• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কাতার বিশ্বকাপের আগে ধাক্কা খেল ফ্রান্স! অনুশীলনে চোট পেয়ে ছিটকে গেলেন তারকা স্ট্রাইকার, দেখুন ভিডিও

  • |
Google Oneindia Bengali News

কাতার বিশ্বকাপ খেলতে নামার আগে ধাক্কা খেল ফ্রান্স। অনুশীলনে চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন স্ট্রাইকার ক্রিস্টোফার কুনকু (Christopher Nkunku)। প্র্যাকটিসের সময় সতীর্থ এদুয়ার্দো কামাভিঙ্গার সঙ্গে সংঘর্ষে বাঁ হাটুতে চোট পান। আর অনুশীলন করেননি। এক্স রে রিপোর্টে স্পষ্ট হয় তাঁর পক্ষে বিশ্বকাপে খেলা সম্ভব নয়।

কাতার বিশ্বকাপের আগে ফের ধাক্কা খেল ফ্রান্স

(ছবি- ক্রিস্টোফার কুনকুর ইনস্টাগ্রাম)

মঙ্গলবার দলের অনুশীলনে প্রথম দিকেই চোট পান আরবি লিপজিগের তারকা ফরওয়ার্ড। বিকেলে এক্স রে পরীক্ষায় জানা যায়, এটি স্প্রেইন বা মচকে যাওয়ার মতো চোট। কুনকুর পরিবর্ত কে হবে তা শীঘ্রই চূড়ান্ত করে ফেলা হবে। ইতিমধ্যেই হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে। তারও আগে চোটের কারণে বিশ্বকাপের দলে ঠাঁই হয়নি পল পোগবা, এন'গোলো কন্তের মতো তারকাদের। চোট জর্জরিত ফ্রান্সকে ফের সমস্যায় ফেলল কুনকুর চোট।

জানা গিয়েছে, অনুশীলনে কামাভিঙ্গার সঙ্গে বল দখলের লড়াই চালানোর সময় পায়ে আচমকা চোট লাগে কুনকুর। সঙ্গে সঙ্গে তিনি সতীর্থদের জানিয়ে দেন, প্রচণ্ড যন্ত্রণা হচ্ছে। এরপর চিকিৎসার জন্য দ্রুত অনুশীলনের মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় কুনকুকে। কুনকুর বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া ফ্রান্স দলকে সমস্যায় ফেলল এই কারণেই যে, লিপজিগের হয়ে চলতি মরশুমে তিনি দারুণ ছন্দে ছিলেন। বুন্দেশলিগার ১৫টি ম্যাচে ১২টি গোলও করেছেন। ২০১৫ থেকে ২০১৯ অবধি পিএসজিতে খেলার পর তিনি লিপজিগে গিয়েছেন।

ফ্রান্স দলের তরফে বিবৃতিতে বলা হয়েছে, অনুশীলনে পাওয়া চোটের কারণে তাঁর আর বিশ্বকাপে অংশগ্রহণ করা সম্ভব নয়। তাঁর দুঃখ ভাগ করে নিচ্ছেন সকল সতীর্থ। কুনকুর দ্রুত আরোগ্য কামনাও করা হয়েছে। ২২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ ফ্রান্সের। তার আগেই বেছে নিতে হবে কুনকুর পরিবর্ত। ইতিমধ্যেই ফিফার কাছে কুনকুর মেডিক্যাল ফাইল পাঠানো হয়েছে। মনে করা হচ্ছে, এইনট্রাক্ট ফ্রাঙ্কফুর্টের ফরওয়ার্ড রঁদাল কলো মুয়ানির জন্য খুলে যাবে বিশ্বকাপের দরজা। উল্লেখ্য, ফ্রান্স বিশ্বকাপ জিতেছে দু'বার। ১৯৯৮ সালে ব্রাজিলকে ৩-০ গোলে প্রথমবার কাপ জেতে ফ্রান্স। এরপর ২০১৮ সালে সর্বশেষ বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় জিনেদিন জিদানের দেশ। এবার দিদিয়ের দেশঁর প্রশিক্ষণাধীন ফ্রান্স রয়েছে গ্রুপ ডি-তে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরুর পর ২৬ নভেম্বর ডেনমার্ক ও ৩০ নভেম্বর তিউনিসিয়ার বিরুদ্ধে ম্যাচ রয়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের।

নিউজিল্যান্ড থেকেই শুরু ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি, ভনের সমালোচনাকে পাত্তা দিলেন না হার্দিকনিউজিল্যান্ড থেকেই শুরু ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি, ভনের সমালোচনাকে পাত্তা দিলেন না হার্দিক

English summary
France Forward Christopher Nkunku Will Miss The FIFA World Cup After Suffering An Injury. A Video Circulating On Social Media Showed Nkunku Clash With Team Mate Eduardo Camavinga.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X