• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঐতিহাসিক সিদ্ধান্ত! প্রথমবার ফিফা বিশ্বকাপের ম্যাচ খেলাবেন মহিলা রেফারিরা

Google Oneindia Bengali News

খেলা দেখতে কে না পছন্দ করেন বলুন, তাও যদি আবার ফুটবল হয়, তাহলে তো আর কোনও কথাই হয় নেই। ভাবুন যদি এই ম্যাচে মেয়েরা রেফারি হন, তাহলে কেমন হবে? ফিফা বিশ্বকাপে বড় সিদ্ধান্ত নিল ফিফা! ২০২২ -এর ঐতিহাসিক সিদ্ধান্ত! এই প্রথমবার পুরুষদের সঙ্গে মহিলা রেফারিরাও থাকবেন। আর একথা ঘোষণা করেছে বৃহস্পতিবার ক্রীড়া নিয়ামক সংস্থা ফিফা।

কাতারে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট

কাতারে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট

এই বছরের শেষের দিকে কাতারে অনুষ্ঠিত হবে এই ফিফা বিশ্বকাপ । তাই ফিফা সিদ্ধান্ত নিয়েছে। পুরুষদের সঙ্গে এই ম্যাচ খেলাবেন তিনজন মহিলা রেফারিও, থাকছেন আর ৩ জন মহিলা সহকারীও। এই পদক্ষেপকে সকলকে সাহসী ও ঐতিহাসিক পদক্ষেপ বলে মনে করছেন।

ফিফা রেফারি কমিটির চেয়ারম্যান কী জানালেন

ফিফা রেফারি কমিটির চেয়ারম্যান কী জানালেন

ফিফা রেফারি কমিটির চেয়ারম্যান পিয়েরলুইগি কোলিনা বলেছেন,

'আমরা খুব খুশি যে ফ্রান্সের রেফারি স্টেফানি ফ্র্যাপার্ট, রুয়ান্ডা থেকে সালিমা মুকানসাঙ্গা এবং জাপানের ইয়োশিমি ইয়ামাশিতা, সেই সঙ্গে ব্রাজিলের সহকারী রেফারি নেউজা ব্যাক, মেক্সিকো থেকে কারেন ডিয়াজ মেডিনা এবং আমেরিকান ক্যাথরিন নেসবিটকে ডাকা হয়েছে।

পিয়েরলুইগি কোলিনা কী বললেন

পিয়েরলুইগি কোলিনা কী বললেন

চেয়ারম্যান পিয়েরলুইগি বলেন, 'এটি দীর্ঘ প্রক্রিয়ার সমাপ্তি ঘটায় যা বেশ কয়েক বছর আগে ফিফা পুরুষদের জুনিয়র ও সিনিয়র টুর্নামেন্টে মহিলা রেফারি নিয়োগের মাধ্যমে শুরু হয়েছিল। ফিফায় টুর্নামেন্টের জন্য মোট ৬৯ জন সহকারী রেফারি, ৩৬ জন রেফারি, ২৪ জন ভিডিও ম্যাচ কর্মকর্তাকে ডাকা হয়েছে।

 কাদের শেষ বিশ্বকাপ এটি

কাদের শেষ বিশ্বকাপ এটি

তিনি আরও জানান, পুরুষদের পাশপাশি তিনজন মহিলা রেফারি ও তিনজন মহিলা সহকারী রেফারি বিশ্বকাপে অংশ নেবেন। পাশপাশি তিনি এও জানান, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির এটাই শেষ বিশ্বকাপ।

কবে শুরু হবে ম্যাচ

কবে শুরু হবে ম্যাচ

এই ফুটবল বিশ্বকাপটি শুরু হবে চলতি বছরের ২১ নভেম্বর। যা কিন্তু বিশ্বের সবথেকে বড় আয়োজন। এবং এই খেলার ফাইনাল হবে ১৮ ডিসেম্বর।


English summary
for the first time female referees will play fifa world cup match say fifa
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X