• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গ্রুপ শীর্ষে থেকেও বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে ইংল্যান্ড, জানুন বিস্তারিত

গ্রুপ শীর্ষে থেকেও বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে ইংল্যান্ড, জানুন বিস্তারিত
Google Oneindia Bengali News

জমে গিয়েছে ফিফা বিশ্বকাপ ২০২২। গ্রুপ পর্যায়ে প্রতিটা দলেরই একটা করে ম্যাচ বাকি। এই পরিস্থিতিতে শেষ ষোলোয় পৌঁছনোর লড়াইয়ে গ্রুপ 'বি'-এর প্রতিটা দলই রয়েছে। ইংল্যান্ড এই গ্রুপের শীর্ষে থাকলেও, আমেরিকা, ইরান এবং ওয়েলস- প্রতিটা দলের কাছেই শেষ ষোলোর টিকিট নিশ্চিত করার দুরন্ত সুযোগ পয়েছে। এক নজরে দেখে নিন চার দলের কোয়ালিফিকেশন সিনারিউস।

গ্রুপ বি-এর বর্তমান সমীকরণ:

গ্রুপ বি-এর বর্তমান সমীকরণ:

৪ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে গ্রুপের শীর্ষে রয়েছে ইংল্যান্ড। অন্য দিকে, ৩ পয়েন্ট নিয়ে ইরান রয়েছে তৃতীয় স্থানে। আমেরিকা এবং ওয়েলস যথাক্রমে তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে। বুধবার ইরান মুখোমুখি হবে আমেরিকার এবং মাস্ট উইন ম্যাচে ইংল্যান্ড মুখোমুখি হবে ওয়েলসের।

ইংল্যান্ড:

ইংল্যান্ড:

এই গ্রুপ থেকে প্রি-কোয়ার্টার ফাইনালে কোয়ালিফাই করার ক্ষেত্রে ফেভারিট থ্রি-লায়ন্স। ইরানকে ৬-২ গোলে হারায় ইংল্যান্ড এবং ড্র করে আমেরিকার বিরুদ্ধে। +৪ গোল পার্থক্য এবং ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে ইংল্যান্ড। ওয়েলসের বিরুদ্ধে ইংল্যান্ড যদি হেরেও যায় তবুও কোনও সমস্যা হবে না কিন্তু যদি বড় ব্যবধানে হারে তা হলে কোয়ালিফাই করার ক্ষেত্রে সমস্যায় পড়ে যাবে দলটি এবং এমনও হতে পারে ওয়েলস বড় ব্যবধানে জিতলে ছিটকে যেতে হবে ইংল্যান্ডকে। যদিও সে ক্ষেত্রে নূনতম ৬ গোলে জিততে হবে ওয়েলসকে।

ইরান:

ইরান:

গ্রুপ 'বি' থেকে কোয়ালিফাই করার ক্ষেত্রে দ্বিতীয় ফেভারিট ইরান। ৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় দুই নম্বরে রয়েছে ইরান। শেষ ম্যাচে আমেরিকাকে হারাতে পারলেই প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে যাবে ইরান। ড্র করলেও তারা পৌঁছে যেতে পারে পরবর্তী রাউন্ডে যদি ওয়েলস হারাতে না পারে ইংল্যান্ডকে।

আমেরিকা:

আমেরিকা:

আমেরিকার ভাগ্য তাদের নিজেদের হাতেই রয়েছে। এই মুহূর্তে তাদের সংগ্রহ ২ পয়েন্ট। ইরান হারিয়ে যদি গ্রুপ পর্যায় শেষ করতে পারে তা হলে ২০১৪ সালের পর আবারও বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে তারা জায়গা করে নেবে।

ওয়েলস:

ওয়েলস:

এই গ্রুপ থেকে শেষ ষোলোয় পৌঁছনো সব থেকে কঠিন কাজ হতে চলেছে ওয়েলসের জন্য। ওয়েলসকে যে কোনও মূল্যে ইংল্যান্ডকে হারাতেই হবে পরবর্তী রাউন্ডে যাওয়ার জন্য। পাশাপাশি নির্ভর করতে হবে ইরান বনাম আমেরিকা ম্যাচের উপর। ইরান বনাম আমেরিকা ম্যাচ ড্র হলে ওয়েলসরে কাছে সুযোগ থাকবে পরবর্তী রাউন্ডে যাওয়ার। কারণ সেক্ষেত্রে দেখা হবে গোল পার্থক্য।

ফিফা বিশ্বকাপে উরুগুয়েকে উড়িয়ে শেষ ষোলোয় পর্তুগাল, মাঠে ঢুকে দর্শক দিলেন কোন বার্তা?ফিফা বিশ্বকাপে উরুগুয়েকে উড়িয়ে শেষ ষোলোয় পর্তুগাল, মাঠে ঢুকে দর্শক দিলেন কোন বার্তা?

English summary
FIFA World Cup 2022: Qualification scenarios of Group B for Pre Quarter Finals
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X