়ার্ধের লাল সরণি'র পাশের ক্লাবটির আক্রমণের তেজ আরও বৃদ্ধি পায়। কিন্তু আক্রমণ করতে গেলেও গোকুলামের মতো চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে থাকা দলের বিরুদ্ধে পুরো অল আউট অ্যাটাক যে কোনও সময়ে যে বিপদ ডেকে আনতে পারে তা হয়তো ভুলে গিয়েছিলেন মহমেডান ডিফেন্ডাররা। আর এরই খেসারত দিতে হয় ম্যাচে ৪৯ মিনিটে। কাউন্টার অ্যাটাকে এসে মাস্ট উইন ম্যাচে মহমেডানকে ব্যাকফুটে ফেলে গোকুলাম কেরলকে এগিয়ে দেয় রশিদের গোল।

পারল না মহমেডান,নাগালের মধ্যে থেকেও আই লিগ জয়ের সুযোগ হারাল শতাব্দী প্রাচীন ক্লাব

বেশিক্ষণ পিছিয়ে থাকতে হয়নি, ৫৭ মিনিটে মার্কোস জোসেফের নেওয়া শট আজহারউদ্দিন মল্লিকের গায়ে লেগে গোকুলামের জালে জড়ালে সমতা ফিরিয়ে আনে মহমেডান। এই অগ্রগমণ ধরে রাখতে ব্যর্থ হয় মহমেডান। যেখানে নিজেদের এগিয়ে যাওয়ার গোল পাওয়া জরুরি ছিল সেখানে ভুল ডিফেন্সের কারণে মাটি ঘেসা গড়ানে শটে এমিল বেনির গোলে ফের পিছিয়ে পড়ে মহমেডান। এর পর ম্যাচে সমতা ফিরিয়ে আনার সুযোগ যে সাদা-কালো পায়নি তেমনটা নয়, আজহারউদ্দিনরা যদি ঠিক মতো প্রাপ্ত সুযোগগুলি ব্যবহার করতে পারতো তা হলে কখনওই খালি হাতে ফিরতে হত না মহমেডান স্পোর্টিংকে।

আই লিগ রানার্স হয়ে শেষ করা মহমেডন স্পোর্টিংকে ৬০ লক্ষ টাকা পুরস্কার মূল্য তুলে দেয় সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ সভাপতি সুব্রত দত্ত। লিগের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর জাতীয় দলের তারকা মার্কাস জোসেফ। ১৬ গোল করে এই বারের লিগের সর্বোচ্চ গোলদাতাও মার্কাস। এ দিম ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তিনিই লিগের সেরার পুরস্কার তুলে দেন জোসেফের হাতে।

English summary
Gokulam Kerala crowned champions of I League 2022. only one point needed for the defending champion to keep the league in Kerala, on the other side a victory can make the job done for mohammedan. But unfortunately black panthers failed to win the league for the first time.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X