• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফিফা বিশ্বকাপের সম্ভাব্য সেমিফাইনালিস্ট বাছলেন রুনি ও ফিগো, তালিকায় কমন দুটি দেশ

  • |
Google Oneindia Bengali News

ফিফা বিশ্বকাপে ইতিমধ্যেই তিনটি দেশ শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে। প্রথমে ফ্রান্স, তারপর ব্রাজিল এবং তৃতীয় দেশ হিসেবে পর্তুগাল। বাকি ১৩টি দেশের নামও ধাপে ধাপে চূড়ান্ত হয়ে যাবে চলতি সপ্তাহের মধ্যেই। তার আগে কোন চার দেশ সেমিফাইনালে উঠতে পারে তা নিয়ে চলছে জল্পনা। স্পোর্টস ১৮ চ্যানেলে বিশেষজ্ঞের ভূমিকা পালন করা দুই প্রাক্তন বিশ্বকাপারের মতে, আর্জেন্তিনা ও ব্রাজিল যাবে শেষ চারে।

চার সম্ভাব্য সেমিফাইনালিস্ট বাছলেন রুনি ও ফিগো

(ছবি- ওয়েন রুনির ইনস্টাগ্রাম)

ব্রাজিল সার্বিয়া ও সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিয়ে প্রি কোয়ার্টারে পৌঁছে গিয়েছে। আর্জেন্তিনা প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে পরাজিত হলেও মেক্সিকোর বিরুদ্ধে জয় ছিনিয়ে টিকে রয়েছে। শেষ ম্যাচে পোল্যান্ডকে হারালে সরাসরি শেষ ষোলোয় পৌঁছে যেতে পারবেন লিওনেল মেসিরা। তবে পোল্যান্ডের চেয়ে আর্জেন্তিনার ঝুলিতে এখন এক পয়েন্ট কম রয়েছে। আর্জেন্তিনা যদি হেরে যায় এবং সৌদি আরব যদি শেষ ম্যাচে মেক্সিকোকে হারিয়ে দেয় তাহলে মেসিদের ছিটকে যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

রুনি সম্ভাব্য চার সেমিফাইনালিস্ট হিসেবে বেছে নিয়েছেন ব্রাজিল, আর্জেন্তিনা, বেলজিয়াম ও ইংল্যান্ডকে। ফিগোর মতে ব্রাজিল, স্পেন, আর্জেন্তিনা ও নেদারল্যান্ডস শেষ চারে যেতে পারে। অর্থাৎ দেখা যাচ্ছে ইংল্যান্ডের প্রাক্তন তারকা ও পর্তুগালের প্রাক্তন তারকার তালিকায় কমন দুটি নাম আর্জেন্তিনা ও ব্রাজিল। রুনি এই দুই দেশের পাশাপাশি রাখছেন নিজের দেশ ইংল্যান্ড ও বেলজিয়ামকে। ফিগো রেখেছেন স্পেন ও নেদারল্যান্ডসকে। স্পেন ৭-০ গোলে কোস্টারিকাকে হারিয়ে অভিযান শুরু করলেও জার্মানির বিরুদ্ধে ১-১ গোলে আটকে গিয়েছে। ম্যাচের শেষের দিকে গোল করে সমতা ফেরায় জার্মানি। জাপানের বিরুদ্ধে স্প্যানিশ আর্মাডার শেষ ম্যাচ।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড রয়েছে গ্রুপ বি-র শীর্ষে। আজ ওয়েলসের বিরুদ্ধে ড্র করলেই নিশ্চিত হয়ে যাবে শেষ ষোলোয়। স্পেন রয়েছে গ্রুপ ই এবং নেদারল্যান্ডস গ্রুপ এ-র শীর্ষে। ডাচরা আজই নিশ্চিত করে ফেলতে পারে রাউন্ড অব সিক্সটিনের জায়গা। কাতারের বিরুদ্ধে তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচ রয়েছে। ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ এফ-এর তিনে রয়েছে বেলজিয়াম। কানাডার বিরুদ্ধে জয় দিয়ে অভিযান শুরু করলেও মরক্কোর কাছে হেরে কিছুটা বেকাদায় তারা। এই গ্রুপের প্রথম দুটি স্থান দখলে রয়েছে গতবারের রানার-আপ ক্রোয়েশিয়া ও মরক্কোর দখলে। ক্রোটদের বিরুদ্ধেই শেষ ম্যাচ খেলবে বেলজিয়াম।

English summary
FIFA World Cup 2022: Wayne Rooney And Luis Figo Picked Argentina And Brazil To Reach Last Four. According To Them, Belgium, Spain, England And Netherlands Are The Other Teams To Qualify For Semi Finals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X