• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কাতার বিশ্বকাপ শুরুর দিন পরিবর্তন ফিফার, উদ্বোধনী ম্যাচে মুখোমুখি কারা?

Google Oneindia Bengali News

কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন করল ফিফা। যে পরিবর্তন ফিফা কাউন্সিল ব্যুরো সর্বসম্মতভাবেই করেছে। এর ফলে ২১ নভেম্বর নয়, ২০ নভেম্বর শুরু হবে আসন্ন ফুটবল বিশ্বকাপ। উদ্বোধনী অনুষ্ঠানের সঙ্গে উদ্বোধনী ম্যাচের সূচিতেও পরিবর্তন হয়েছে। সংশোধিত সূচিতে উদ্বোধনী ম্যাচ আয়োজক কাতার খেলবে ইকুয়েডরের বিরুদ্ধে। ২১ তারিখ সেনেগালের ম্যাচের সময় পরিবর্তন করা হয়েছে।

সূচি বদল

সূচি বদল

ফিফা বিশ্বকাপের ঐতিহ্য অনুসারে উদ্বোধনী ম্যাচে হয় আগের সংস্করণের চ্যাম্পিয়ন কিংবা আয়োজক দেশ খেলে থাকে। কাতার বিশ্বকাপের সূচি অনুযায়ী টুর্নামেন্টের উদ্বোধনের দিন ছিল ২১ নভেম্বর। সেদিন দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল কাতার ও ইকুয়েডরের। প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল সেনেগাল ও নেদারল্যান্ডসের।

টুর্নামেন্ট শুরু ২০ নভেম্বর

টুর্নামেন্ট শুরু ২০ নভেম্বর

নতুন যে সূচি চূড়ান্ত হলো তাতে বিশ্বকাপ উদ্বোধনের দিন একটি ম্যাচই রাখা হয়েছে। ২০ নভেম্বর স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় শুরু হবে কাতার-ইকুয়েডর ম্যাচ। সেনেগাল বনাম নেদারল্যান্ডস ম্যাচটি হওয়ার কথা ছিল ২১ নভেম্বর স্থানীয় সময় দুপুর দুটোয়। কিন্তু সেই ম্যাচটি পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়। উদ্বোধনী অনুষ্ঠান ও উদ্বোধনী ম্যাচটি হবে আল বাইত (Al Bayt) স্টেডিয়ামে। গ্রুপ বি-তে ইংল্যান্ড বনাম ইরান ম্যাচের সূচিতে কোনও পরিবর্তন করা হয়নি।

সিদ্ধান্তকে স্বাগত

ইতিমধ্যেই ফিফার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে আয়োজক কাতার। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ কাতার খেলবে এটা নিঃসন্দেহে মধ্য প্রাচ্য ও আরবের কাছে এক অবিস্মরণীয় ঘটনা হয়ে থাকতে চলেছে বলে মন্তব্য করেছেন আয়োজকরা। সূচি পরিবর্তনের ফলে দর্শকদের যাতে কোনও অসুবিধার সম্মুখীন হতে না হয় তা নিশ্চিত করা হবে বলেও জানানো হয়েছে। বিশেষ করে ইকুয়েডরের সমর্থকদের বিমানযাত্রার দিন পরিবর্তন করে আগে পৌঁছাতে হবে। তাঁরা যাতে সুষ্ঠুভাবে সঠিক সময়ে কাতারে পৌঁছাতে পারেন সেদিকে বাড়তি নজর দিচ্ছেন আয়োজকরা। টিকিট বণ্টন থেকে সকলকে যথাসময়ে অবহিত করার প্রক্রিয়া কীভাবে চলবে তা দ্রুত চূড়ান্ত করে ফেলা হচ্ছে। বিশ্বকাপের সঙ্গে চুক্তি রয়েছে যে সংস্থাগুলির, এই পরিবর্তনের ফলে তাদেরও খুব বড় অসুবিধায় পড়তে হবে না বলেই মনে করা হচ্ছে।

বদল কাউন্টডাউন ঘড়িতেও

বদল কাউন্টডাউন ঘড়িতেও

এই রদবদলের ফলে দ্রুত পরিবর্তন আনা হচ্ছে কাউন্টডাউন ঘড়িতেও। শনিবারের বদলে শুক্রবারই শুরু হয়ে যাবে ১০০ দিনের কাউন্টডাউন। কাতার বিশ্বকাপের ফাইনাল হবে ডিসেম্বরের ১৮ তারিখ। বিশ্বকাপ ফাইনাল হবে লুসেইল স্টেডিয়ামে।

English summary
FIFA World Cup 2022: Change In Schedule As Qatar Will Play Against Ecuador On November 20. It Is A Unanimous Decision Taken By The Bureau Of The FIFA Council.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X